চাকুরীর খবর

চলমান সময়ের সকল চাকরির খবর দেখে নিন

আমরা যারা শিক্ষার্থী আছি, তাদের শিক্ষাজীবন শেষ হওয়ার পরে একটি সরকারি কিংবা বেসরকারি চাকরি করার প্রয়োজন হয়ে থাকে। কেননা যতক্ষণ না অব্দি আপনি নিজেকে প্রতিষ্ঠিত করে তুলতে পারবেন। ততক্ষন আপনি সমাজের কাছে ততটা মূল্য পাবেন না। আর সে কারণেই মূলত প্রত্যেকটা শিক্ষার্থী তার শিক্ষা জীবনের সমাপ্তি ঘটিয়ে চাকরির জন্য আপ্রাণ চেষ্টা করে যায়।

তবে এই চাকরি পাওয়ার আগে আপনাকে বিভিন্ন চাকরিতে যোগদানের জন্য পরীক্ষা দিতে হয়, ভাইভা দিতে হয়। আর তারপরে যখন আপনি সেই পরীক্ষায় যোগ্য ব্যক্তি বলে বিবেচিত হবেন। ঠিক তখনই কিন্তু আপনি কোন একটি প্রতিষ্ঠানে চাকরি করার সুযোগ পাবেন।

আর সবার আগে আপনাকে বিভিন্ন ধরনের চাকরির খবর জেনে নিতে হবে। কোথায় নিয়োগ ছাড়ছে, কোন কোন প্রতিষ্ঠানে কতজন শূন্য পদ রয়েছে। এসব কিছু বিষয়ে আপনাকে আগে খবরা খবর রাখতে হবে। কিন্তু আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন। যাদের ইন্টারনেট সম্পর্কে তেমন একটা ধারণা নেই। 

আর সেই মানুষ গুলোর পক্ষে এই ধরনের চাকরির খবর নেয়া বেশ কঠিন হয়ে যায়। তবে সেই মানুষ গুলোর উদ্দেশ্যে আজকের এই আর্টিকেল টি লেখা হয়েছে। কারণ আজকের আর্টিকেলে আমি আপনার সকল ধরনের চাকরির খবর দেয়ার চেষ্টা করব।

প্রিয় পাঠক, আজকের এই গুরুত্বপূর্ণ আর্টিকেল থেকে আপনি চলমান সময়ের সকল চাকরির খবর দেখে নিতে পারবেন। এর পাশাপাশি আপনি কিভাবে অনলাইনের মাধ্যমে চলমান সময়ের চাকরির খবর জেনে নিতে পারবেন। সে সম্পর্কে আপনার কে ধারনা দেয়ার চেষ্টা করব। 

আর আপনাকে বেশ কিছু ওয়েবসাইট এর সাথে পরিচয় করিয়ে দিবো। যে ওয়েব সাইট গুলো তে আপনি খুব সহজেই চলতি সময়ের যে কোনো ধরনের চাকরির খবর জেনে নিতে পারবেন। তবে এই বিষয় গুলো জানতে হলে আপনাকে আজকের পুরো আর্টিকেল টি মনোযোগ দিয়ে পড়তে হবে।

চলমান সময়ের সকল চাকরির খবর ২০২২

প্রিয় পাঠক, আপনি যদি একজন শিক্ষার্থী হয়ে থাকেন। তাহলে অবশ্যই আপনাকে সমসাময়িক সকল ধরনের চাকরির খবর সম্পর্কে ধারণা রাখতে হবে। আর এবার আমি আপনাকে বেশ কিছু চাকরির খবর সম্পর্কে বলব। এবং এই চাকরীর খবর গুলো দেখার পরে যদি আপনি সেই চাকরিতে আবেদন করার জন্য যোগ্য হয়ে থাকেন। তাহলে অবশ্যই আপনার উচিত হবে এই চাকরি গুলো তে আবেদন করা। তাহলে চলুন এবার সেই চলমান সময়ের চাকরির খবর গুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।

