অনার্স/ ডিগ্রী/ মাস্টার্সমাস্টার্স

মাস্টার্স প্রফেশনাল ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত

স্বাগতম এখানে। যদি আপনি অনুসন্ধান করেন মাস্টার্স প্রফেশনাল ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ তবে সঠিক জায়গায় এসেছেন। ইতিমধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের ওয়েবসাইটে প্রফেশনাল মাস্টার্স কোর্সে এই ভর্তি বিজ্ঞপ্তি প্রদান করেছে। পুরো বিজ্ঞপ্তিটি পিডিএফ আকারে এখানে থাকছে।

মাস্টার্স প্রফেশনাল ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

মাস্টার্স প্রফেশনাল ভর্তি বিজ্ঞপ্তি ২০২২
মাস্টার্স প্রফেশনাল ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

উপরোক্ত নোটিশে যা যা বলা হয়েছে:

সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, উপর্যুক্ত বিষয়ে গত ১২/০১/২০২২ তারিখে জারীকৃত ১৬(৭৬৯) জাতী:বি:/রেজি:/অ্যাকা:/প্রফেশনাল ভর্তি/২০২২/৪৭৫৫ সংখ্যক ভর্তি বিজ্ঞপ্তিতে বিএড/ বিপিএড/ বিএমএড/ বিএসএড কোর্সসমূহে জাতীয় বিশ্ববিদ্যালয় ব্যতীত ইউজিসি স্বীকৃত অন্যান্য বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি ফরম পূরণের জন্য Bank Data Entry Form ব্যবহারের মাধ্যমে আবেদনকারী শিক্ষার্থীদের বিষয়ে অধিভুক্ত সংশ্লিষ্ট কলেজসমূহের প্রতি নিম্নরুপ নির্দেশনা রয়েছে:

“যে সকল আবেদনকারী Bank Data Entry Form (Masters prof.) এর মাধ্যমে আবেদন করবে তাদের নাম, পিতা/মাতার নাম, শিক্ষাগত যোগ্যতার সকল তথ্য, আবেদনকারীর দাখিলকৃত নম্বর ও সনদপত্র, শিক্ষকতার প্রত্যয়ন পত্রের (প্রযোজ্য ক্ষেত্রে) মূলকপি ও ছবি সতর্কতার সংগে যাচাই করে নিতে হবে। এ ধরণের আবেদনের ক্ষেত্রে সংশ্লিষ্ট কলেজ “প্রাথমিক আবেদন ফরমে আবেদনকারীদের প্রদত্ত সকল তথ্য ও ছবি সঠিক”- মর্মে একটি প্রত্যয়নপত্র, আবেদন ফরমের কপি, যাচাইকৃত প্রয়োজনীয় কাগজপত্র এবং মার্কশীটের কপি সত্যায়িত করে (অধ্যক্ষ কর্তৃক) সংশ্লিষ্ট আবেদনকারীদের একটি তালিকা প্রাথমিক আবেদন নিশ্চয়নের তিন দিনের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিন (স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্র) দপ্তরে প্রেরণ করবেন।”

Read More:   মাস্টার্স ফাইনাল ইয়ার বোর্ড চ্যালেঞ্জ ২০২১

এমতাবস্থায়, Bank Data Entry Form এর মাধ্যমে আবেদনকারী প্রার্থীদের তালিকা অনলাইন ভর্তি রোল উল্লেখ করে (নির্ধারিত ছকে) এবং ভর্তিবিজ্ঞপ্তিতে বর্ণিত নির্দেশনা মোতাবেক প্রত্যয়নপত্রসহ আবেদন ফরম এবং মার্কশীটের কপি আগামী ১৩/০২/২০২২ তারিখের মধ্যে নিম্নস্বাক্ষরকারী দপ্তরে জমা দেয়ার জন্য অনুরোধ করা হলো।

আশাকরি আপনি মাস্টার্স প্রফেশনাল ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এর নতুন নোটিশ পেয়ে গেছেন। মাস্টার্স এর যে কোনো নিউজ এর সর্বশেষ আপডেট আমাদের ওয়েবসাইটে দ্রুত দেওয়ার শ্রেষ্ঠা করবো। আপনি যাতে নটিফিকেশন পেয়ে যান তাই আমাদের ওয়েবসাইট ফলো করে রাখতে পারেন।

Back to top button