ট্রাজেডি

প্রেমিকার বিয়ে নিয়ে স্ট্যাটাস

হায়! প্রেমিকার বিয়ে নিয়ে স্ট্যাটাস খুঁজছেন ? আজ বুঝি আপনার প্রেমিকার বিয়ে! আপনার জন্য রইলো এক বালতি সমবেদনা। এবার এখান থেকে একটা প্যারা কপি করে ফেসবুকে কষ্টের স্ট্যাটাস দিয়ে দেন।

প্রেমিকার বিয়ে নিয়ে স্ট্যাটাস

আজ আমার প্রেমিকার বিয়ে।
অর্কিড, গোলাপ আর রজনীগন্ধা ফুলে তার বাড়ি সেজে উঠেছে। আনন্দ উৎসবে মেতে উঠেছে তার সারা বাড়ি। কিন্তু সে কী জানে আমার মনে গোলাপের  কাটার মত রক্তক্ষরণ হচ্ছে?

তোমার সাথে আমার কোনদিন দেখা না হলে ও তো পারতো। তাহলে আমার শহরে আজ বিরহের দাঙ্গা হতো না। তুমি আমার না হলেও সারাজীবন আমার ভালোবাসা হয়ে থাকবে। তুমি আমার সবকিছুতেই থাকবে, শুধু আমার ভাগ্যে নেই।

আচ্ছা তুমি কী সত্যিই আমাকে কখনো ভালোবেসেছিলে?না হলে কীভাবে পারলে অন্যের হাতে হাত রেখে বিয়ের মন্ডপে যেতে? তাহলে কী তোমার ভালবাসা ছিল কাগজের নৌকার মতো? সামান্য জলের স্পর্শে হারিয়ে গেল।

আচ্ছা ভালোবাসা মানেই কী শরীর ছোঁয়া, দিনের শেষে মনটা ছোঁয় নই? পরিত্যক্ত ফুলগুলো ফেলে না দিয়ে বইয়ের ভাঁজে রাখা কে কী ভালোবাসা বলে না? সবটুকু দিয়েই তো ভালোবেসেছি তোমাকে। সূচনা রঙিন করে এখন উপসংহারে এসে সব রং নিয়ে অন্যকে কেন রাঙিয়ে দিলে তাহলে? কী ভুল ছিল আমার?

Read More:   একটি আবেগি ভালোবাসার গল্প

কিছুই পেলাম না ভালবেসে। সবটুকু হারিয়ে আজ আমি সর্বহারা হয়ে গেলাম। আমার ভালো থাকা হবে না। পূর্ণিমা রাতে জোছনার ফাঁকে তোমার মুখটা খুজবো। বৃষ্টি ফোটায় মাতাল ময়ূরের মতো তোমার আঁচল আর পেখম মেলবে না। খুব জানতে ইচ্ছে করবে তাকেও কি তেমন করে ভালোবাসো?যেমন করে ভালবাসতে আমায়!!

তুমি অন্যের হয়ে গেলেও তোমার প্রতি আমার ভালোবাসা এতটুকুও কমবে না। তুমি কি জানো মেঘ কিন্তু বারবার আসে। চলে গেলেও নীলাকাশে ছিটেফোঁটা রয়ে যায়। তেমনিভাবে তুমি আমার আকাশে সারাজীবন মেয়ে হয়ে থাকবে। ডুবন্ত মানুষ যেমন খড়কুটো আঁকড়ে ধরে তেমনি আমি তোমাকে আঁকড়ে ধরেই থাকবো।

তোমাকে নিজের অভ্যাসে পরিণত করে নিয়েছিলাম। সব হিসেব নিকেশের উর্ধ্বে ভালবেসেছিলাম তোমাকে। কিন্তু তুমি আসলে তা করোনি। তুমি শুধু সময় কাটাতে খেয়েছিলে আর আমি তোমাকে নিয়ে সারা জীবন কাটাতে চেয়েছিলাম। কিন্তু আমার সামনে তুমি আসবে অন্যজনকে কাঁটাবিহীন গোলাপ উপহার দিচ্ছো। আর সেই অদৃশ্য কিছু কাঁটার আঘাতে ক্ষতবিক্ষত হয়ে গেছি আমি।

Read More:   কষ্টের কিছু কথা ভালোবাসার, প্রেমের কষ্টের স্ট্যাটাস

তুমি সারা জীবন ধরে বলতে যে আমি তোমাকে ভালবাসতে পারিনি। আসলে ভালোবাসার সংজ্ঞা তোমার কাছে কেমন?  নাকি সত্যি তুমি আমাকে কোনদিন ভালবাসনি। খেয়ালের অভিনয়ে আমাকে কথার কথা দিয়েছিলে। আজ তুমি কাগজে কলমে যার হয়ে গেলে সত্যি কি তাকে কোনোদিন ভালবাসতে পারবে।

কখনো তো এরকম হবার কথা ছিল না। কখন তোমার জীবনে অন্য একজন কে ঠাঁই দিয়ে দিলে তা আমি নিঃশব্দে ও টের পেলাম না। তাই এক পাহাড় মৌনতা নিয়ে তোমার বিচ্ছিন্নতাকে হজম করে ফেললাম। কারণ সবটুকু দিয়েও যাকে নিজের কাছে ধরে রাখতে পারলাম না, সে কোনদিনও আমার ছিল না।

কখনো যদি গভীর রাতে কষ্ট পাও,কাছের মানুষ তোমাকে দুঃখ দেয়। তাহলে আমাকে স্মরণ কোরো। চলে এসো তোমার পরিচিত সেই আগের ভুবনে। তখন বর্ষা ভেজা এক গুচ্ছ কদম ফুল নিয়ে আমি তোমার জন্য দাঁড়িয়ে থাকব ,তোমাকে স্বাগত করার জন্য। আমার দরজা তোমার জন্য সব সময় খোলা থাকবে।

লাল শাড়ি পরে, রক্ত আলতা পায় আজ তুমি অন্য কারো ঘরের ঘরনী হয়ে গেলে। দুজনে মিলে সব স্বপ্ন সাজিয়ে আজ তুমি অন্য কারো ঘর সাজাতে ব্যস্ত। ভাগ্যের কি নির্মম পরিহাস!! শুনেছি বেহায়া না হলে নাকি ভালোবাসা যায় না। শেষ বেলায় আর কত বেহায়া হলে তোমাকে পেতাম তাও আমার জানা নেই।

কি ভাই ! প্রেমিকার বিয়ে নিয়ে স্ট্যাটাস পড়ছেন? পছন্দ অনুযায়ী কষ্টের স্ট্যাটাস টি এখনো পাননি? নো প্রবলেম। আরো আছে । ধীরে ধীরে পড়ুন। আপনার মনমতো একটি স্ট্যাটাস খুঁজে নিন। আবেগময়ী একটি শোকের স্ট্যাটাস পড়ুন এই লিঙ্কে

হয়তো কষ্টে চোখ ভিজে যাবে আমার। তোমাকে দেখার প্রচন্ড তষ্ণা জাগবে আমার এই মনে। মনের মধ্যে চৈত্র মাসের খরা হবে। জানি তবুও তুমি ফিরবেনা আমার কাছে। আমি আমার বেহায়া হয়ে তোমাকে কাছে ডাকবো না। শুধু কোনদিন যদি সামনাসামনি দেখা হয়ে যায় তবে একবার বলো যে তুমি কেমন আছো।

যার সাথে তুমি আজ সাত জনমের বন্ধন বাধলে, সবসময় চাইবো তাকে নিয়ে সুখে থাকো। আজ থেকে তোমার নামের পাশে প্রাক্তন কথাটি জুড়ে দিলাম। সব অধিকার ছেড়ে দিলাম।

কখনো যদি রাস্তার মোড়ে দেখা হয়ে যায়, দুজন দুজনকে পাশ কাটিয়ে চলে যাব। না চেনার ভান করবো। তোমার পাশে তোমার হাত ধরে দাঁড়িয়ে থাকা তোমার স্বামী জানতে ও পারবে না যে কোন একদিন আমরা কত আপন ছিলাম। দুজন দুজনের অস্তিত্বের সাথে মিশে ছিলাম।

আজ তো তোমার বিয়ে।হাসবো নাকি,হাসিগুলো গাল টিপে মুখের মাঝে রাখবো বুঝতে পারছি না। তোমাকে বুকে জড়াতে খুব ইচ্ছা করছে। কিন্তু তার থেকে বেশী ইতস্ততায় মন জ্বলছে।আজ থেকে সব হাসাহাসি, রাগারাগী, প্রতিশ্রুতি শেষ হয়ে যাবে। সংসারের ভার থাকবে তোমার কাঁধে। আমাকে দেখেও এবার থেকে পাশ কাটিয়ে চলে যাবে। আমিও যত তাড়াতাড়ি পারি ত্যাগ করবো সেই স্থান।

প্রেমিকার বিয়ে নিয়ে কষ্টের স্ট্যাটাস এখনও মন মতো পাননি? আরো আছে । খুঁজে নেন। ও নো! এতো কষ্ট কেন জীবনে! আরো দারুণ সব স্ট্যাটাস এখানে দেওয়া আছে। 

প্রেমিকার জন্য রোমান্টিক কথা

আমার হৃদয়ের মরুপথে তুমি প্রেমের জলছবি একে দিয়ে,আজ অন্য কারো শুকিয়ে যাওয়া মরুভূমি ভিজাতে যাচ্ছো। তুমি যাওয়ার আগে বলে গেলে “ভালো থেকো”। কিন্তু তুমি কী জানো যে আমার ভালো লাগার, ভালো থাকার একমাত্র অবলম্বন তুমি ছিলে। তোমাকে ছাড়া কীভাবে ভালো থাকবো?আমি সত্যিই ভালো নেই। ভালো নেই আমার মন।

তোমার সব শৈত্য সরিয়ে দিয়ে তোমার বুকের ভিতর রোদের আলো ছড়িয়ে ছিলাম আমি। তোমার চোখের বৃষ্টিতে আমি সেই রোদ মিশিয়ে ভালোবাসার রংধনু তৈরি করেছিলাম। আর সেই রংধনুর রং নিয়ে তুমি আজ অন্যের জীবনকে সাত রঙে রাঙিয়ে দিলে। পারবে কি নিজেকে কখনো ক্ষমা করতে?

জানি আজ থেকে আর কেউ কারো গল্পে থাকবো না। যাকে এক মুহূর্ত না দেখলে থাকতে পারতাম না তার সাথে আর কোনদিন দেখা হবে কিনা জানিনা। সবাই বলতো,ভালবাসলে নাকি কষ্ট পেতে হয়। কিন্তু বলতাম না।যে ভালবাসে সে কখনো কষ্ট দিতে পারে না। কিন্তু আজ তুমি সব ভালবাসা উপেক্ষা করে অন্যের হয়ে গেলে।আর সবশেষে তুমি এটাই প্রমাণ করলে যে ভালবাসা সত্যিই কষ্ট দেয়।

হেই বাড্ডি ! প্রেমিকার বিয়ে নিয়ে স্ট্যাটাস খুঁজা শেষ হইছে? আরো কষ্টের স্ট্যাটাস লাগবে ! এতো কষ্ট কই রাখেন ভাই? আমাদের ফেজবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button