সেরা ১৪ টি টাকা ইনকাম করার ওয়েবসাইট ২০২৩

আপনারা অনেকেই দেখি অনলাইন ইনকাম করার জন্য গুগলে টাকা ইনকাম করার ওয়েবসাইট লিখে সার্চ করে থাকেন। সে কারনে ভাবলাম আপনাদের জন্য কিছু আয় করার সাইট নিয়ে আলোচনা করি। যেন আপনারা এইসব Money Earning Website গুলো থেকে টাকা আয় করতে পারেন। চলুন তবে সেরা ১৪ টি টাকা ইনকাম করার ওয়েবসাইট ২০২৩ নিয়ে আজকের আলোচনা শুরু করা যাক। মূলত আমরা যারা দিনের ২৪ ঘন্টার মধ্যে ১৮ ঘন্টা ফোন কিংবা কম্পিউটারে সময় ব্যয় করি। তাদের সবার মনে একটা ইচ্ছে থাকে যেন, অনলাইনের মাধ্যমে নিজের ঘরে বসে মোবাইল থেকে আয় করা যায়।

আবার অনেকেই নিজের কম্পিউটার দিয়ে Online Theke taka income করতে চায়।তো অনেক মানুষ আবার এই চাওয়া পাওয়ার মাধ্যমে বেশ ভালো পরিমান টাকা অনলাইন থেকে আয় করছে। আবার কিছু মানুষ আছেন, যারা শুধু চিন্তাই করে যাচ্ছে আসলে কিভাবে তিনি ঘরে বসে টাকা আয় করবেন। কেননা, তিনি আসলে বুঝতেই পারছেন না যে, কোন টাকা ইনকাম করার ওয়েবসাইট গুলোতে কাজ করা উচিত। আর আজকের এই আর্টিকেল টি মূলত সেই মানুষ গুলোর উদ্দেশ্যেই লেখা হয়েছে। কারন আজকে আমি আপনাকে এমন কিছু আয় করার সাইট এর সাথে পরিচয় করিয়ে দিবো। যে Money Making Website গুলো থেকে আপনি প্রচুর টাকা অনলাইন ইনকাম করতে পারবেন।

সেরা ১৪ টি টাকা ইনকাম করার ওয়েবসাইট 

এবার আমি আপনাকে মোট ১০ টি টাকা ইনকাম করার ওয়েবসাইট ২০২৩ এর সাথে পরিচয় করিয়ে দিবো। যেখানে আপনি যদি নিয়মিত কাজ করতে পারেন। তাহলে সেখান থেকে আপনি ডেইলি ৫০০ টাকা করে ইনকাম করতে পারবেন। কেননা, এই সাইট গুলো তে আপনি যতো বেশি কাজ করতে পারবেন৷ আপনার Online Theke income এর পরিমানও ঠিক ততো বেশি হবে। যেমনঃ

০১| Swagbucks 

আপনি যদি বিশ্বস্ত কোনো মোবাইলে ইনকাম সাইট খুজে থাকেন। তাহলে আপনার জন্য উপযুক্ত একটি ইনকাম সাইট হবে Swagbucks. যেখানে আপনি আপনার মোবাইল অথবা কম্পিউটার দিয়ে বিভিন্ন কাজ করে অনলাইন ইনকাম করতে পারবেন। এখানে আপনি অনেক সহজ সহজ কাজ করে Taka income করতে পারবেন। যেমনঃ

  1. ভিডিও দেখা (Watching Video)
  2. কেনাকাটা করা (Buy Shop)
  3. সার্ভে করা এবং (Survey)
  4. রিওয়ার্ড থেকে (Reward)

