আন্তর্জাতিক

বাংলাদেশের জন্য কোন কোন দেশের ভিসা খোলা আছে ২০২২

আপনি যদি অনুসন্ধান করে থাকেন বাংলাদেশের জন্য কোন কোন দেশের ভিসা খোলা আছে ২০২২ তবে সঠিক জায়গায় এসেছেন। এখানে আপনি জানতে পারবেন বর্তমানে কোন দেশগুলোতে যেতে পারবেন এবং কি পরিমাণ খরচ হতে পারে এসব বিষয় নিয়ে বিস্তারিত।

আমরা এই সাইটের মাধ্যমে শ্রেষ্ঠা করি বিদেশ পথগামীদের নানান তথ্য দিয়ে সহযোগীতা করতে।

আপনি নিশ্চিত তো ?

অনেক মানুষ বিদেশে জব ভিসার জন্য লোভনীয় অফারে প্রতারকের হাতে নিজের জমানো টাকা দিয়ে নিঃস্ব হয়ে যায়। অনেকে ধার করে টাকা এনে আদম ব্যবসায়ী দালাল কে দিয়ে দেন। অবশেষে বিদেশও যাওয়া হয় না আবার টাকাও ফেরৎ পায় না। আবার কেউ কেউ আছেন ১০০ জনের কাছ থেকে বিদেশ পাঠানোর কথা বলে মোটা অংকের টাকা নেন। কিন্তু পাঠাতে পারেন মাত্র ১০ জন। বাকিদের টাকা আস্তে আস্তে ফেরৎ দেন। তাই যে দেশেই যান না কেন সঠিক সাবধানতা জরুরি।

Read More:   নেদারল্যান্ড স্টুডেন্ট ভিসা খরচ এবং যাওয়ার পদ্ধতি

বাংলাদেশের জন্য কোন কোন দেশের ভিসা খোলা আছে

বর্তমানে বাংলাদেশের মানুষজন প্রতিষ্ঠিত কিছু দেশ যেমন সৌদি আরব, কানাডা, ইতালি, কাতার, উজবেকিস্তান, সার্বিয়া, রোমানিয়া, আলবেনিয়া (ট্যুরিস্ট ভিসা), রাশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ফ্রান্স, রোমানিয়া, আলজেরিয়া, ফিজি, মালদ্বীপ, মরক্কো, ফিনল্যান্ড, জর্ডান, বেলারুশ, আয়ারল্যান্ড, জর্ডিয়া ইত্যাদি এই দেশগুলোতে  ভিসা নিয়ে যেতে পারছে। আপনার প্রশ্ন জাগতে পারে ভাই আরও তো দেশ আছে সেগুলোর নাম বললেন না কেন? হ্যাঁ ভাই আছে। তবে এখানে উল্লেখযোগ্য কিচু দেশগুলোতে যেতে হলেও কিছুটা থার্ড পার্টি প্রসেস হাতে নিতে হয়।

আশাকরি আপনি ইতিমধ্যে জানতে সক্ষম হয়েছেন বাংলাদেশের জন্য কোন কোন দেশের ভিসা খোলা আছে ২০২২ । বিস্তারিত আরও আসছে। এসকল দেশ সমূহের ভিসা খরচ ও যাওয়ার পদ্ধতি নিয়ে আমাদের নিয়মিত ব্লগ থাকবে । তাই প্রতিদিনের ব্লগের আপডেট পেতে আমাদের সাইটে ফলো করুন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button