50+ বাবাকে নিয়ে স্ট্যাটাস ২০২৩ | Baba Niye Ukti

বিষয়টি দুঃখজনক হলেও সত্য যে আমাদের সমাজে বর্তমানে এমন অনেক মানুষকে খুঁজে পাবেন। যারা মূলত নিজের বাবাকে সম্মান ও শ্রদ্ধা করেনা। এমন অনেক পরিবার আছেন যারা মূলত কোন একটা সময়ে নিজের বৃদ্ধ বাবা মাকে কোনো বৃদ্ধাশ্রমে রেখে চলে আসে। কিন্তু সেই মানুষ গুলো হয়তোবা ভুলে যায় যে, যদি একটা সময় তার বাবা-মা না থাকতো তাহলে হয়তোবা সেই মানুষটা কে কোনো অনাথ আশ্রম এ জীবন কাটাতে হতো।

একজন বাবা নামক মানুষটি তার নিজের পরিবারের মানুষের সুখের জন্য কতটা শ্রম ব্যয় করে, তা আসলে লিখে শেষ করা যাবে না। কারণ বাবা নামক এই মানুষটি হলো প্রত্যেকটা পরিবারের এক একটি শীতল ছায়ার মতো। আর এই ছায়াটি যখন চলে যায়, ঠিক তখনই অনুভব করা যায় যে বাবা নামক মানুষটির প্রয়োজনীয়তা কতটুকু। আর আজকের আর্টিকেলটি মূলত সেই উদ্দেশ্যেই লেখা হয়েছে।

হ্যালো বন্ধুরা স্বাগতম আপনাকে eSujon অন এর নতুন একটি আর্টিকেল। আজকের এই গুরুত্বপূর্ণ আর্টিকেল থেকে আপনি চমৎকার কিছু বাবাকে নিয়ে স্ট্যাটাস সম্পর্কে জানতে পারবেন। আমার দীর্ঘ বিশ্বাস আছে যে আজকের আলোচিত বাবাকে নিয়ে স্ট্যাটাস গুলো আপনার হৃদয় ছুঁয়ে যাবে। তোর যদি বাবার প্রতি আপনার মধ্যে শ্রদ্ধা এবং ভালোবাসা থাকে তাহলে চেষ্টা করবেন আজকের সবগুলো বাবাকে নিয়ে স্ট্যাটাস মন দিয়ে পড়ার।

বাবাকে নিয়ে স্ট্যাটাস ২০২৩

আজকের এই আর্টিকেলের চমৎকার কিছু বাবাকে নিয়ে স্ট্যাটাস শেয়ার করা হবে। আর আজকের কোন স্ট্যাটাসটি আপনার কাছে খুব ভালো লেগেছে তা অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। তবে যদি আপনার নিজের তৈরি কোন বাবাকে নিয়ে স্ট্যাটাস থাকে। তাহলে অবশ্যই আমাদের সঙ্গে যোগাযোগ করবেন।

?Number/01

হয়তোবা বাবা নামক এই মানুষটি কে কোনদিন জাপ্টে জরিয়ে ধরে বলা হয়নি যে, বাবা আমি সত্যি তোমাকে অনেক ভালোবাসি। কিন্তু প্রত্যেকটা সন্তানের হৃদয়ে তার বাবার প্রতি অকৃত্রিম ভালোবাসা বিরাজ করে। কিন্তু সবাই তা প্রকাশ করতে পারে না।

?Number/02

বাবা আজ তুমি নেই কিন্তু তোমার সেই কথাটা আজও খুব মনে পড়ে। যখনই আমি বাড়ির বাইরে কোথাও যেতাম, তখনি তুমি বলতে সাবধানে যেও বাবা। আর যাওয়ার পরই একটা ফোন দিও। অনেক মিস করি তোমাকে বাবা।

?Number/03

একজন সন্তান হিসেবে আপনার জেনে রাখা উচিত, যে বাবার মতো একজন বন্ধু পাওয়া খুবই কষ্টকর একটা বিষয়। সত্যি বলতে সেই মানুষটি খুব ভাগ্যবান, যে মানুষ তার নিজের বাবা কে একজন ভালো বন্ধু হিসাবে পরিণত করতে পেরেছে।

?Number/04

বাবা হল সেই মানুষটা যে কিনা তার সন্তানের সফলের জন্য সময়ের শেষ অব্দি অনুপ্রেরণা দিয়ে থাকে। যে অনুপ্রেরণা আপনাকে সফলতার শীর্ষে এগিয়ে যেতে অনেক গুণ সহায়তা করে।

?Number/05

বাবা তোমাকে খুব মনে পড়ে, খুব মনে পড়ে সেই বিপদের দিন গুলোতে, খুব মনে পড়ে সেই সুখের মুহূর্ত গুলো তে।  তুমি যেখানেই থাকো সেখানেই খুব ভালো থেকো। আই মিস ইউ বাবা।

