সরকারী সেবা

ড্রাইভিং লাইসেন্স চেক 2022 পদ্ধতি

প্রযুক্তির এই সময়ে এসে সব তথ্য ভিত্তিক সব কিছু্ই যেন হাতের মুঠোয়। এই সময়ে ২০২২ এ এসে আপনার ড্রাইভিং লাইসেন্স হয়েছে কিনা কিংবা এখন কোন অবস্থায় আছে তা চেক করার জন্য আর যেতে হয় না কোনো অফিসে কিংবা দোকানে। আপনি নিশ্চিন্তে ঘরে বসে আপনার মোবাইলের মাধ্যমেই ড্রাইভিং লাইসেন্স চেক 2022 সম্পন্ন করতে পারবেন নিচে দেখানো প্রক্রিয়া অবলম্বনে।

ড্রাইভিং লাইসেন্স চেক 2022 : খুবই সহজ পদ্ধতিতে মোবাইল এস এম এস এর মাধ্যমে আপনি প্রক্রিয়াটি সম্পন্ন করতে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন DL < Space> Reference Number এবং পাঠিয়ে দিন ২৬৯৬৯ নাম্বারে।

উদাহরণ : DL DM 3M0D5 

এখানে যে রেফারেন্স নাম্বার এর কথা বলা হয়েছে এটা কি বুঝতে পেরেছেন আপনি? ড্রাইভিং লাইসেন্সের জন্য বায়োমেট্রিক্স যখন সম্পন্ন করেছিলেন তখন বিআরটিএ থেকে আপনাকে একটা এ্যাকনলেজমেন্ট স্লিপ দেওয়া হয়েছে তাতে এই রেফারেন্স নাম্বারটি উল্লেখ রয়েছে।

Read More:   রিটার্নিং অফিসারের কাজ কি, দায়িত্ব ও যোগ্যতা

এর অল্পকিছুক্ষণ এর মধ্যেই আপনার কাছে রিপিট একটা মেসেজ আসবে। এই মেসেজে আপনি আপনার ড্রাইবিং লাইসেন্স সম্বলিত আপডেট দেখতে পাবেন।

ড্রাইভিং লাইসেন্স অনলাইন কপি ডাউনলোড করার পদ্ধতি

মোটরসাইকেল রেজিস্ট্রেশন ফি ২০২২ এবং সঠিক পদ্ধতি

 

বর্তমানে DL CHECKER নামের একটি মোবাইল অ্যাপ ও রয়েছে যা ইন্সটল করে ইনফরমেশন প্রোভাইড করার মাধ্যমে ও আপনি আপনার ড্রাইভিং লাইসেন্সের বর্তমান অবস্থা জানতে পারবেন।

আশাকরি উপরোক্ত প্রক্রিয়া অবলম্বনে আপনি সঠিকভাবে মোবাইলে ড্রাইভিং লাইসেন্স চেক ২০২২ সম্পন্ন করতে পারবেন। ধন্যবাদ আপনাকে সাইটে ভিজিট করার জন্য।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button