অনলাইন ইনকাম

অনলাইন বিজনেস আইডিয়া ২০২২ (১০০% সফলতা গ্যারান্টি)

আজকে আমরা জানবো বর্তমানে অনলাইন বিজনেস আইডিয়া ২০২২ বিষয় নিয়ে। আমাদের মধ্যে একাধিক ব্যক্তিরাই রয়েছেন যারা অফলাইন ব্যবসা করার তুলনায় অনলাইন ব্যবসা করার বেশি উৎসাহিত রয়েছে। 

আজকে আমরা এমন ২০ টি অনলাইন বিজনেস আইডিয়া বিষয়ে জানবো, যেগুলির মধ্যে আপনি খুব সহজে নিজের ইচ্ছে মতো ব্যবসা শুরু করে টাকা উপার্জন করতে পারেন। বর্তমানে অনলাইন সুবিধে হওয়ার ফলে খুব সহজে এখানে আপনি বিসনেস শুরু করতে পারবেন। 

আপনি যদি একজন সফল ব্যবসায়ী হতে চান এবং আপনি বুঝতে পারছেন না যে অনলাইনে কোন ব্যবসা করা সঠিক হবে তাহলে আপনি আমাদের এই আর্টিকেল টি সম্পূর্ণ শেষ পর্যন্ত পড়ুন,যেখানে ২০ টি এমন অনলাইন বিজনেস আইডিয়া সম্পর্কে আলোচনা করা হয়েছে।

Read More:   ১০০% নিশ্চিত অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ (ভিডিও সহ)

Government Free Freelancing Course in Bangladesh

অনলাইন বিজনেস আইডিয়া

এই ২০ টি অনলাইন ব্যবসার আপনি খুব সহজে নিজের বাড়ি থেকেও শুরু করতে পারেন। আপনি যদি প্রথম ব্যবসা শুরু করছেন সেক্ষত্রেও আপনি এই আর্টিকেল থেকে অনেক বিষয়ে জানতে পারবেন। চলুন তবে দেখে নেওয়া যাক সেরা অনলাইন বিজনেস আইডিয়া ২০২২ সমূহ-

০১। ই-বুক ক্রিয়েট

আপনার কাছে যদি কোন অ্যাডভান্স লেভেলের স্কিল থাকে। যেটি আপনি খুব ভালো ভাবে বোঝতে পারবেন এবং আপনার কন্টেন্টের মধ্যে কোন ইউসারের লাভ বা কিছু শিখে থাকে তাহলে আপনি এই বিষয়ে নিজের অভিজ্ঞতা গুলোকে কাজে লাগিয়ে টিউটোরিয়াল পিডিএফ  বানাতে পারেন। 

ই-বুক বানানোর জন্য বর্তমানে অনলাইনে অনেক টুলস রয়েছে, যার সাহায্যে আপনি ফ্রি তে ভালো মানের এবং প্রফেশনাল ই-বুক তৈরি করতে পারবেন।

ই-বুক বানানোর পর আপনি সেটিকে আমাজন, ফ্লিপকার্ট লিস্ট ইন করে বিক্রি করতে পারেন। অথবা আপনি নিজের সোশ্যাল মিডিয়া তেও খুব সহজে বিক্রি করতে পারেন। 

Read More:   সরকারি ফ্রিল্যান্সিং কোর্স ২০২২ করুন সম্পূর্ণ ফ্রিতে

০২। অ্যাফেলিয়েট মার্কেটিং

অনলাইন বিজনেস আইডিয়া দ্বিতীয় নম্বরে রয়েছে অ্যাফেলিয়েট মার্কেটিং। বন্ধুরা বর্তমানে অনলাইনে যেকোন ব্যবসার তুলনায় অ্যাফেলিয়েট মার্কেটিং  একটি অন্যতম লাভ জনক ব্যবসা। 

এই ব্যবসায় আপনি যেকোন ইকমার্স সাইটে প্রোডাক্ট বিক্রি করতে পারেন। এখানকার দিনে Amazon Flipkart এ অনেক পণ্য রয়েছে সেখানে অনেক বেশি পরিমানে কমিশন দিয়ে থাকে। 

এই ব্যবসা করার জন্য আপনি নিজের Blog ,Social Media এর মাধ্যমে খুব সহজে করতে পারেন। 

03. Dropshipping Business 

আপনি যদি অনলাইনে নিজের ব্যবসা শুরু করতে চান কোন রূপ টাকা না ইনভেস্ট করে ( Online Business Ideas Without Investment ) তাহলে Dropshipping বিসনেস হল একটি দারুন টাকা আয়ের মাধ্যম। 

