পড়াশোনামাধ্যমিক/ উচ্চ মাধ্যমিক

এসএসসি অ্যাসাইনমেন্ট ১৫ তম সপ্তাহ ২০২২ (সমাধান সহ)

এস এস সি এসাইনমেন্ট পনেরো সপ্তাহ 2022

2022 সালে এসএসসি পরীক্ষার্থীদের ধারাবাহিক মূল্যায়নের জন্য ২০২২ সালের এসএসসি পরীক্ষার অ্যাসাইনমেন্ট ১৫ (পনেরো) তম সপ্তাহ প্রকাশিত হয়েছে কারণ মারাত্মক কোভিড -19-এর সামাজিক সংক্রামক প্রতিরোধে শিক্ষাপ্রতিষ্ঠান আবার বন্ধ করা হয়েছিল। অনাকাঙ্ক্ষিত কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও শিক্ষার্থীদের পাঠক্রমের সঙ্গে সম্পৃক্ত রাখার জন্য শিক্ষামন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ১৫ সপ্তাহের জন্য এসএসসি প্রার্থীদের জন্য এসাইনমেন্ট মূল্যায়ন নির্দেশাবলী দেওয়া হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অফিসিয়াল ওয়েবসাইটে এসএসসি পরীক্ষা 2022 পনেরো সপ্তাহের অ্যাসাইনমেন্টের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এসাইনমেন্টের উত্তর সমাধান সহ এই সাইটে পাবেন।

এসএসসি অ্যাসাইনমেন্ট ২০২২ ১৫ সপ্তাহ

প্রত্যেক শিক্ষার্থী তাদের জন্য নির্ধারিত পনেরো সপ্তাহের অ্যাসাইনমেন্টের মূল্যায়ন নির্দেশিকাগুলি পূর্বের মতো অনুসরণ করবে এবং তার নিজস্ব বুদ্ধিবৃত্তিক চিন্তাভাবনা ব্যবহার করে উত্তর প্রস্তুত করবে এবং স্বাস্থ্যবিধি নিয়ম অনুসারে শিক্ষকের কাছে প্রাসঙ্গিক বিষয় জমা দেবে। প্রাণঘাতী করোনাভাইরাস ক্রমবর্ধমান হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান বারবার বন্ধ হওয়ার সম্ভাবনা থাকায় সরকার পুনরায় নিয়োগের মাধ্যমে শিক্ষার্থীদের নিয়োগ দিয়েছে।

ছাত্র এবং অভিভাবকদের উচিত সরকারের সিদ্ধান্তকে সাধুবাদ জানানো এবং শিক্ষকের কাছে হোমওয়ার্ক অ্যাসাইনমেন্ট জমা দেওয়া।

নীচের ছবি গুলোর মাধ্যমে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রকাশিত ২০২২ সালের এসএসসি পরীক্ষার এসাইনমেন্ট ১৫ তম সপ্তাহ তুলে ধরা হলো।

Government Free Freelancing Course in Bangladesh

এসএসসি ১৫ সপ্তাহের এসাইনমেন্ট ডাউনলোড (সমাধান সহ)

এখানে নিচের চিত্রে প্রথমত এস এস সি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট ১৫ তম সপ্তাহ হুবুহু ডাউনলোড লিংক তুলে ধরা হলো:

ডাউনলোড করুন

ডাউনলোড করা চিত্রের মাধ্যমে আপনি দেখতে পাচ্ছেন উক্ত এসাইনমেন্ট  শিরোনাম, বিষয় বস্তু এবং নির্দেশনা কি কি রয়েছে। আমাদের ওয়েবসাইটে খুব দ্রুত আপনাদের এই এসএসসি ইংরেজি অ্যাসাইনমেন্ট ১৫ তম সপ্তাহ ২০২২ উত্তর সমাধান দেওয়া হবে। এসএসসি ১৫ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর লিংকটি কপি করে রাখুন অথবা আপনার ফেসবুকে সহপাঠীর সাথে শেয়ার করুন।

