মাধ্যমিক/ উচ্চ মাধ্যমিক

দাখিল ১৯ ও ২০ শ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ সমাধান সহ

ওহে, আপনি যদি অনুসন্ধান করে থাকেন দাখিল ১৯ (উনিশ) ও ২০ (বিশ) শ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ সমাধান সহ তবে সঠিক জায়গায় এসেছেন।

একই সাথে ২০২২ সালের দাখিল পরীক্ষার অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। চলতি সালের মাদ্রাসার দাখিল পরীক্ষার অ্যাসাইনমেন্ট সংগ্রহ করতে নিচের প্রতিবেদন পড়ুন।

দাখিল অ্যাসাইনমেন্ট ২০২২

কোভিড-১৯ পরিস্থিতিরকারণে শিক্ষা প্রতিষ্ঠানবন্ধ আছে। এমতাবস্থায় মাদ্রাসারসকল শ্রেণি কার্যক্রম বন্ধ আছে। শিক্ষার্থীদের শিখন কার্যক্রমে যুক্ত করারজন্য অ্যাসাইনমেন্ট কার্যক্রম পরিচালিত হচ্ছে বলে জানিয়েছেন মাদ্রাসা অধিদপ্তর কর্তৃপক্ষ। অধিদপ্তরের ওয়েবসাইটে ২০২২ সালের দাখিল পরীক্ষার্থীদের ১৯ ও ২০ শ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়।

এরই মধ্যে ২০২২ সালের দাখিল পরীক্ষার্থীদের সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করা হয়েছে। পুনর্বিন্যাসকৃত সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে অ্যাসাইনমেন্ট কার্যক্রম পরিচালিত হবে বলে জানানো হয়েছে।

এর সাথে প্রতিষ্ঠানের অনলাইন শ্রেণি কার্যক্রম ও বেতার-টেলিভিশনে শিক্ষা কার্যক্রম চলবে বলে জানানো হয়েছে। করোনা পরিস্থিতির কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে অধিদপ্তর থেকে জানানো হয়। করোনা সংক্রমণ কমলে শিক্ষা প্রতিষ্ঠান খুললে সরাসরি শ্রেণি কার্যক্রম শুরু হবে। নিচের দেওয়া লিংক থেকে প্রকাশিত সপ্তাহের অ্যাসাইনমেন্ট কপি সংগ্রহ করা যাবে।

আপনারা নিচে সংযুক্ত লিংকে ক্লিক করে, খুব সহজে অ্যাসাইনমেন্ট সংগ্রহ করতে পারবেন।

১৯ ও ২০ শ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ডাউনলোড করুন

গ্রিড ডাউনলোড করুন আরবি ও গণিত ডাউনলোড করুন
হাদীস শরীফ, ইংরেজি ও ক্যারিয়ার শিক্ষা ডাউলোড

আশা করছি আপনি আপনার কাঙ্খিত দাখিল ১৯ ও ২০ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ ডাউনলোড করতে সক্ষম হয়েছেন। এবার আপনার মোবাইলটিকে Landscape Mode এ নিয়ে পিডিএফ (PDF) গুলো গুলো খুলে পড়ে নিন। যাতে আপনার স্পষ্টভাবে পড়তে পারেন তাই পিডিএফ লিংক সহ দিয়েছি। এতে করে প্রিন্ট করলেও ফিক্সেল কোয়ালিটি নষ্ট হবে না।

চলমান এসাইনমেন্ট গুলো নিয়ে কাজ করা প্রতিটি শিক্ষার্থীদের জন্য এক অনন্য জ্ঞানের সঞ্চার হতে পারে। কারণ অ্যাসাইনমেন্ট কার্যক্রম কিংবা এই মাধ্যম পড়াশোনার সাথে চালিয়ে নেওয়া হলে প্রতিটি শিক্ষার্থী বাস্তব বাদী শিক্ষা অর্জন করার সুযোগ পায়। শুধু মুখস্ত বিদ্যা অর্জন করে পরীক্ষায় পাশ করা কিংবা পড়ালেখা চালিয়ে সার্টিফিকেট অর্জন করা শিক্ষার প্রকৃত উদ্দেশ্য হতে পারে না। 

ব্যক্তি জীবনে এই শিক্ষাকে কাজে লাগাতে হবে। আর এক্ষেত্রে এই অ্যাসাইনমেন্ট গুলো শিক্ষার্থীদের জন্য অধিক উপযোগী হবে বলে আমি মনে করি। তাই যারা অভিভাবক আছেন তার আপনাদের সন্তানদের বাস্তব মুখী শিক্ষা ব্যবস্থায় খুব বেশী বেশী উদ্ভূদ্ধ করুন। 

আমরা যথাসম্ভব দ্রুত শ্রেষ্ঠা করবো আপনাদের কিছু সমাধান তৈরি করে দেওয়ার। ধন্যবাদ ওয়েবসাইটে ভিজিট করার জন্য। কোনো মতামত থাকলে কমেন্ট বক্সে জানাতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button