রোমান্টিক/ কমেডি

প্রপোজ করার রোমান্টিক কথা, পছন্দের মানুষকে প্রপোজ করার নিয়ম

আপনার চারপাশে কি আপনার বন্ধুরা দুটো তিনটে প্রেম দিব্যি করে বেড়াচ্ছে 🥰🥰? আর আপনার শুধু কথার অভাবেই প্রেম হচ্ছে না 🤨🤨? এই নিয়ে হতাশা অনেকেরই আছে। কিন্তু কাকে জিজ্ঞেস করবে প্রপোজ করার রোমান্টিক কথা বলে করতে হয় প্রপোজ? হ্যাঁ আপনার জন্যেই আমাদের আজকের লেখনি। পছন্দের মানুষকে প্রপোজ করার নিয়ম জেনে নিন এখান থেকেই-

প্রসংশা করে প্রপোজ করার রোমান্টিক কথা

যখন আমরা কাউকে পছন্দ করি তার নির্দিষ্ট কিছু রূপ-গুণ দেখেই করি। তাই কাউকে প্রপোজ করতে চাইলে আগেই তার রূপের বা গুণের বিশেষ কিছু প্রসংশা করে প্রপোজ করার রোমান্টিক কথা বলে দিতে পারেন। বলতে পারেন “তোমার গলার স্বর সুন্দর,তোমার চোখের কাছটা দারুণ বা তার কথা বলার ভঙ্গি আপনার বেশ ভালো লাগে”৷

অথবা যে কাজটা তিনি করতে পছন্দ করেন তার উল্লেখ করে বলা যে এটা ভালো হচ্ছে। যেমন কেউ হয় তো কবিতা লিখতে বা বই পড়তে অথবা সুন্দর ছবি তুলতে জানে। তাহলে আপনি তাকে ঠিক সেই ব্যাপার গুলোতে উৎসাহ দিন প্রপোজ করার আগে৷ মানুষ তাকেই পছন্দ করে নেয় যে তাকে এপ্রেসিয়েট করে। তাই দেরি নয় যাকে পছন্দ করেন তার প্রসংশাও করেন।

Read More:   ১০০+ বিশ্ব ভালোবাসা দিবসের স্ট্যাটাস ২০২২ শুভেচ্ছা ও ছন্দ

অবান্তর কথা এড়িয়ে চলা

” আমি তোমাকে ছাড়া বাঁচবো না।” “তোমার জন্যে জীবন দিয়ে দিব,হাত কাটব।” এই সমস্ত হুমকি মূলক কথাবার্তা আজকাল আর কেউ বিশ্বাস করে না। এসব আপনার মূল্য আপনার পছন্দের ব্যক্তির কাছে আরো কমিয়ে দেয়। তাই তাকে রোমান্টি স্টাইলে প্রপোজ করতে চাইলে বলুন “তোমার জন্যে ভালো ক্যারিয়ার করব ” “তোমার প্রিয় জায়গা গুলো আমরা একসাথে ঘুরব” “দুনিয়া দেখব”। ” তোমার ইচ্ছে কে আমি সম্মান করব”।

সত্যি বলতে আজকাল তোমার জন্যে আকাশের চাঁদ এনে দিব থেকে সুন্দর শোনায় “তোমাকে নিয়ে তোমার প্রিয় পাহাড়ে যাব”। বা সে যেসব জায়গায় যেতে চায় সেখানে ঘুরতে যাওয়ার আগ্রহ দেখানো।

সবদিক বিবেচনা করা

প্রপোজ করার সময় আপনাকে খেয়াল রাখতে হবে আপনি যাকে প্রপোজ করছেন তার পছন্দের তালিকা,যেমন কি খেতে কি পরতে,কোথায় যেতে বা কোন রঙ তার পছন্দ। আপনি প্রপোজ করার সময় আলাপ করতে পারেন এসব ব্যাপার। আপনি তাকে কতটা সুখী করতে পারবেন, সারাজীবন একসাথে থাকতে পারবেন। তার মুডসুইং থেকে রাগ সব সামলানোর ক্ষমতা, ধৈর্য্য রাখেন তা আপনি তাকে বুঝাবেন।