মন্ত্রিপরিষদ বিভাগে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

  1. অফিস সহকারী-কাম-কম্পিউটার অপারেটর: যেখানে শূন্য পদের সংখ্যা রয়েছে দুটি। এবং আপনি যদি এই নিয়োগে আবেদন করতে চান। তাহলে অবশ্যই আপনার শিক্ষাগত যোগ্যতা এসএসসি পাস থাকতে হবে। এর পাশাপাশি আপনার কম্পিউটার টাইপিং এ যথেষ্ট দক্ষ হতে হবে।
  2. গ্যালারি এটেনডেন্ট: শূন্য পদের সংখ্যা রয়েছে 6 টি। এই নিয়োগে আবেদন করতে হলে আপনার শিক্ষাগত যোগ্যতা হিসেবে, এসএসসি পাস থাকতে হবে। এবং এই পদের বেতন স্কেল হবে, 9,300 থেকে 22,490 টাকা।
  3. ডাটা এন্ট্রি কন্ট্রোল অপারেটর: শূন্য পদের সংখ্যা রয়েছে মাত্র একটি। এবং এই পদে আবেদন করার জন্য আপনার শিক্ষাগত যোগ্যতা এইচএসসি পাস থাকতে হবে। এর পাশাপাশি আপনার কম্পিউটার টাইপিং অনেক দ্রুত থাকতে হবে। উক্ত পদের বেতন স্কেল 9,300 থেকে 22,490 টাকা।
  4. ইলেকট্রিশিয়ান: শূন্য পদের সংখ্যা রয়েছে মাত্র একটি। উক্ত পদে আবেদন করার জন্য আপনার শিক্ষাগত যোগ্যতা হিসেবে এসএসসি পাশে থাকতে হবে। এবং এই পদের বেতন স্কেল হল 9,300 থেকে 22,490 টাকা।
  5. রিসিপশনিস্ট: শূন্য পদের সংখ্যা রয়েছে মাত্র একটি। শিক্ষাগত যোগ্যতা হিসেবে আপনার এইচ এস সি পাশে থাকতে হবে। এবং উক্ত পদের বেতন স্কেল হলো, 9,300 থেকে 22,490 টাকা।
  6. প্রকাশনা সহকারি: শূন্য পদের সংখ্যা রয়েছে মাত্র একটি। শিক্ষাগত যোগ্যতা হিসেবে আপনার এইচ এস সি পাশে থাকতে হবে। এবং উক্ত পদের বেতন স্কেল হলো 9,300 থেকে 22,490 টাকা।
  7. নিরাপত্তা প্রহরী: শূন্য পদের সংখ্যা রয়েছে তিনটি। শিক্ষাগত যোগ্যতা হিসেবে এসএসসি পাস হতে হবে। এবং উক্ত পদের বেতন স্কেল হলো 8,250 টাকা থেকে 20,010 টাকা।
  8. অফিস সহায়ক: শূন্য পদের সংখ্যা রয়েছে চার (4) টি। শিক্ষাগত যোগ্যতা হিসেবে আপনার এসএসসি পাস থাকতে হবে। এবং উক্ত পদের বেতন স্কেল হলো, 8,250 টাকা থেকে 20,010 টাকা।
  9. পরিচ্ছন্নতা কর্মী: শূন্য পদের সংখ্যা রয়েছে মোট দুইটি। উক্ত পদে আবেদন করার জন্য আপনার শিক্ষাগত যোগ্যতা হিসেবে অষ্টম শ্রেণী পাস থাকতে হবে। এবং এই পদের বেতন স্কেল হলো, 8,250 টাকা থেকে 20,010 টাকা।

প্রিয় পাঠক, আপনি যদি এই নিয়োগ বিজ্ঞপ্তি তে আবেদন করতে চান। তাহলে আপনি 20-6-2020 তারিখ সকাল 10 টা থেকে আবেদন করতে পারবেন। এবং এই নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার সর্বশেষ সময় হলো 19 জুলাই 2022.

