টেলিকমব্যাংকিং

নগদ একাউন্ট বাতিল করার নিয়ম ২০২২ ( ভিডিও সহ)

আপনি নগদ একাউন্ট বাতিল করার নিয়ম সম্পর্কে অনুসন্ধান করছেন। তবে এই পোষ্টে আলোচনা করা হবে নগদ একাউন্ট বন্ধ অথবা ডিলিট করার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত। আমাদের অনেক সময় বিভিন্ন কারণে Nagad Account বন্ধ করার প্রয়োজন পরে।

একই পরিবারে অনেকগুলো একাউন্ট থাকলে কিংবা নগদের বর্তমান তথ্য মতে নাম্বার পরিবর্তন করতে হলেও আগের একাউন্ট বন্ধ করে নতুন নাম্বারে একাউন্ট খুলতে হবে। বিস্তারিত দেখুন এখান থেকেই।

নগদ একাউন্ট বাতিল করার নিয়ম

নগদ একাউন্ট ডিলিট করতে আপনাকে কিছু পদ্ধতি অবলম্বন করতে হবে। যদি আপনার ন্যাশনাল আইডি কার্ড (NID=National ID Card) সাথে থাকে তবে আপনি এই পদ্ধতিগুলো অনুসরণ করে সহজেই নগদ একাউন্ট বন্ধ অথবা বাতিল করতে পারবেন।

আশা করছি আপনার ন্যাশনাল আইডি কার্ড বা ডকুমেন্টটি ঠিক আছে। তবে চলুন আমারা ধাপে ধাপে দেখে নেই নগদ একাউন্ট ডিলিট করার পদ্ধতি সমূহ। নগদের দেওয়া তথ্য অনুযায়ী Nagad একাউন্ট বন্ধ করার প্রথম শর্ত হচ্ছে একাউন্ট ব্যালেন্স শূন্য বা জিরো (0) করতে হবে।

Read More:   নগদ একাউন্টের সুবিধা 2022 (নতুন আপডেট)

এখন অনেকের মনে প্রশ্ন আসতে পারে ব্যালেন্স জিরো করব কিভাবে? নগদ একাউন্টে তো সব সময় পয়সা থাকেই। যেমনঃ ০.৭১ বা ২১.৫৮ টাকা। বলে রাখা ভাল যে অনেক ব্যাংক একাউন্টের মত আপনি চাইলে নগদ একাউন্টের ব্যালেন্স শূন্য করতে পারবেন। কিন্তু সেটা কিভাবে? সচেয়ে সহজ পদ্ধতি হচ্ছে আপনার প্রিয়জনের কারো নাম্বারে সেন্ড মানি করে দেওয়া।

আপনি যদি নগদ অ্যাাপ (Nagad App) ব্যবহার করে থাকেন তাহলে সেন্ড মানির জন্য কোনো চার্জ নেই। তবে *১৬৭# ডায়াল করে সেন্ডমানি করলে প্রতি বারের জন্য ৫ টাকা চার্জ প্রযোজ্য হবে। তাই সেন্ড মানি চার্জ মাথায় রেখে বাকি টাকা প্রিয় জনের নাম্বারে সেন্ড করে দিতে পারেন।

মনে রাখবেন আপনি চাইলে দশমিকের পরের পয়সাগুলোও সেন্ড মানি (Send money) করতে পারবেন। এখানে প্রয়োজনীয় কাগজ পত্র বলতে আপনার মূল জাতীয় পরিচয়পত্র/ স্মার্ট কার্ড/ড্রাইভিং লাইসেন্স/পাসপোর্ট/অনলাইন এনআইডি প্রিন্ট কপি বোঝানো হয়েছে।

Read More:   দেশের জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সমূহ ২০২২ (আপডেট )

মনে রাখবেন নগদ একাউন্ট বাতিল করার নিয়ম প্রয়োগ করার জন্য আপনার প্রয়োজনীয় কাগজ পত্র সঠিক থাকতে হবে। কারণ আইডি কার্ডে (NID) সমস্যা থাকলে আপনি আপনার নগদ একাউন্ট বন্ধ করতে পারবেন না। তাই আপনার ন্যাশনাল আইডি কার্ড ঠিক রয়েছে কিনা তা যাচাই করে নিবেন। ঠিক থাকলে আপনি ফাইনাল ধাপের জন্য প্রস্তুত।বাড়িতে বসে নগদ একাউন্ট খুলা গেলেও নগদ একাউন্ট বন্ধ করতে আপনাকে কাস্টমার কেয়ার সেন্টারে যোগাযোগ করতে হবে।

তাই প্রথমে Nagad একাউন্ট শূন্য করার কাজটি সেরে ফেলুন। তারপর আপনার প্রয়োজনীয় কাগজ ও মোবাইল ফোন নিয়ে কাস্টমার কেয়ারে চলে যান। এই ক্ষেত্রে প্রশ্ন হতে পারে অন্য কেউ গেলে হবে কিনা? মনে রাখবেন একাউন্ট বন্ধ করতে হলে যার নামে একাউন্ট করা হয়েছে তাইকেই যেতে হবে। তারপর কাস্টমার কেয়ারে গিয়ে নগদের প্রতিনিধিকে বলুন– “আমি নগদ একাউন্ট বন্ধ করতে চাই”।

ভিডিওতে দেখুন

আপনি যদি  উপরোক্ত তথ্য অবলম্বনে পুরো প্রক্রিয়াটি বুঝতে অক্ষম হন তবে সমস্যা নেই। আপনার জন্য ভিডিও সোর্স রেডি আছে। নিচের ভিডিওতে দেখানো প্লে বাটনে ক্লিক করে এখনই জেনে নিন।

Read More:   ১০০% নিশ্চিত বিকাশ অফার ২০২২ (ভিডিও সহ - নতুন আপডেট)

আশা করি আপনি নগদ একাউন্ট বাতিল করার নিয়ম সমূহ বুঝতে পারছেন। নিয়মিত আপডেট দেখে ইমেইল সাবস্ক্রাইভ করে রাখুন অথবা আমাদের ফেসবুক পেজ এ লাইক দিন । ধন্যবাদ।

 

Leave a Reply

Your email address will not be published.

Back to top button