আপনি যেকোন অনলাইন Stor বানিয়ে ( WebSite, Social Platform ) সেখানে আপনি নিজের ক্যাটাগরি অনুযায়ী Product Listing করে। সেই Product আপনাকে অনলাইন থেকে অর্ডার নিয়ে আস্তে হবে এবং তারপর সেই অর্ডার টিকে Forword করে দিতে হবে ( যে Online Wholesaler সাথে আপনি যুক্ত হবেন )। 

সেখানে আপনি খুব সহজে Product টির থেকে নিজের কমিশন বের করে টাকা আয় করে থাকবেন। 

04. Online Advertising Agency 

বর্তমানে যেকোন প্লাটফর্মে প্রচুর বিজ্ঞাপন এসে থাকে, যেগুলি Businessman রা সরাসরি কোন Advertising Agency এর মাধ্যমে বিজ্ঞাপন টি দিয়ে থাকে। 

তাহলে আপনি যদি এই ধরনের Digital Marketing বিষয়ে কোন Skill থাকে তাহলে আপনি এই বিসনেস খুব সহজে করতে পারবেন। Advertising থেকে আপনি প্রচুর টাকা আয় করতে পারেন। কারন বর্তমানে এই ব্যবসার অনেক চাহিদা রয়েছে। 

05. Amazon Best Sellar 

বর্তমানে আপনি যদি অফলাইনে বা বাড়িতে কোন ব্যবসা করছেন তাহলে এখন অনেক সুযোগ রয়েছে নিজের ব্যবসা কে অনলাইনে নিয়ে যাওয়ার। 

এই ব্যবসা করার জন্য আপনি Amazon এ Best Sellar Programm এ Join হতে পারেন যেখানে আপনি নিজের Product খুব সহজে আমাজনে বিক্রি করতে পারবেন। 

আমরা Amazon, Flipkart এর মধ্যে যে সমস্থ Product কিনে থাকি সব কিছু এই ধরনের বেস্ট সেলারের কাছ থেকে কিনে থাকি। 

06. Android Application Create 

অনলাইন টাকা আয় করার জন্য সব চাইতে সহজ উপায় হল Android Apps বানিয়ে সেখানে Information দিয়ে ভালো টাকা আয় করা সম্ভব।  আপনার এপ্লিকেশনে Active Install User যত বেশি থাকবে তত অধিক এখান থেকে  টাকা আয় করতে পারবেন। 

এই এপ্লিকেশনকে  আপনি Google Ads Mob বা Facebook Audince Network দ্বারা Monitize করতে পারেন এবং সেখান থেকে ভালো টাকা উপার্জন করতে পারবেন। 

কোন বিষয়ে আপনি Apps বানাতে পারেন –

  • Job News 
  • Coupon & Deals 
  • Loan & Finance 
  • Local News 
  • Tech Gadgets 

07. Online Coaching 

বর্তমানে Online Coaching Business অনেক Profitable একটি Earning source .কারন এখানকার সময়ে একাধিক পড়াশুনা বা Coaching Institute বন্ধ রয়েছে তাই আপনি যদি কোন YouTube চ্যানেল বা সোশ্যাল মিডিয়ার মধ্যে ক্লাস শুরু করেন , তাহলে এখানেও আপনি টাকা উপার্জনের একটি বড় মাধ্যম তৈরি করতে পারবেন। 

এখানে আপনি অনলাইন অফিসিয়াল বিজ্ঞাপনের সাহায্যে  টাকা আয় করার পাশাপাশি নিজের Premium Course বিক্রি করেও ভালো টাকা আয় করতে পারেন। 

8. Social Media Influencer

দিন যত পার হচ্ছে সোশ্যাল মিডিয়ার চাহিদা তত  উপরের দিয়ে উঠে চলেছে। সোশ্যাল মিডিয়ার মধ্যে অর্ধের বেশি জনসংখ্যা মানুষ Active রয়েছে। যেখানে ঘন্টার পর ঘন্টা সময় কাটিয়ে থাকে এবং কন্টেন্ট পড়ে থাকে। 

তাই আপনি যদি একজন সোশ্যাল মিডিয়া ইনফুল্যান্সার হয়ে থাকেন তাহলে আপনি যেকোন কোম্পানির সোশ্যাল মিডিয়া একাউন্ট ম্যানেজ করতে পারেন এবং নিজের কাজের অভিজ্ঞতা অনুযায়ী টাকা চার্জ করতে পারেন। 

09. Podcast Channel Creator 

সোশ্যাল মিডিয়ার পাশাপাশি Podcast চ্যানেল অনেক বেশি Riche দেখতে পাওয়া যায়। আপনি নিজের Podcast চ্যানেল বানিয়ে সেখানেও Quality Content Publish করে চ্যানেলের Riche বাড়িয়ে ইউসার দের বিভিন্ন বিজ্ঞাপন দেখিয়ে টাকা Earn করতে পারবেন। 