যদি আপনি Swagbucks থেকে ডেইলি ৪০০ টাকা কিংবা ৫০০ টাকা আয় করতে চান। তাহলে আপনাকে কমপক্ষে দিনে প্রায় ৪-৫ ঘন্টা ধরে কাজ করতে হবে। আর আপনি Swagbucks থেকে যেগুলো টাকা ঘরে বসে আয় করবেন৷ সেই টাকা গুলো ব্যাংক একাউন্ট, পেপাল, বিটকয়েন এর মাধ্যমে Money Withdraw করতে পারবেন। টাকা ইনকাম করার ওয়েবসাইট ২০২২ এর তালিকায় অন্যতম।

০২| Opinion Outpost

যারা সার্ভে করার সাইট থেকে আয় করতে চান, তাদের জন্য Opinion Outpost হবে উপযুক্ত একটি ওয়েবসাইট। যেখানে আপনি বিভিন্ন ধরনের Survey Job করে নিজের ঘরে বসে টাকা আয় করতে পারবেন। বর্তমানে আপনার মতো অনেক মানুষ বেশ ভালো পরিমান টাকা এই ওয়েব সাইট থেকে ইনকাম করে আসছে। তাই চাইলে আপনিও একবার ট্রাই করে দেখতে পারেন৷

০৩| Survey Junkie

এই ওয়েবসাইট এর নাম শুনেই হয়তবা আপনি বুঝে গেছেন যে, এখানে আপনাকে কি কি কাজ করতে হবে। হুমম! আপনার ধারনা সঠিক, কারন এখানেও আপনাকে সার্ভে জব করে টাকা আয় করতে হবে। এই সাইটে আপনি নানা ধরনের সার্ভে করতে পারবেন। আপনি চাইলে Free Survey সার্ভে থেকে আয় করতে পারবেন।

See also  ফেসবুক গ্রুপ থেকে আয় করার সেরা উপায়

কিন্তুু আপনি যদি বেশি পরিমানে টাকা আয় করতে চান। তবে আপনাকে বিভিন্ন Paid Survey করতে হবে। আর আপনি Survey Junkie থেকে যে পরিমান অর্থ ইনকাম করবেন। সেই টাকা গুলো পেপাল ও গিফট কার্ডের মাধ্যমে উইথড্র করে নিতে পারবেন।

০৪| InboxDollars

যদি আপনি সার্ভে করার পাশাপাশি আরো ছোটো ছোটো কাজ করে অনলাইন ইনকাম করতে চান। তবে আপনাকে InboxDollars নামক সাইটে কাজ করতে হবে। কারন এই সাইটে আপনি সার্ভে করার পাশাপাশি অনেক কাজ করতে পারবেন। যেমন, ভিডিও দেখে আয়, গেম খেলে আয়, বিজ্ঞাপন দেখে আয় ইত্যাদি ইত্যাদি। তো যাদের অনলাইন সম্পর্কে খুব বেশি ধারনা নেই। তারা প্রথম অবস্থায় Inbox Dollars এ কাজ করা উচিত। আরেকটি জনপ্রিয় টাকা ইনকাম করার ওয়েবসাইট ২০২২ হলো এটি।

০৫| Prize Rebel

যদি আপনি কম সময়ে অনলাইনে ছোটো কাজ করে টাকা ইনকাম করতে চান। তাহলে আপনার উচিত Prize Rebel নামক আয় করার সাইটে কাজ করা। কারন, এখানে খুব কম পরিশ্রমের কাজ পাওয়া যায়। যেমনঃ ভিডিও দেখা, গেম খেলা, এড দেখা, ইমেল পড়া ইত্যাদি। আর মজার বিষয় হলো, এই সাইটে আপনি একবারে আনলিমিটেড টাকা আয় করতে পারবেন। কেননা, এখানে আপনি কোনো প্রকার Earning Limitation পাবেন না।