?Number/06

যেদিন থেকে আমি বুঝতে শিখেছি, সেদিন থেকে সর্বদায় তুমি আমার পাশে ছিলে। অনেক আদর, অনেক স্নেহের মাধ্যমে তুমি আমার সকল অভাব কে মিটিয়ে দিয়েছো। আর সব সময় আমার জীবনের মঙ্গল কামনা করেছো। বাবা তোমার মহিমা সত্যিই অপার।

?Number/07

যখন আমি কোন দুরন্ত গন্তব্য থেকে বাসায় ফিরতাম। তখন দেখতাম তুমি আমার অপেক্ষায় তীর্থের কাকের মত পথ চেয়ে বসে আছো। কিন্তু আজ তুমি নেই, আর সেই দীর্ঘ পথে তাকিয়ে থাকার মত কেউ নেই। আমার মাথার উপর থেকে হারিয়ে গেছে একজন কোমল হৃদয়ের মানুষের ভরসার হাত।

?Number/08

আমাদের প্রত্যেকটা মানুষের জীবনে এমন অনেক সময় আসে। যে সময়ে বিপদের মোকাবিলা করতে সিদ্ধান্তহীনতায় ভুগতে হয়। আর এই সময় টুকু তে আপনার পাশে কেউ থাকুক বা না থাকুক আপনার বাবা কিন্তু ঠিকই আপনার পাশে থাকবে। এবং আপনাকে সেই বিপদ থেকে উদ্ধার করার সঠিক পরামর্শ দিবে।

?Number/09

একজন বাবা তার সন্তানকে বাস্তব জীবনের যে শিক্ষাটি প্রদান করবে। সেই শিক্ষা গুলো কোন স্কুলের শিক্ষক আপনাদের দিতে পারবে না। আর সে কারণেই বাবার কোন আদেশকে অমান্য করা ঠিক নয়।

?Number/10

আপনার জীবনে আশা সকল বিপদের মোকাবিলা কখনোই আপনি একা করতে পারবেন না। কারণ যতদিন আপনার সাথে বাবা নামক মানুষকে বেঁচে থাকবে। ততদিন আপনার সকল বিপদে-আপদে সেই মানুষটি পাশে থাকবে। 

?Number/11

বাবা নামটি শুধুমাত্র একটি শব্দের মধ্যে সীমাবদ্ধ নয়। বরং এই নামটির সাথে জড়িত আছে অনেক তারা অনেক শ্রম এবং অনেক ভালোবাসার প্রকাশ। যা কখনো প্রকাশিত পায় না, সে গুলোকে অনুভব করে নিতে হয়।

?Number/12

আপনি একজন সন্তান হিসেবে আপনার জীবনে যতগুলো শিরোনাম এর অধিকারী হবেন না কেন। তার সবগুলো শিরোনামের পিছনে একটি মানুষের নাম লুকায়িত থাকবে। আর সেই নামটি হল বাবা।

?Number/13

আমার বাবা আমাকে পৃথিবীর সবচেয়ে বড় উপহার দিতে পেরেছেন। যা পৃথিবীতে আর অন্য কেউ দিতে পারবে না। আর সেই উপহার টির নাম হল আমার উপর বিশ্বাস। জীবনে চলার পথে অনেক মানুষ আসবে। কিন্তু আপনার বাবার দেওয়া বিশ্বাসটি কেউ দিতে পারবে না।

?Number/14

আমার জীবনে চলার পথে একটি শিক্ষা বারবার পেয়েছি। আর সেই শিক্ষা টি হলো, বাবা মানে আমার সকল সাহসিকতা,  বাবা মানে পৃথিবীর সকল বাস্তবতা, বাবা মানে, নিজের সকল সুখের বিসর্জন দিয়ে নিজের পরিবারের লোকদের হাসিখুশি রাখা। বাবা মানে সকল বিপদের একমাত্র রক্ষক। 

?Number/15

যদি জীবনে চলার পথে কেউ আপনাকে ভালবাসে। তাহলেই বুঝে নিবেন যে সেই ভালোবাসার পেছনে কোন না কোন প্রয়োজন আছে। তবে বাবা নামক এই মানুষটির ভালোবাসার পেছনে কোন প্রকার প্রয়োজন লুকায়িত থাকে না। কারণ তিনি একজন ব্যক্তি যিনি বিনা স্বার্থে নিজের সন্তানদের ভালোবেসে থাকেন।

বাবাকে নিয়ে স্ট্যাটাস নিয়ে কিছুকথা

হ্যালো পাঠক, আজকের আর্টিকেলে আমি মন ছুঁয়ে যাওয়ার মত আকর্ষনীয় সব বাবাকে নিয়ে স্ট্যাটাস শেয়ার করেছি। আজকের শেয়ার করা বাবাকে নিয়ে স্ট্যাটাস গুলির মধ্যে কোনটি আপনার সবচেয়ে বেশি ভালো লেগেছে। তো অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। আর এমন সব আকর্ষণীয় স্ট্যাটাস পেতে হলে আমাদের সাথেই থাকবেন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *