নিউজ

SSC board challenge 2021 | SSC result পুনঃনিরীক্ষণ ২০২১

এসএসসি বোর্ড চ্যালেন্জ ২০২১

আপনি যদি অনুসন্ধান করেন SSC board challenge 2021 | SSC result পুনঃনিরীক্ষণ ২০২১ তবে আপনি সঠিক জায়গায় এসেছেন। এস এস সি বোর্ড চ্যালেন্জ ২০২১ বিজ্ঞপ্তি এবং কিভাবে করবেন নিয়ম সহ এই পোষ্টে উল্লেখ থাকবে।

SSC result পুনঃনিরীক্ষণ ২০২১

আমাদের আজকের পোষ্টের মূল বিষয় হলো SSC result পুনঃনিরীক্ষণ ২০২১ সম্পর্কে। আমরা এই পোস্টে এটি সম্পর্কে আলোচনা করব। তাই প্রথমত, আমরা এসএসসি ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদনের সুবিধা কী তা জানব? দ্বিতীয়ত, আমরা এসএসসি পুনঃনিরীক্ষণের আবেদনের জন্য সমস্ত গুরুত্বপূর্ণ তারিখ এবং ফি জানব। তৃতীয়ত এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় যা আমরা আলোচনা করব তা হল বোর্ড চ্যালেঞ্জের জন্য এসএসসি ফলাফল 2021 পুনঃনিরীক্ষণের আবেদন কীভাবে করা যায়। সুতরাং শুরু করি।

আরো পড়ুনমোবাইলে এস এস সি রেজাল্ট দেখার নিয়ম

SSC board Challenge last date 2021

এসএসসি পরীক্ষার ফলাফল বোর্ড চ্যালেঞ্জ প্রক্রিয়া 31শে ডিসেম্বর 2021 থেকে 06ই জানুয়ারী 2022 পর্যন্ত চলবে৷ অর্থাৎ SSC board Challenge last date 2021 হলো ৩১ ডিসেম্বর পর্যন্ত তাই আপনাকে এই সময়ের মধ্যেই করতে হবে। এই ক্ষেত্রে, আবেদন করার জন্য, আপনাকে প্রতিটি বিষয়ের জন্য একটি নির্দিষ্ট ফি দিতে হবে। প্রতি বিষয় চ্যালেঞ্জের জন্য 125 টাকা ফি আছে।

এসএসসি ফলাফল পুনঃনিরীক্ষণ পদ্ধতি

এসএসসি ফলাফল পুনঃপরীক্ষার আবেদনের আবেদন খুবই সহজ এবং সহজ। আপনি শুধুমাত্র একটি মোবাইল SMS এর মাধ্যমে এই অ্যাপ্লিকেশনটি সম্পূর্ণ করতে পারেন। তবে এটি শুধুমাত্র টেলিটক সিম থেকে করা হবে। সুতরাং, ফলাফলগুলি পুনরায় যাচাই করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন-

আপনার মোবাইল ফোনে নতুন একটি মেসেজ তৈরি করুন নিম্নে দেখানো উপায়ে।

Type- RSC <space> First 3 letter of Board Name <space> Roll Number <space> Subject Code. after that, send the message to 16222 number.

Example: RSC DHA 123456 101

আপনি একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ে আবেদন করতে পারবেন।

Example: RSC DHA 123456 101, 102, 103

ফিরতি এসএমএসে, আপনি একটি পিন নম্বর সহ একটি নিশ্চিতকরণ বার্তা পাবেন যে এটি আপনি এবং আপনি অর্থপ্রদান করতে চান। তারপর আপনার তথ্য সঠিক হলে, RSC <space> YES <space> PIN Number (you will get this PIN after 1st SMS) <space> your mobile number (Any operator) লিখে পাঠিয়ে দিবেন।

এসএসসি বিষয় কোড | SSC All Subject Code

আপনার সুবধার জন্য নিম্নে এসএসসি পরীক্ষার্থীদের বিষয় কোড ( SSC All Subject Code ) সমূহ দেওয়া হলো।

এসএসসি বিষয় কোড | SSC All Subject Code
এসএসসি বিষয় কোড | SSC All Subject Code

এস এস সি বোর্ড চ্যালেঞ্জ বিজ্ঞপ্তি | SSC Board Challenge Notice 2021

আপনি এখানে রাজশাহী বোর্ডে এস এস সি বোর্ড চ্যালেঞ্জ বিজ্ঞপ্তি ( SSC Board Challenge Notice 2021) দেখতে পাবেন। সমস্যা নেই আপনি যদি অন্যান্য বোর্ড হয়ে থাকেন উপরে এস এম এস এ দেখানো পদ্ধতি সঠিকভাবে পর্যবেক্ষণ করবেন।

এস এস সি বোর্ড চ্যালেঞ্জ বিজ্ঞপ্তি | SSC Board Challenge Notice 2021
এস এস সি বোর্ড চ্যালেঞ্জ বিজ্ঞপ্তি | SSC Board Challenge Notice 2021

মনে রাখবেন: পুনঃনিরীক্ষার জন্য প্রতিটি বিষয়ের জন্য 125 টাকা চার্জ করা হবে।

SSC board challenge 2021

শিক্ষা বোর্ড এসএসসি ফলাফল 2021-এর জন্য বোর্ড চ্যালেঞ্জ বা পুনঃনিরীক্ষণের আবেদন প্রক্রিয়ার নিয়ম প্রকাশ করেছে। আপনি যদি আপনার এসএসসি ফলাফলে সন্তুষ্ট না হন এবং আপনি মনে করেন যে আপনার ফলাফল আরও ভাল হতে পারে, তাহলে আপনার SSC board challenge 2021 করা উচিৎ। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এবং সমমানের পরীক্ষার ফলাফলের এই আবেদন প্রক্রিয়াটি করুন বোর্ড চ্যালেঞ্জ, রি-ভেরিফাই, খাতা মুলায়ন, রি-স্ক্রুটিনি আবেদন প্রক্রিয়া। সুতরাং SSC result পুনঃনিরীক্ষণ ২০২১ আবেদনটি প্রয়োগ করতে অনুগ্রহ করে এই পোস্টটি সঠিকভাবে পড়ুন এবং বুঝুন।

এসএসসি বোর্ড চ্যালেন্জ ২০২১

এসএসসি ফলাফল 2021 আজ প্রকাশিত হয়েছে। আপনি এখানে আপনার এসএসসি ফলাফল দেখতে পারেন। এবারের এসএসসি পরীক্ষায় মোট পাসের হার ৮২.৮৭%। জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা ১,৩৫,৮৯৮ জন। গত বছর জিপিএ-৫ প্রাপ্তের সংখ্যা ছিল ১,০৫,৫৯৪ জন। গত বছরের তুলনায় এ বছর সংখ্যা কমেছে। তাছাড়া অনেক শিক্ষার্থীর ফলাফল হয় খারাপ বা আশানুরূপ হয়নি। যদি তারা মনে করে যে তাদের এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র সঠিকভাবে মূল্যায়ন করা হয়নি বা তাদের ফলাফল বেশি হবে। তাই তাদের জন্য SSC result পুনঃনিরীক্ষণ ২০২১ ব্যবস্থা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button