০৬| iPoll

কোনো একটা কোম্পানি এসে আপনাকে তাদের উৎপাদিত পন্যে সম্পর্কে প্রশ্ন করবে। আর আপনি সেই প্রশ্নের পজিটিভ উত্তর দিবেন। আর এর বিনিময়ে সেই কোম্পানি গুলো আপনাকে টাকা দিবে। হয়তবা কথা গুলো শুনে আপনার বিশ্বাস হবেনা। কিন্তুু এমন কাজ করে টাকা আয় করার জন্য iPoll হলো জনপ্রিয়। কারন এই ওয়েবসাইট থেকে আয় করার জন্য মূলত এই ধরনের কাজ গুলো করা হয়ে থাকে। তাই আপনি যদি এইভাবে ঘরে বসে আয় করতে চান। তাহলে চলে আসুন iPoll এর মূল ওয়েবসাইটে।

০৭| Google Opinion Rewards

গুগল মামার নিজস্ব একটি প্রোডাক্ট এর নাম হলো, Google Opinion Rewards. মূলত এখানে আপনি পুরো বিশ্বাস এর সাথে কাজ করতে পারবেন৷ কারন, আপনার ইনকাম করা টাকা গুলো Google কখনই মেরে দিবেনা। বরং আপনার টাকা যথাসময়ে উইথড্র করে দিবে। তবে এখান থেকে অনলাইন ইনকাম করতে হলে আপনাকে গুগল এর দেয়া বিভিন্ন সার্ভে জব করতে হবে।

আপনি এই আর্টিকেলে পড়ছেন টাকা ইনকাম করার ওয়েবসাইট ২০২২ সম্পর্কে জানার জন্য। পাশাপাশি নিম্নোক্ত আর্টিকেল ও এ সম্পর্কিত পড়ে নিতে পারেন।[irp posts=”928″ ]

০৮| App Trailers

আপনি যদি কোনো কাজ না করে শুধুমাত্র ভিডিও দেখে আয় করতে চান। তাহলে আপনার জন্য উপযুক্ত একটি আয় করার ওয়েবসাইট হবে App Trailers. কেননা, এখানে আপনাকে ভিন্ন ভিন্ন টাইপের Short Video দেখে টাকা ইনকাম করতে পারবেন। সেজন্য আপনি আপনার অবসর সময় গুলোতে অযথা বসে না থেকে ভিডিও দেখে আয় করতে পারবেন।

০৯| Mistplay

আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন, যারা মূলত গেম খেলে টাকা আয় করতে চান। তো এইসব মানুষ গুলোর জন্য অন্যতম একটি সাইট হলো Mistplay. যেখানে আপনি খুব সহজেই Game Khele Taka income করতে পারবেন। মূলত, বিভিন্ন গেমিং কোম্পানি যারা গেমস তৈরি করে। তারা যখন নতুন কোনো Game তৈরি করে।তখন তারা আপনার মতো বিভিন্ন মানুষ কে দিয়ে সেই গেমস গুলো কে খেলতে বলে। এবং ঐ গেমে কোনো সমস্যা আছে কিনা, তার রিভিউ নেয়। তো চাইলে আপনিও এই কাজ গুলো করে Mistplay থেকে গেম খেলে টাকা আয় করতে পারবেন।

১০| Branded Surveys

সার্ভে করে আয় করার জন্য আরো একটি জনপ্রিয় টাকা আয় করার সাইট হলো, Branded Surveys. এই সাইটে বিভিন্ন কোম্পানি থেকে অনেক সহজ সহজ সার্ভে দেয়া হয়। যে Survey Job গুলো করে আপনার বা আমার মতো মানুষ অনেক টাকা অনলাইন থেকে ইনকাম করে আসছে। তবে এখানে আপনি সার্ভে করার পাশাপাশি রেফার করেও বাড়তি টাকা আয় করে নিতে পারবেন।

১১| Slidejoy

আমরা আমাদের অবসর সময় গুলোতে নিউজ পড়তে পছন্দ করি। কিন্তুু আপনি কি জানেন এখন খবর পড়ে টাকা আয় করা সম্ভব? -হুমম! এমন একটি টাকা ইনকাম করার ওয়েবসাইট এর নাম হলো, SlideJoy. যেখানে আপনি বিভিন্ন নিউজ পাবলিশারের খবর পড়ে আয় করতে পারবেন৷ এবং এই ছোট্ট কাজটি করে আপনার জমানো টাকা গুলো Withdraw করতে পারবেন৷

