নারী দিবসের স্লোগান ২০২৪ | নারী দিবসের প্রতিপাদ্য 2024

হেই আগন্তুক ! আপনি যদি অনুসন্ধান করে থাকেন নারী দিবসের স্লোগান ২০২৪ অথবা নারী দিবসের প্রতিপাদ্য 2024 তবে জেনে রাখুন আপনি সঠিক জায়গায় এসেছেন।

নারী দিবসের স্লোগান ২০২৪

এই বছরের নারী দিবসের স্লোগান হলো :

নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ

বাংলাদেশসহ সারাবিশ্বের নারী সমাজকে আমরাআন্তর্জাতিক নারীদিবসের শুভেচ্ছা ও অভিনন্দনজানাচ্ছি। এ বছরেরনারী দিবসে জাতিসংঘের স্লোগান ‘নারীর সুস্বাস্থ্য ও জাগরণ’। নারীরপ্রতি সবরকম বৈষম্য ও অন্যায়-অবিচারের অবসান ঘটিয়ে একটিসুখী, সমৃদ্ধ ও গণতান্ত্রিক বিশ্বগড়ার কাজে পুরুষের সমানঅবদান রাখার প্রত্যয়নিয়ে নারীর এগিয়েচলা আরও বেগবান হোক।

এ দিবসটি একশতাব্দী-প্রাচীন আন্তর্জাতিক দিবস। ১৯০৯ থেকে ১৯১১ সালেরমধ্যে মার্কিন যুক্তরাষ্ট্র, অস্ট্রিয়া, ডেনমার্ক, জার্মানি ও সুইজারল্যান্ডে সূচিতএই দিবস পরে সোভিয়েতইউনিয়ন, চীনসহ পূর্ব ইউরোপেরসমাজতান্ত্রিক দেশগুলোতে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সঙ্গেউদ্যাপিত হয়। জাতিসংঘ দিবসটি উদ্যাপনশুরু করে ১৯৭৫ সাল থেকে।

এখন আন্তর্জাতিক নারী দিবস উদ্যাপিতহয় বিশ্বের প্রায় সবদেশেই। প্রতি বছরের ন্যায় এবার ও আন্তর্জাতিক নারী দিবস ২০২৩ এর প্রতিপাদ্য বিষয় হিসেবে “নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ” নির্ধারণ করা হয়েছে।

আশাকরি আপনার অনুসন্ধান অনুযায়ী নারী দিবসের স্লোগান ২০২৪ বা নারী দিবসের প্রতিপাদ্য 2024 এই পোষ্টে পেয়ে গেছেন।

নারী দিবসের রচনা ২০২৪

আমরা আমাদের সাইটে আপনার অনুসন্ধান অনুযায়ী নারী দিবসের রচনা বা ভাষণ, বক্তৃতা কি হতে পারে তা ও উল্লেখ করে রেখেছি। এ জন্য আপনাকে এখানে ভিজিট করতে হবে।

See also  নারী শিক্ষা অনুচ্ছেদ রচনা শিক্ষার্থীদের জন্য
See also  নারী শিক্ষা কেন প্রয়োজন, উদ্দেশ্য ও গুরুত্ব রচনা আকারে

উপরোক্ত লিঙ্কগুলোতে নারী রচনা এবং পাশাপাশি নারী শিক্ষা কেন প্রয়োজন এই নিয়ে লিখা হয়েছে। চাইলে পড়ে আসতে পারেন। আশাকরি উক্ত দইটি পোষ্ট অবলম্বনে আপনি নারী দিবস রচনা নিজের মতো করে গুচিয়ে লিখতে পারবেন। ধন্যবাদ সােইটে ভিজিট করার জন্য।

Leave a Comment