ব্লগ

সুবর্ণ জয়ন্তী কি, কাকে বলে ও জয়ন্তীর প্রকারভেদ

আপনি যদি অনুসন্ধান করে থাকেন সুবর্ণ জয়ন্তী কি, সুবর্ণ জয়ন্তী বলতে কি বুঝায় বা কাকে বলে, অর্থ তবে এ সম্পর্কে বিশদ জানার জন্য আপনি একদম সঠিক জায়গায় এসেছেন।

সুবর্ণ জয়ন্তী কি

এক কথায় বলতে গেলে- অতীতে ঘটমান কোনো স্মৃতির ৫০ বছর সময় অতিক্রম করলে যে উৎসব বা আন্দন্দ উৎযাপন করা হয় তাকে বলা হয় সুবর্ণ জয়ন্তী।

আবার ঐ স্মৃতির ৬০ বছর অতিক্রম হলে তাকে হীরক জয়ন্তী, ৭৫ বছর অতিক্রম হলে প্লাটিনাম জয়ন্তী এবং ২৫ বছর অতিক্রম হলে তাকে রজত জয়ন্তী বলা হয়। আশাকরি অর্থ বুঝতে পেরেছেন।

Government Free Freelancing Course in Bangladesh

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী কি

এখানে বর্তমানে আমরা যে উৎসবের কথা শুনে এটা নিয়ে জানতে এসেছি তা হলো স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর কথা। আমাদের স্বাধীনতার ৫০ বছর পূর্ণ হওয়া স্বাপেক্ষে এই জয়ন্তী। আশা করি আপনি উপরোক্ত এবং এই আলোচনা থেকে পুরোপুরি বুঝতে পেরেছেন। জয়ন্তীর  বিস্তারিত প্রকারভেদ সহ দেখুন এবার।

Read More:   স্বাধীনতা দিবস রচনা ২০২২ | Independence Day Bangla Essay 2022

জয়ন্তীর প্রকারভেদ বা জয়ন্তী কত প্রকার

জয়ন্তী একাধিক প্রকার হয়ে থাকে। যথা:- রজত, সুবর্ন, হীরক ও প্লাটিনাম ইত্যাদি। অতীতে ঘটমান কোনো স্মৃতির ২৫ বছর অতিক্রম হলে তা রজত জয়ন্তী, ৫০ বছরে সুবর্ন, ৬০ বছরে প্লাটিনা এবং ৭৫ বছরে হীরক জয়ন্তী পালন করা হয়।

ধন্যবাদ আপনার অনুসন্ধানের জন্য। সুবর্ণ জয়ন্তী বলতে কি বুঝায়, কাকে বলে ও জয়ন্তীর প্রকারভেদ এই সম্পর্কিত আপনার আর কিছু জানার থাকলে আমাদের কমেন্ট বক্সে জানাবেন।

Read More:   ২৬ শে মার্চ কেন স্বাধীনতা দিবস (বিস্তারিত জানুন)
Read More:   অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট ২০২২ (বাচাইকৃত সেরা তালিকা)
Read More:   ১০০% নিশ্চিত অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ (ভিডিও সহ)
Read More:   ১০০% নিশ্চিত বিকাশ অফার ২০২২ (ভিডিও সহ - নতুন আপডেট)

সরকারি ফ্রিল্যান্সিং কোর্স ২০২২ করুন সম্পূর্ণ ফ্রিতে

Leave a Reply

Your email address will not be published.

Back to top button