নিউজ

bksp ভর্তি বিজ্ঞপ্তি 2022 just published

আপনি যদি বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান bksp ভর্তি বিজ্ঞপ্তি 2022 অনুসন্ধান করেন তবে সঠিক জায়গায় এসেছেন। আরো থাকছে bksp online registration 2022 পদ্ধতি সহ।

বাংলাদেশ ক্রিড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এর অধীনে ক্রীড়া মেধা সম্পন্ন খেলোয়াড়দের সাধারণ শিক্ষাসহ ক্রীড়া
ক্ষেত্রে দীর্ঘ মেয়াদী বিজ্ঞানভিত্তিক প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক মানের খেলোয়াড় সৃষ্টির লক্ষে ২০২২ শিক্ষাবর্ষে নিয়মিত প্রশিক্ষণার্থী ভর্তি করা হবে। এমতাবস্থায় নিম্নবর্ণিত bksp ভর্তি বিজ্ঞপ্তি 2022 অনুসারে দিন, তারিখ ও স্থান অনুযায়ী প্রাথমিক নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) বাংলাদেশের জাতীয় ক্রীড়া প্রতিষ্ঠান। এটি আবাসিক এবং রাজধানী ঢাকার প্রায় ২৮ কিলোমিটার উত্তর-পশ্চিমে এবং সৃতি সৌধ থেকে প্রায় ৮ কিলোমিটার উত্তরে সাভারে অবস্থিত। এটি একটি সরকারী অনুদানপ্রাপ্ত স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান।

শিক্ষার্থীদের বিভাগ-ভিত্তিক bksp ভর্তি বিজ্ঞপ্তি 2022 অনুযায়ী পরীক্ষার নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে নিয়োগ করবে। একটি বিষয় উল্লেখ্য যে একজন প্রার্থী একটি ক্রিড়া বিভাগে একবারই নিবন্ধন করতে পারবে। একই ক্রিড়া বিভাগে একাধিকবার নিবন্ধন করলে উক্ত প্রার্থী অযোগ্য বলে বিবেচিত হবে।

"<yoastmark

ইতিহাস এবং ব্যবস্থাপনা

বাংলাদেশে ক্রীড়া উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান 1986 সালে প্রতিষ্ঠিত হয়েছিল। বিকেএসপি একটি বোর্ড অফ গভর্নর দ্বারা পরিচালিত হয়, যার নেতৃত্বে যুব ও ক্রীড়া মন্ত্রী রয়েছেন। ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মাজহারুল হক হলেন বিকেএসপির মহাপরিচালক।

আশাকরি  বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে bksp ভর্তি বিজ্ঞপ্তি 2022 সম্পর্কে বিস্তারিত জেনেছেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button