আমেরিকার ইমিগ্রেশন ভিসা সম্পর্কে বিস্তারিত (ভিডিও সহ)

আপনি যদি বাংলাদেশ থেকে আমেরিকার ইমিগ্রেশন ভিসা সম্পর্কে অনুসন্ধান করে থাকেন তবে আপনি সঠিক জায়গায় এসেছেন। নিম্নে ইউ.এস এম্বাসির অফিসিয়াল তথ্য অনুযায়ী আমেরিকার ইমিগ্রেশন ভিসা সম্পর্কে পুরো বিষয়টি বিস্তারিত তুলে ধরা হলো।

কোভিড 99 মহামারীর ফলে সারা পৃথিবীতে যে উথান হয়েছিলো তা সবারই জানা। এরই প্রেক্ষিতে বিভিন্ন দেশে যাতায়াতের ক্ষেত্রে বেঁধে দেওয়া হয় কিছু বাঁধা ধরা রুলস।

[ads1]

চলুন তাহলে আমেরিকার ইমিগ্রেশন ভিসা সম্পর্কে বিস্তারিত জানা যাক এখান থেকেই। থাকছে ভিডিও সহ।

COVID-19 মহামারী চলাকালীন বিশ্বব্যাপী ভ্রমণের নিরাপদ পুনরুদ্ধারের অগ্রগতির বিষয়ে রাষ্ট্রপতির ঘোষণা

[ads2]

8 নভেম্বর ইস্টার্ন স্ট্যান্ডার্ড টাইম 12:01 এ থেকে কার্যকর, সমস্ত প্রাপ্তবয়স্ক অনাগরিক অ-অভিবাসী যারা মার্কিন যুক্তরাষ্ট্রে ভ্রমণ করছেন তাদের অবশ্যই COVID-19 এর বিরুদ্ধে টিকা দিতে হবে। এটি ভিসা ইস্যুকে প্রভাবিত করে না তবে শিক্ষার্থী সহ টিকাবিহীন অনাগরিক অ-অভিবাসীদের প্রবেশ স্থগিত করে।

ভ্রমণকারীদের অবশ্যই মার্কিন-গামী বিমানে চড়ার আগে সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (CDC) দ্বারা সংজ্ঞায়িত ভ্যাকসিনেশনের প্রমাণ দেখাতে হবে। এই বিশ্বব্যাপী টিকাকরণের প্রয়োজনীয়তা সম্পর্কে আরও তথ্য, গৃহীত ভ্যাকসিনের পাশাপাশি ব্যতিক্রম এবং মওকুফের বিশদ বিবরণ এখানে উপলব্ধ।

অভিবাসী হিসাবে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে চাইছেন এমন ব্যক্তিরা আমাদের প্যানেল চিকিত্সকদের দ্বারা নথিভুক্ত পৃথক মেডিকেল পরীক্ষা এবং টিকা দেওয়ার প্রয়োজনীয়তার বিষয়।

অভিবাসী ভিসা আবেদনকারীরা যারা এখনও ইন্টারভিউ নেওয়া হয়নি বা একটি সাক্ষাত্কারের জন্য নির্ধারিত হয়নি তাদের আবেদনগুলিকে অগ্রাধিকার দেওয়া হবে এবং ভিসা পরিষেবা নির্দেশিকাগুলির বিদ্যমান পর্যায়ক্রমে পুনঃসূচনা অনুসারে প্রক্রিয়া করা হবে। আরো তথ্যের জন্য, এই ওয়েবসাইট দেখুন.

ওহে বন্ধু আপনি পড়ছেন আমেরিকার ইমিগ্রেশন ভিসা সম্পর্কে বিস্তারিত, পাশাপাশি আরও পড়ুন:

[ads3]

মার্কিন যুক্তরাষ্ট্রে আন্তর্জাতিক ভ্রমণের জন্য COVID-19 পরীক্ষার প্রয়োজনীয়তা

8 নভেম্বর, 2021 তারিখে, 12:01am EST (5:01am GMT) থেকে, বিদেশ থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে ফ্লাইটে চড়ার আগে, সমস্ত বিমান যাত্রীদের- 2 বছর বা তার বেশি – একটি নেতিবাচক COVID-19 ভাইরাল পরীক্ষা উপস্থাপন করতে হবে ফলস্বরূপ, তাদের টিকা দেওয়ার অবস্থার উপর ভিত্তি করে একটি সময়ের মধ্যে (সম্পূর্ণ টিকাপ্রাপ্ত বিমান যাত্রীদের জন্য 3 ক্যালেন্ডার দিনের বেশি নয় এবং সম্পূর্ণভাবে টিকা না দেওয়া বিমান যাত্রীদের জন্য 1 ক্যালেন্ডার দিনের বেশি নয়), বা কোভিড-19 থেকে পুনরুদ্ধার হওয়ার নথিপত্র উপস্থাপন করুন। গত 90 দিন। বিমান যাত্রীদেরও একটি প্রত্যয়ন আকারে নিশ্চিত করতে হবে যে তারা যে তথ্য উপস্থাপন করেছে তা সত্য।