মানুষ আরও যা যা লিখে সার্চ করে:
এসএসসি এসাইনমেন্ট ২০২২ সমাধান,
2022 সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্টের উত্তর,
১৫ তম সপ্তাহের এসাইনমেন্ট এসএসসি ২০২২,
২০২২ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট।

Read More:   ১০০% নিশ্চিত অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ (ভিডিও সহ)

SSC Assignment 2022 15th Week

2022 সালে সমস্ত শিক্ষা বোর্ডের অধীনে মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০২২ সালের এসএসসি অ্যাসাইনমেন্ট ১৫তম সপ্তাহ  বন্টন বিজ্ঞপ্তি মাউশি বিভাগ শিক্ষক, ছাত্র এবং অভিভাবকদের জন্য ঘোষণা করেছে।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে জাতীয় পাঠ্যক্রম ও পাঠ্যপুস্তক বেয়ার্ড (এনসিটিবি) দ্বারা প্রস্তুতকৃত 2022 সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য পুনর্গঠিত পাঠ্যক্রমের পাশাপাশি তের সপ্তাহের অ্যাসাইনমেন্টগুলি নির্ধারিত গ্রিড অনুসারে বিতরণ করা হবে।

বিতরণ করা হয়েছে বারো সপ্তাহের অ্যাসাইনমেন্ট কার্যক্রম। শিক্ষার্থীদের এই ধরনের অ্যাসাইনমেন্ট প্রদান এবং গ্রহণের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি নিয়মাবলী অনুসরণ করার জন্য সংশ্লিষ্ট সকলকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।

আমাদের কথা

শিক্ষাবোর্ড প্রদত্ত চলমান এসাইনমেন্ট গুলো নিয়ে কাজ করা প্রতিটি শিক্ষার্থীদের জন্য এক অনন্য জ্ঞানের সঞ্চার হতে পারে। কারণ অ্যাসাইনমেন্ট কার্যক্রম কিংবা এই মাধ্যম পড়াশোনার সাথে চালিয়ে নেওয়া হলে প্রতিটি শিক্ষার্থী বাস্তব বাদী শিক্ষা অর্জন করার সুযোগ পায়। শুধু মুখস্ত বিদ্যা অর্জন করে পরীক্ষায় পাশ করা কিংবা পড়ালেখা চালিয়ে সার্টিফিকেট অর্জন করা শিক্ষার প্রকৃত উদ্দেশ্য হতে পারে না। 

ব্যক্তি জীবনে এই শিক্ষাকে কাজে লাগাতে হবে। আর এক্ষেত্রে এই এসএসসি অ্যাসাইনমেন্ট ১৫ তম সপ্তাহ ২০২২ শিক্ষার্থীদের জন্য অধিক উপযোগী হবে বলে আমি মনে করি। তাই যারা অভিভাবক আছেন তার আপনাদের সন্তানদের বাস্তব মুখী শিক্ষা ব্যবস্থায় খুব বেশী বেশী উদ্ভূদ্ধ করুন। 

এখানে থাকা এসাইনমেন্টের হুবুহু উত্তর দিয়ে নিজেকে বোকা বানানোর শ্রেষ্ঠা করবেন না কোনোভাবে। কারণ এই উত্তর কিংবা সমাধান শুধুমাত্র আপনার আইডিয়া তৈরিতে সহযোগীতা করার জন্য। এটাকে কেউ প্রিন্ট করে কিংবা বাণিজ্যিক উদ্দেশ্যে প্রচার করা থেকে বিরত থাকুন। 

অনেক প্রিন্টিং দোকান থেকে দেখা যায় শিক্ষার্থীদেরকে উত্তরসহ চাপিয়ে দিচ্ছে ইন্টারনেট থেকে কালেক্ট করে। আপনি অভিভাবক কিংবা শিক্ষার্থী যাই হোন এই কাজটি করা থেকে বিরত থাকুন। ইন্টারনেটে পাওয়া সকল তথ্য শতভাগ সত্যি বা নির্ভুল হওয়ার কোনো নিশ্চয়তা নেই। ধন্যবাদ এতক্ষণ সাথে থাকার জন্য। 

Leave a Reply

Your email address will not be published.

Back to top button