১২| Dreamstime

আপনি যদি একজন ভিডিও/অডিও কন্টেন্ট ক্রিয়েটর হয়ে থাকেন। তবে আপনার জন্য উপযুক্ত একটি সাইট হবে Dreamstime. কারন এখানে আপনার তৈরি করা ভিডিও ক্লিপ এবং অডিও ফাইল কে সেল করে টাকা আয় করতে পারবেন। এছাড়াও আপনি যদি একজন দক্ষ ফটোগ্রাফার হয়ে থাকেন। তাহলে আপনার ক্যামেরা থেকে তোলা ছবি গুলো এই ওয়েবসাইটে বিক্রি করেও টাকা আয় করতে পারবেন।

১৩| Picoworkers 

আপনি হয়তবা শুনে থাকবেন যে, এখন অনেক মানুষ লাইক করে, কমেন্ট করে টাকা আয় করছে। হয়তবা এই কথাটা আপনার কতটুকু বিশ্বাস হবে সেটা তো বলতে পারবো না। তবে চাইলে আপনি এই ধরনের অনেক ছোটো ছোটো কাজ করে অনলাইন ইনকাম করতে পারবেন৷ মজার বিষয় হলো, এখানে আপনি ফেসবুক আইডি বিক্রি করেও টাকা আয় করতে পারবেন।

১৪| Rapidworkers 

উপরে আমি যে সাইটের কথা উল্লেখ করছি, ঠিক একই রকম একটি সাইট হলো Rapidworkers. যাদের পূর্বে থেকে অনলাইন সম্পর্কে কোনো প্রকার ধারনা নেই, তারাও এই ধরনের সাইটে কাজ করে অনলাইন ইনকাম করতে পারবে৷ কারন, এখানে যেসব কাজ পাওয়া যায়, সেগুলো তুলনামূলক ভাবে অনেক সহজ হয়৷ যেমন, ফেসবুকে লাইক করা, কমেন্ট করা, ওয়েবসাইট ভিজিট করা ইত্যাদি।

টাকা ইনকাম করার বাংলাদেশী ওয়েবসাইট

উপরে আমি যেসব টাকা ইনকাম করার ওয়েবসাইট নিয়ে আলোচনা করেছি। সেগুলো থেকে আপনি কোনো প্রকার বিকাশে পেমেন্ট নেয়ার সুযোগ পাবেন না। কারন এই ধরনের আয় করার সাইটে Bkash Payment সাপোর্ট করে না। তবে আপনি যদি অনলাইন ইনকাম বিকাশে পেমেন্ট নিতে চান। সেক্ষেত্রে আপনাকে বাংলাদেশি ইনকাম সাইট এ কাজ করতে হবে।অতীতের দিন গুলো তে আজকের দিনের মতো সেরকম কোনো বাংলাদেশি ইনকাম সাইট ছিলোনা। যার কারনে আমাদের দেশীয় মানুষদের জন্য অনলাইন ইনকাম করা বেশ কঠিন ছিলো। কারন, যেসব বিদেশি Income Site গুলো তে কাজ করা হতো এবং তারা যেসব মাধ্যমে পেমেন্ট করতো। সেই Payment Mathod গুলো আবার আমাদের দেশে সাপোর্ট করতো না।তবে আজকের দিনে আমাদের দেশে ক্রমাগত ভাবে বিকাশে আয় করার সাইট তৈরি হচ্ছে। যেগুলো মূলত অনেক জনপ্রিয়তা লাভ করতে পারছে। এবার আমি সেরকম কিছু বাংলাদেশি ইনকাম সাইট নিয়ে কথা বলবো। যেখানে আপনি Online income bKash payment নিতে পারবেন। যেমনঃ