ব্যাটেলিয়ান আনসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

  1. যদি আপনি ব্যাটালিয়ন আনসার নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে চান। তাহলে অবশ্যই আপনার লিঙ্গ পুরুষ হতে হবে।
  2. উক্ত প্রার্থীর বয়স সর্বনিম্ন 18 বছর থেকে সর্বোচ্চ বয়স 22 বছর পর্যন্ত হতে হবে।
  3. এই নিয়োগ বিজ্ঞপ্তি তে আবেদন করার জন্য প্রার্থীর উচ্চতা 5 ফুট 6 ইঞ্চি হতে হবে। তবে যারা ক্ষুদ্র নৃ-গোষ্ঠী তাদের উচ্চতা 5 ফুট 4 ইঞ্চি হতে হবে।
  4. বুকের মাপ সর্বোচ্চ 32 থেকে 34 ইঞ্চি পর্যন্ত হতে হবে। তবে যারা ক্ষুদ্র নৃ গোষ্ঠী তাদের বুকের মাপ সর্বোচ্চ 30 থেকে 32 ইঞ্চি হতে হবে।
  5. প্রার্থীর ওজন সর্বোচ্চ 49.89 কেজি হতে হবে।

প্রিয় পাঠক, আপনি যদি ব্যাটেলিয়ান আনসার নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে চান। তাহলে আপনার শিক্ষাগত যোগ্যতা হিসেবে অবশ্যই এসএসসি পাস কিংবা সমমান পাস থাকতে হবে। এবং এই নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন শুরু হবে 19 জুন 2022 তারিখে। এবং এই বিজ্ঞপ্তিতে আবেদনের শেষ সময় 7-7-2022 তারিখ পর্যন্ত।

চাকরির খবর পাওয়ার ওয়েবসাইট কোন গুলো?

একজন শিক্ষার্থীর বিভিন্ন ধরনের চাকরির খবর সম্পর্কে ধারণা রাখা উচিত। কেননা যখন আপনি এই ধরনের সকল চাকরির খবর পাবেন। তখন আপনি আপনার পছন্দমত বিভিন্ন চাকরিতে নিয়োগ দেয়ার জন্য আবেদন করতে পারবেন। কিন্তু আপনি যদি এই ধরনের চাকরির খবর খুঁজে না পান। তাহলে কিন্তু আপনি সেই নিয়োগ বিজ্ঞপ্তি গুলো তে আবেদন করতে পারবেন না। আর সে কারণেই এবার আমি আপনাকে বেশ কিছু ওয়েবসাইট এর সাথে পরিচয় করিয়ে দিব। যে সাইট গুলো তে আপনি প্রতিনিয়ত ও সমসাময়িক সকল ধরনের চাকরির খবর পেয়ে যাবেন। যেমন,

  1. bdjobs
  2. bangla cyber
  3. chakrir khobor
  4. bdinbd
  5. govjobscircular
  6. prothomalo 

তবে এই ওয়েবসাইট গুলো ছাড়াও কিন্তু আপনি google-এ আরও বিভিন্ন ধরনের চাকরির খবর পাবলিশ করা ওয়েবসাইট দেখতে পারবেন। কিন্তু এই ওয়েবসাইট গুলো আমার অনেক বিশ্বস্ত মনে হয়। এবং এখানে আপনি সকল ধরনের চাকরির খবর খুব সহজেই জেনে নিতে পারবেন।

Nironjon Roy

হ্যালো পাঠক, আমি Roy. আমি দীর্ঘদিন থেকে বাংলা কন্টেন্ট রাইটিং এর কাজ করে আসছি। আমি যথাযথ চেস্টা করি নিজের জ্ঞানটুকু অন্যের মাঝে বিলিয়ে দেয়ার।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button