Podcast এক ধরনের Audio Content হয়ে থাকে, সাধারণ ভাষায় বলতে গেলে এটিকে Redio বলা হয়ে থাকে। এই ব্যবসা আপনি কোন টাকা না ইনভেস্ট করে শুরু করতে পারেন। বাড়িতে বসে ব্যবসা করার এটি হল সহজ উদাহরণ। 

10. Freelancing 

বর্তমানে Freelancing হল অনলাইন থেকে টাকা আয় করার সঠিক ও সহজ মাধ্যম যেখানে আপনি কোন ব্যক্তির অনলাইনের মাধ্যমে কাজ করতে পারেন এবং সেখান থেকে টাকা আয় করতে পারবেন। 

Freelancing করার জন্য অবশ্য আপনার কাছে একটি Skill থাকতে হবে, যেমন – Website Design, Graphics Design, Photoshop, Video Creator.

এই সমস্থ স্কিলর কাজ করে ভালো টাকা আয় করতে পারেন।  এই ব্যবসা করার জন্য Fiverr, Upwork এর মতো বড় বড় Freelancing প্লাটফর্ম থেকে কাজ করে টাকা আয় করতে পারেন। 

11. Photo Selling 

বন্ধুরা আপনি যদি একজন Photographer হয়ে থাকেন তাহলে অনলাইন থেকে আপনি অনেক টাকা আয় করতে পারেন কারন বর্তমানে অনলাইনে অনেক  ফটোর চাহিদা রয়েছে। 

আপনি যেকোন ধরনের ফটো Shoot করে সেই ফটো আপনি অনলাইনে বিক্রি করতে পারেন তার জন্য Shutterstock ও Istoke মতো বড় Image Site বিক্রি করতে পারেন এবং টাকা Earn করতে পারবেন। এছাড়াও আপনি অনলাইন নিজের একটু Image Portfolio Website বানিয়ে ইমেজ বিক্রি করতে পারবেন। 

12. Online Finance Work 

বন্ধুরা বর্তমানে অনেক ব্যবসা দার রয়েছে যারা তাদের ফিন্যান্স বিষয়ে  অনলাইন থেকে Advice নিয়ে থাকে অথবা নিজের একাউন্টেস এ কোন সমস্যার জন্য অনলাইন থেকে সাহায্যে নিয়ে থাকে। 

আপনি যদি Finance category তে Expert হয়ে থাকেন তাহলে আপনি এই ধরনের সার্ভিস দিয়েও টাকা উপার্জন করতে পারেন। এই ধরনের ব্যবসা তুলনা মূলক ভাবে অনেক কম রয়েছে কিন্তু আগামী দিনে এই ব্যবসায় ভালো মানে Grow হবে। 

13. Online Fitness Trainer 

অনলাইন Fitness ক্লাস ভারতে দিন দিন বেড়ে চলেছে কারন করোনা ভাইরাসের কারনে একাধিক GYM, Yoga Training সেন্টার বন্ধ থাকায় একাধিক ব্যক্তিরা অনলাইন থেকে এই ধরনের টিপস নিয়ে থাকে। 

আপনি যদি শহর এলাকায় থাকেন তাহলে আপনি দেখতে পাবেন এই ব্যবসায়  কত খানি চাহিদা রয়েছে। এই ধরনের ক্লাস করার জন্য আপনি YouTube ও অন্যান্য প্লাটফর্মের সাহায্যে টিপস শেয়ার করতে পারেন। এখানে আপনি নিজের ক্যাসের Entry Free Monthly Subscription হিসেবে রাখতে পারেন। 

14. Online Travel Guider 

আমাদের ভারতের মানুষ যেকোন জায়গা ঘুরতে খুবই পছন্দ করে থাকে তাই এই ধরনের ঘুরতে জন্য Travel Guide এর প্রয়োজন হয়ে থাকে। যেখানে সেই ব্যক্তিকে সঠিক ভাবে Guide করে থাকবে ঘোরার জন্য। 

 এই Guide আপনি অনলাইনিও দিতে পারেন যার জন্য আপনি নিজের একটি Agency বানাতে পারেন।  আপনাকে কেবল নিজের এলাকা ডিত্তিক জায়গার জন্য গাইড করতে হবে। এবং আপনি নিজের প্রয়োজন মতো Tourist দের কাছ থেকে টাকা চার্জ করতে পারেন। 

15. Online Medical Advisor 

এখানকার সময়ে একাধিক ব্যক্তি তার কোন কোন শারীরিক সমস্যার মধ্যে ভুগ ছেন তাই আপনি এই সমস্যার জন্য একটি অনলাইনে মেডিকেল ট্রিটমেন্ট Advice সার্ভিস শুরু করতে পারেন। 