০১| Techtunes

বাংলা ভাষার ব্লগের দিক থেকে অনেক পুরাতন একটি ওয়েব সাইট এর নাম হলো Techtunes. যেখানে আপনি টেক রিলেটেড বিভিন্ন বিষয়ে প্রশ্ন করতে পারবেন। এর পাশাপাশি আপনি সেই সাইট গুলোতে নিজের লেখা কোনো আর্টিকেল পাবলিশ করতে পারবেন। যদি আপনার পাবলিশ করা আর্টিকেল এর কোয়ালিটি ভালো থাকে। তাহলে আপনি এই  বাংলাদেশি সাইট থেকে আয় করতে পারবেন। এবং আপনার আয় করা টাকা বিকাশে পেমেন্ট নিতে পারবেন।

০২| Jit 

লেখালেখি করে টাকা আয় করার জন্য আরো একটি ভালো আয় করার সাইটের নাম হলো Jit (জে আইটি)। এখন অনেক মানুষ এই বাংলাদেশি সাইট থেকে আয় করে আসছে। তাই যদি আপনার লেখালেখি করার দক্ষতা থাকে। তাহলে আপনি বিভিন্ন টপিকে আর্টিকেল লিখে এই সাইটে পাবলিশ করতে পারবেন। এবং আপনার লেখা আর্টিকেল এর কোয়ালিটির উপর নির্ভর করে টাকা আয় করতে পারবেন। তাছাড়া এসব সাইটে Bkash Payment এর সুযোগ তো থাকছেই। আপনি পড়ছেন টাকা ইনকাম করার ওয়েবসাইট ২০২২ সম্পর্কিত বিস্তারিত জানার জন্য।

০৩| Grathor 

আপনি যদি লেখালেখি করে আয় করার পাশাপাশি আরো অন্যান্য কাজ করে আয় করতে চান। তবে আপনার জন্য অন্যতম একটি বিকাশে আয় করার সাইট হবে Grathor. কারন, এই বাংলাদেশি ইনকাম সাইট থেকে আপনি শেয়ার করে, বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়ে এবং আপনার বন্ধুকে রেফার করেও টাকা আয় করতে পারবেন। তাই আপনি যদি ঘরে বসে টাকা আয় বিকাশে পেমেন্ট নিতে চান৷ তাহলে এখুনি Grathor এর অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে আসুন।

এড দেখে আয় করার সাইট

আপনি যদি এড দেখে আয় করার সাইট খুজে থাকেন। তাহলে এবারের আলোচনা টি আপনার জন্য ভীষন গুরুত্বপূর্ণ। কারন এবার আমি আপনাকে এমন কিছু ওয়েব সাইট এর সাথে পরিচয় করিয়ে দিবো। যেখানে আপনি এড দেখে টাকা আয় করতে পারবেন। যেমনঃ

  1. AdWallet
  2. Earn Cash & Money Rewards (APP)- CURRENT Music Screen
  3. IRazoo
  4. Slidejoy
  5. Ibotta
  6. Make Money | BIGtoken Cash App | Surveys & Prizes
  7. CashKarma  Rewards & Gift Cards App
  8. WowApp – Earn. Share. Do Good
  9. Unicorn – Watch Ads And Win Money (App)
  10. Math Cash – Solve And Earn Rewards App
  11. Make Money – Free Cash Rewards App
  12. SweatcoinWalking Step Counter & Pedometer App

তো যারা মূলত এড দেখে টাকা ইনকাম করতে চান, তারা অবশ্যই একবার হলেও উপরের ইনকাম সাইট গুলো ট্রাই করে দেখবেন৷ আশা করি আপনার এড দেখে টাকা আয় করার ইচ্ছেটা পূরণ হবে।

