সৌদি আরবের নতুন ভিসা কবে খুলবে ২০২২ (সর্বশেষ আপডেট)

এরই মাঝে সবার মনে একটা আশঙ্কার ছায়া আবার সৌদি আরবের নতুন ভিসা কবে খুলবে । এই নিয়ে আমাদের আজকের পোষ্ট । বাংলাদেশ থেকে প্রতিবছরই বেশ ভালো সংখ্যাক মানুষ সৌদিতে যায় ভাগ্যের সন্ধানে।  মধ্য প্রাচ্যের দেশ গুলোর মধ্যে এখন পর্যন্ত সৌদির চাহিদাই সব থেকে বেশি তাই স্বল্প শিক্ষিত বা মধ্যবিত্ত পরিবার গুলোর পুরুষ সদস্যদের সৌদিতে যাওয়ার প্রবনতা বেশি।

ভিসা সম্পর্কে আমাদের সকলেরই মোটামুটি একটি ধারণা রয়েছে।  ভিসা হলো এক কথায় কোন একটি দেশ অন্য কোন দেশের নাগরিকদের তাদের দেশে অবস্থানের যে অনুমতি পত্র প্রদান করে তা৷ ভিসা না থাকলে কোন দেশে যথেচ্ছা ভাবে যাওয়া যায় না। ভিসা ছাড়া কোন দেশে অবস্থান করাকে অবৈধ অভিবাসন বলা হয়৷ একটি নির্দিষ্ট মেয়াদে বিভিন্ন শর্তে ভিসা প্রদান করা হয়৷

সৌদি আরবের নতুন ভিসা কবে খুলবে

[ads1]

বর্তমানে সৌদিতে সকল ভিসার কার্যক্রম শুরু হয়েছে। ২০১৯ সালে সৌদিতে পর্যটক ভিসা চালু করা হয়। তবে একি বছরের ডিসেম্বরে করোনা ভাইরাসের প্রকোপে তা বন্ধ ঘোষণা করা হয়। ২০২১ এর অগাস্টে তা পূণরায় চালু করা হয়। যার ফলে বর্তমানে শুধু পর্যটক না টিকা দান নিশ্চিত হওয়ার মাধ্যমে যেকোন ভিসায় সৌদি যাওয়া সম্ভব। সৌদি আরবের নতুন ভিসা কবে খুলবে এই নিয়ে আর দুশ্চিন্তার কারণ নেই।  তবে তার আগে আপনাকে দেশে পিসিআর টেস্ট করানোর মাধ্যমে নেগেটিভ নিশ্চিত তে হবে। যা যাত্রা শুরুর ৭২ ঘন্টা আগে করানো হতে হবে অবশ্যই।

See also  সৌদি আরবে কোন কাজের চাহিদা বেশি জেনে নিন

[ads2]

সৌদি আরবে এইমুহুর্তে প্রচুর ভিসা খোলা আছে তাই আপনি যেতেচাইলে অবশ্যই যেতেপারেন তবে নতুন সৌদিকাজের ভিসা বলা যাবেনা কারণ এটি সম্পূর্ণভাবে দেশেরপরিস্থিতি এবং দেশে কাজেরচাহিদার উপর নির্ভর করে। আপনিযদি মনে করেন যে কেবল মাত্র সেই সেক্টরের জন্যএকটি নতুন ভিসা সবদেশের জন্য উপলব্ধ করাযেতে পারে যখন সেই সেক্টরে প্রয়োজন হবে, তবে বাংলাদেশেরমতো অনেক দেশেরজন্য অনেক সুযোগরয়েছে তবে সবাই সমানসুযোগ পাবে না। বিভিন্ন দেশে বিভিন্নচাকরির ক্ষেত্রে দায়িত্ব দেওয়াহয় যেমন বাংলাদেশসরকার শুধু সৌদিআরবে কর্মী পাঠাচ্ছে অন্য কিছু নয়।

See also  সৌদি আরবের ফ্রি ভিসা নাকি প্রতারণা !

সৌদি আরবে বর্তমানে অনেককোম্পানি আছে যেগুলোবলে যে আপনি চাইলে যেকোনো কোম্পানিতেচাকরির জন্য আবেদন করতেপারেন, তবে আপনাকে সতর্কথাকতে হবে। দালাল থেকেদূরে থাকতে হবে। সবকিছু নিজেকেই করতেহবে কারণ বর্তমানযুগে সবকিছু নিজেকেই করতেহবে।

সৌদি আরবের নতুন ভিসার খবর কি

[ads3]

বর্তমানে সৌদি আরবের নতুন ভিসার খবর খুবইভালো কারণ নতুননতুন ভিসা বাংলাদেশিদেরজন্য সৌদি আরব ওপেন করে দিছে যার কারণে যে কোন বাংলাদেশীচাইলে এখন সৌদি আরবে যেতে পারবেন কাজেরজন্য। যদিও মাঝে মাঝেই সব সেক্টরের সৌদিআরবের যাওয়া সেদেশের সরকারবন্ধ করে দেয় তবে ইদানিংসরকার এর সাথে ভালোসম্পর্ক থাকার কারণে সৌদি আরবেরশ্রমিক খুব বেশি পাঠানো হচ্ছে তাইআমাদের সৌদি এখন যাওয়া আমাদের উচিত এখনই চলেযাওয়ার কারণ যে কোন সময়। আশাকরি সৌদি আরবের নতুন ভিসার খবর কি এই নিয়ে আপনার আর প্রশ্ন থাকার কথা নয়।

বর্তমানে সৌদি আরবের সব সেক্টরে ভিসা পাওয়া যাচ্ছে যেখানে বাংলাদেশিরা এখন কাজ করার সুযোগ পাচ্ছেন। তাই যারা সৌদি আরবে যেতে চান তারা এখন গিয়ে সৌদি আরব যাওয়ার ভিসা সংগ্রহ করুন। সৌদি আরবের কর্মীদের আসা-যাওয়ার পথে অনেক প্রতিবন্ধকতা সৃষ্টি হওয়ায় কোনো তথ্য দেওয়া যাচ্ছে না তাই বিষয়টি সম্পর্কে সঠিক তথ্য দেওয়া অসম্ভব হলেও বর্তমান তথ্য অনুযায়ী সৌদি আরবে শ্রমিক পাঠানো নিষিদ্ধ করা সম্ভব নয়। দিন দিন তা বেড়েই চলেছে।

See also  সৌদি আরব যেতে কোন টিকা নিতে হবে

[ads4]

ধন্যবাদ আপনার অনুসন্ধাননের জন্য । আশাকরি উক্ত পোষ্ট পড়ার মাধ্যমে বর্তমানে আপনি জ্ঞান আছেন যে (সর্বশেষ আপডেট) অনুযায়ী সৌদি আরবের নতুন ভিসা কবে খুলবে ২০২২ এই নিয়ে। ভালো থাকুন, সুস্থ থাকুন।

Leave a Comment