টেলিকম

টেলিটক এমবি চেক করার কোড (নতুন আপডেট)

সাধারণত সিমের বিভিন্ন ধরণের সার্ভিস কোড গুলো মনে রাখা দুস্কর। আর আপনি যদি একাধিক সিম ব্যবহার করে থাকেন তবে সব গুলো সিমের যাবতীয় সার্ভিস বিষয়ক কোড মনে রাখা আশাকরি আপনার জন্য কষ্টসাধ্য হয়। এই পোষ্টে শুধুমাত্র টেলিটক এমবি চেক করার কোড দেখানো হয়েছে। ব্যাবহারকারী গণ খুব দ্রুত প্রয়োজনে গুগলে সার্চ দিয়ে থাকেন এই ধরণের সেবার কোডগুলো। টেলিটক MB Check অথবা Teletalk MB Check লিখে সার্চ করেন এই টেলিকম এর গ্রাহকগণ । চলুন দেখে নেয়া যাক কিভাবে আপনি টেলিটক এমবি চেক করবেন।

টেলিটক এমবি চেক করার কোড

  1. মোবাইলে ডায়াল প্যাড ওপেন করুন,
  2. ডায়াল করুন *152#,
  3. সাথে সাথেই আপনার ইন্টারনেট ব্যালেন্স দেখতে পাবেন।

টেলিটক mb check (ম্যাসেজ এর মাধ্যমে)

  1. মোবাইলে ম্যাসেজ অপশন এ চলে যান,
  2. তারপর ক্রিয়েট এ নিউ ম্যাসেজ এ ক্লিক করুন,
  3. টেক্সট এ গিয়ে “U” লিখে সেন্ড করুন 111 নম্বরে, 
  4. ইন্টারনেট ব্যালেন্স এর ম্যাসেজ পাবেন।
Read More:   ১০০% নিশ্চিত বিকাশ অফার ২০২২ (ভিডিও সহ - নতুন আপডেট)

উপরোক্ত দুইটি পদ্ধতিতেই আপনি টেলিটক এমবি চেক করতে পারবেন। আমার কাছে টেলিটক MB Check করার প্রথম পদ্ধতি  অর্থ্যাৎ ডায়াল প্যাড ব্যাবহার টা সহজ মনে হলো । আপনি আপনার সুবিধার্থে উপরোক্ত দুইটির যেকোনো একটি পদ্ধতি বেচে নিয়েই Teletalk MB Check করতে পারেন।

বাংলাদেশ টেলিফোন ও টেলিগ্রাফবোর্ডের মোবাইলনেটওয়ার্ক পরিসেবা প্রকল্পহিসেবে টেলিটক প্রথমে “বিটিটিবি বি-মোবাইল” নামেআত্মপ্রকাশ করে। কোম্পানি আইন-১৯৯৪ মোতাবেক ২০০৪ সালের ২৬ ডিসেম্বরএটি যাত্রা শুরুকরে।পরবর্তীতে এটি “টেলিটক বাংলাদেশ লিমিটেড” নামেএকটি পাবলিক লিমিটেড কোম্পানিহিসেবে যাত্রা শুরুকরে এবং ব্র্যান্ড নাম পরিবর্তনকরে “টেলিটক” নামধারণ করে। এটি বাংলাদেশের একটিজিএসএম, জিপিআরএস, ৩জি ও ৪জি ভিত্তিক রাষ্ট্রীয় মালিকানাধীনমোবাইল ফোননেটওয়ার্ক কোম্পানি।

টেলিটক বিভিন্নধরণের সেবাপ্রদান করে। এসএমএস, ভয়েসএসএমএস, এসএমএস পুশ-পুল সার্ভিস, ফোনেকথা বলা, টেলিটক এমবি চেক করার কোড, বিল প্রদান, মোবাইলটিভি, ভিডিও কল, সরকারিচাকরির ফি প্রদান, পাবলিকপরীক্ষার ফলাফল ব্যবস্থাপনা এবং ডাটাসার্ভিস, টেলিটিউন, টেলিচারজ,টেলিশপ, মিসডকল এলার্ট, কলব্লক প্রভৃতি সেবাপ্রদান করে থাকে। ২জি, ৩জি, ৪জি মোবাইল ইন্টারনেট বা চতুর্থ প্রজন্মেরইন্টারনেট (তার বিহীন ব্রডব্যান্ড) সেবা চালুআছে প্রতিষ্ঠানটি। এটি প্রিপেইড, পোস্টপেইড ভিত্তিতে পরিষেবাপ্রদান করেথাকে।

টেলিটক এমবি চেক করার কোড সম্পর্কিত এই পোষ্টটি আর বড় করতে চাইনা। আপনি বর্তমানে  টেলিটক MB Check করতে সক্ষম এবং Teletalk MB Check করার বিষয়টি আপনি জানে। আশাকরি পোষ্টটি আপনার ভালো লেগেছে। নিয়মিত পোষ্ট পেতে আমাদের ফেসবুক পেজ এ লাইক দিন। ধন্যবাদ আপনার মূল্যবান সময়ের জন্য।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button