এখানে আপনি ব্যক্তির সমস্যা অনুযায়ী টিপস দিতে পারেন। কোন মেডিকাল ট্রিটমেন্ট দেওয়ার প্রয়োজন নয় কেবল আপনাকে বলতে হবে , কোন হসপিটালে বা কোন ডক্টরের কাছে তার ট্রিটমেন্ট ভালো হবে। এই সমস্ত টিপস শেয়ার করতে পারেন এবং সেখানে আপনি টাকা চার্জ করতে পারেন। 

16. Short Video Making

আপনি যদি একজন ভিডিও Creator হয়ে থাকেন এবং আপনার ভিডিও বানানোর উপর ভালো অভিজ্ঞতা রয়েছে তাহলে আপনি খুব সহজে এই অভিজ্ঞতা কে কাজে লাগিয়ে অনলাইন থেকে টাকা উপার্জন করতে পারবেন। 

আমরা দেখে থাকি যেকোন Product এর জন্য Short video মাধ্যমে বিজ্ঞাপন এসে থাকে যেখানে ৩০ সেকেন্ডের ভিডিওর মধ্যে Product এর বিশয়ে সম্পূর্ণ তথ্য দিয়ে থাকে। 

আপনি যদি এই ভিডিও বানানোর ব্যবসা শুরু করেন তাহলে খুব সহজে আপনি নিজের কাজের অভিজ্ঞতা অনুযায়ী টাকা আয় করতে পারেন। 

17. Voice Over Marketing 

যেকোন ভিডিও মার্কেটিং বা বিজ্ঞাপনের জন্য অডিও সাউন্ডের প্রয়োজন হয়ে থাকে। তাই আপনার মধ্যেও এই ধরনের কোন Skill থাকে তাহলে আপনি অনলাইনে নিজের Voice বিক্রি করেও টাকা আয় করতে পারেন।  

বর্তমানে অনলাইন Voices.com সাইট এই ধরনের কন্টেন্ট বিক্রি করে মাসে লক্ষ টাকা পর্যন্ত টাকা আয় করতে পারেন। 

18. T-Shirt Print Business

২০২১ এ অনলাইন Shopping একটি ট্যান্ডিং হয়ে পড়েছে। শহরের কোন দোকানের তুলনায় গ্রাহকরা শপিং অনলাইন থেকে করে থাকে। অনলাইনা এমন কোন পোশাক নেই যে পাওয়া যায় না। 

তার মধ্যে টি-শার্ট হল একটি অন্যতম পোশাক। এই টি- শার্ট এখনাকর দিনে অনেকেই প্রিন্ট করে অনলাইনে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিক্রি করে থাকে। তাই আপনি যদি এই ধরনের T-shirt করে অনলাইন বিক্রি করেন তাহলে এখন থেকে আপনি অনেক টাকা আয় করতে পারেন। 

19. Content Writing 

আপন যদি বাড়িতে বসে কোন ব্যবসা করতে চান তাহলে আপনার জন্য Content Writing Business হল একটি ভালো টাকা আয় করার মাধ্যম। 

বর্তমানে কন্টেন্ট লেখার জন্য বিভিন্ন বড় বড় ওয়েব সাইট গুলি এই ধরনের অনলাইন রাইটার দের থেকে Information লেখিয়ে থাকে এবং এর জন্য অনেক টাকাও দিয়ে থাকে। তাই আপনি যদি এই ধরনের ব্যবসা করতে চান তাহলে আপনেকে Freelancing প্লাটফর্ম থেকে অনেক কাজ পেয়ে যাবেন। 

20. YouTube Shorts Creator 

২০২১ এর ইউটিবের লেটেস্ট ফীচার হল YouTube Shorts Video এখানে একটি ভিডিওর মধ্যে অনেক View এসে থাকে। এই ভিডিও আপনি যেকোন টপিকের উপর বানাতে পারেন  কোন তথ্য বা প্রোডাক্ট রিভিউ বিষয়ে। 

এখানে আপনার সাবস্ক্রাইবার অনেক বেশি পরিমানে হয়ে থাকলে তাহলে আপনি খুব সহজে এখন থেকে যেকোন ধরনের Product বিক্রি করতে পারেন। 

Conclusion

তাহলে বন্ধুরা আশাকরি বুঝেছেন সেরা সকল অনলাইন বিজনেস আইডিয়া ২০২২ এখানে। কোন ধরনের ব্যবসা আপনি অনলাইনে শুরু করতে পারেন। এই সমস্থ ব্যবসা সম্পূর্ণ আপনি বাড়িতে বসে শুরু করতে পারেন। 

Leave a Reply

Your email address will not be published.

Back to top button