ডেটিং সাইট থেকে আয়

আজকের দিনে ক্রমাগত ভাবে ডেটিং সাইট এর সংখ্যা বেড়ে উঠছে৷ আর সেই সাথে এখন ভিন্ন ভিন্ন ভাবে ডেটিং সাইট থেকে আয় করার সুযোগ তৈরি হচ্ছে৷তবে আপনি যদি ডেটিং সাইট থেকে আয় করতে চান। তাহলে কিন্তুু আপনাকে রেফার করে আয় করতে হবে। আপনি যতো বেশি রেফার করতে পারবেন, আপনার আয় ততো বেশি হবে। আর এমন কিছু Dating Site এর নাম হলোঃ

  1. Bumble
  2. Tinder
  3. OKCupid
  4. Hinge
  5. Coffee Meets Bagel
  6. Happn
  7. The League
  8. Clover
  9. Plenty of Fish
  10. eHarmony

তবে যদি আপনার বড় কোনো টিম থাকে, তাহলে কিন্তুু এই ডেটিং সাইট গুলো তে আপনি অনেক বেশি রেফার করতে পারবেন। এবং প্রচুর টাকা ডেটিং সাইট থেকে আয় করতে পারবেন।

বাংলাদেশী পিটিসি সাইট থেকে আয় 

আমরা যারা বিভিন্ন পিটিসি সাইট থেকে আয় করি তারা সর্বদাই একটা বাংলাদেশী পিটিসি সাইট খুজে থাকেন। কারন আপনি যদি Bd ptc site এ কাজ করেন। তাহলে আপনাকে আর পেমেন্ট মেথড নিয়ে ভাবতে হবেনা। কারন তখন আপনি BKash Payment নিতে পারবেন। কিন্তুু দুঃখজনক হলেও সত্য যে, বাংলাদেশে আপনি সেরকম কোনো বিশ্বস্ত পিটিসি সাইট পাবেন না।কারন, আমাদের দেশীয় ভাই যারা পিটিসি সাইটের মালিক, তাদের এসব সাইট থেকে তেমন একটা ইনকাম আসেনা। এবং যে টাকা তারা ইনকাম হয়, সেই টাকায় পেটের ভাতও জুটাতে পারেনা। আর সে কারনে বিভিন্ন সময় বিভিন্ন রকমের বাংলাদেশি পিটিসি সাইট তৈরি করা হলেও। সেই Bd ptc site গুলো বেশিদিন দীর্ঘস্থায়ী হয়নি।

বাংলাদেশি সার্ভে সাইট থেকে ইনকাম করার উপায় 

উপরের আলোচনা তে আমি মোট ১৪ টি টাকা ইনকাম করার ওয়েবসাইট নিয়ে কথা বলেছি। তবে সেগুলোর মধ্যে বেশিরভাগ সাইটে আপনি Survey Job করে টাকা আয় করতে পারবেন। কিন্তুু আপনি যদি কোনো বাংলাদেশি সার্ভে সাইট খুজে থাকেন। তাহলে আপনার জন্য দুঃসংবাদ আছে।কারন আমাদের দেশে সেরকম কোনো সার্ভে সাইট নেই। তবে ভবিষ্যতে BD Survey Site আসবে কিনা সে সম্পর্কেও কোনো কিছু বলা যাচ্ছে না। হয়তবা অন্যদের সাথে তাল মেলানোর তাগিদে আমাদের দেশেও এমন সাইট তৈরি হতে পারে।আপনি কি ফ্রিল্যান্সিং শিখে অনলাইনে টাকা ইনকাম করতে আগ্রহী তবে আপনি ইসুজন ব্লগ সাইটকে ফলো করতে পারেন। নিয়মিত ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং সম্বলিত টিপস দিয়ে থাকে এই ওয়েবসাইট।

আমাদের শেষকথা 

আজকে আমি বেশ কিছু টাকা ইনকাম করার ওয়েবসাইট ২০২৩ নিয়ে আলোচনা করেছি। যদি আপনি নিজের ঘরে বসে টাকা আয় করতে চান। তাহলে আজকের আলোচিত টাকা ইনকাম করার ওয়েবসাইট গুলো আপনার অনেক কাজে আসবে। এতক্ষন আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।