একটা দীর্ঘ মেয়াদি সম্পর্কের জন্যে অনেক কিছু ভেবেই আমাদের সিদ্ধান্ত নিতে হয় তাই ভেবে চিন্তে সুন্দর করে কথা বলবেন। প্রপোজ যদি অনলাইনে করেন তাহলে গুছিয়ে লিখতে পারে এমন একজন বন্ধুর সাহায্য নিয়ে আপনার মনের আবেগ গুলোই সহজ ভাষায় লিখে পাঠাতে পারেন।

আর সামনাসামনি করতে চাইলে লিখতে পারেন চিঠি,সাথে চকলেট আর গোলাপ নিলে দেখবেন বেশ একটা রোমান্টিক ভাইব এসে গেছে ব্যাপারটায়। তারপর ইয়ারফোনে তার প্রিয় কোন গান লাগিয়ে তাকে শুনতে দিন আর বলে দিন আপনার মনের কথা।

পছন্দের মানুষকে প্রপোজ করার নিয়ম 🥰

প্রপোজ কিভাবে করব এই নিয়ে আর চিন্তা নয়।  ছেলে এবং মেয়ে উভয়ের জন্য সুন্দর করে দুইটি উক্তি লিপিবদ্ধ হলো।

ছেলেরা যেভাবে প্রপোজ করবেন

“ঠিক যতটানা তোমার/আপনার বাবা আপনাকে দায়িত্বের সাথে ভালোবেসেছে, আমি আপনার পাশে ঠিক ততটা দায়িত্বের সাথে থাকতে চাই, ভালোবাসতে চাই “।

মেয়েরা যেভাবে প্রপোজ করবেন

“আপনি এত দিন তোমার/আপনার গণ্ডির যে কয়টা মেয়ে দেখেছেন তারা আপনার বোন আর মা অথবা বান্ধবি৷ আজ আমি আপনার কাছে এসেছি আপনার অংশ হয়ে। আমি ঠিক আপনার শরীরের অংশের মত আপনাকে আগলে রাখতে চাই”।

কেননা আমরা যখন বড় হতে থাকি এই মানুষ গুলোর ভালোবাসাই চিনি সব থেকে বেশি। তাই তাদের উদাহরণ দারুণ কাজে দেয়।

প্রেমিকার সাথে ভালোবাসার মিষ্টি কথা

রোমান্টিক কথা কি শিখে যেতে হয় 😃? 

পছন্দের মানুষকে প্রপোজ করার নিয়ম
পছন্দের মানুষকে প্রপোজ করার নিয়ম

আসলে রোমান্টিকতা বা রোমান্টিক কথা কেউ কাউকে শিখিয়ে দিলে চলে না। নিজের ভেতরের আবেগ আর ভালোবাসা গুলোকে শুধু একবার বাইরে এনে নিজের মুখের ভাষা বানিয়ে নিন সাহস করে, দেখবেন সব সহজ হয়ে যাবে। আপনি হয়তো নিজে থেকেই আগেই অনেক কিছু ভেবে নিচ্ছেন যে কি হবে! সে কি রাগ করবে! আমি কি রিজেক্ট হবো!

না ভাই! এত ভাবলে চলে না। তাই নিজের ভেতর যা আছে ঝেড়ে ফেলুন। যখনই আপনি আপনার প্রকৃত অনুভূতির প্রকাশ করতে পারবেন তখনই ধরা দিবে আপনার কাঙ্খিত ফল। ব্যাপারটা সহজ হয়ে যাবে আপনার কাছে।
রোমান্টিক কেউ হয়ে আসে না। রোমান্টিকতা তৈরিও করা যায়। হ্যাঁ যায়!

আপনি এমন একটা দিন প্রপোজালের জন্যে বেছে নিন যেটা আপনার কাছে আসলেই সুন্দর। পরুন নিজের বা প্রিয়জনের পছন্দের রঙের পোশাক। প্রপোজ করতে ফুল নেয়া একটি পুরোনো চাল! চাইলে তাও করতে পারেন। এতে রোমান্টিকতার ভাব আসলেই তৈরি হয়।

আপনার অনুসন্ধান প্রপোজ করার রোমান্টিক কথা সম্পর্কে আশাকরি ধারণা পেয়ে গেছেন 😊😊। তাহলে আর দেরি কেনো, সময় যত চলে যাচ্ছে ফুরিয়ে যাচ্ছে। তাই সময় থাকতে আপনার প্রিয়জনকে জানিয়ে দিন মনের সব কথা।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button