See also  বাংলাদেশ থেকে ইন্দোনেশিয়া টাকা পাঠানোর নিয়ম (ভিডিও সহ)

বিমান সংস্থাগুলিকে অবশ্যই বোর্ডিং করার আগে সমস্ত যাত্রীর জন্য নেতিবাচক পরীক্ষার ফলাফল নিশ্চিত করতে হবে। যদি তারা একটি নেতিবাচক পরীক্ষা বা পুনরুদ্ধারের ডকুমেন্টেশন প্রদান না করে তবে এয়ারলাইনগুলিকে অবশ্যই যাত্রীদের বোর্ডিং অস্বীকার করতে হবে। এই প্রয়োজনীয়তা ভিসা আবেদন প্রক্রিয়া থেকে পৃথক. আরও তথ্যের জন্য, অনুগ্রহ করে testing-international-air-travelers.html দেখুন। ঢাকায় মার্কিন দূতাবাসে বাংলাদেশের নাগরিক এবং বাসিন্দাদের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে অভিবাসী ভিসা প্রক্রিয়া করা হয়।

আমেরিকার ইমিগ্রেশন ভিসা সম্পর্কে আর্টিকেলটি আপনার কেমন লাগছে ? এই সম্পর্কিত আরও কোনো তথ্য আপনার প্রয়োজন হলে কমেন্ট বক্সে লিখে যাবেন। প্রযুক্তি এবং প্রবাস সম্পর্কিত আরও আর্টিকেল পড়তে ভিজিট করুন

[ads4]

অভিবাসী ভিসার জন্য আবেদন করার জন্য, একজন বিদেশী নাগরিক যারা অভিবাসী হতে চাইছেন তাকে অবশ্যই একজন মার্কিন নাগরিক বা বৈধ স্থায়ী বাসিন্দার নিকটাত্মীয় (গুলি), বা সম্ভাব্য মার্কিন নিয়োগকর্তার দ্বারা স্পনসর করতে হবে এবং অভিবাসী ভিসার জন্য আবেদন করার আগে একটি অনুমোদিত পিটিশন থাকতে হবে। স্পনসর বিদেশী নাগরিকের পক্ষে ইউএস সিটিজেনশিপ অ্যান্ড ইমিগ্রেশন সার্ভিসেস (ইউএসসিআইএস) এর কাছে একটি পিটিশন ফাইল করার মাধ্যমে প্রক্রিয়া শুরু করে।

মার্কিন যুক্তরাষ্ট্রে বিভিন্ন ধরনের অভিবাসী ভিসা সম্পর্কে জানতে আপনি usvisas.state.gov এ আমাদের ভিসা বিভাগের ডিরেক্টরি পর্যালোচনা করতে পারেন। তারপর, অভিবাসী ভিসার জন্য আবেদন শুরু করতে usvisas.state.gov-এ অভিবাসী ভিসা প্রক্রিয়ার ধাপগুলি অনুসরণ করুন৷

একবার USCIS আপনার পিটিশন অনুমোদন করলে এবং আপনি ন্যাশনাল ভিসা সেন্টার (NVC) এর সাথে প্রি-প্রসেসিং সম্পন্ন করলে, আরও নির্দেশিকা এবং নির্দেশাবলীর জন্য এই ওয়েবসাইটে উপস্থাপিত তথ্য সহ NVC আপনাকে দেওয়া নির্দেশাবলী পর্যালোচনা করুন।

এবার পুরো প্রক্রিয়াটি সম্পর্কে জানুন নিম্নের ভিডিওতে :

[ads5]

উপরোক্ত আমেরিকার ইমিগ্রেশন ভিসা সম্পর্কে বিস্তারিত তথ্যটি ইউএস এম্বাসির অফিসিয়াল তথ্য অনুযায়ী লিপিবদ্ধ করা। আপনার অনুসন্ধান অনুযায়ী তথ্যটি দারা আপনি উপকৃত হয়েছেন কিনা তা কমেন্ট বক্সে জানাবেন।

See also  দুবাই কোন কাজের চাহিদা বেশি জেনে নিন

এ ধরণের পোষ্টের নিয়মিত আপডেট পেতে ইমেইল সাবস্ক্রাইভ করে পাশে থাকুন। ধন্যবাদ আপনাকে।

Leave a Comment