অনলাইন ইনকাম

লেখালেখি করে আয় করার ওয়েবসাইট পেমেন্ট বিকাশে

যদি আপনি লেখালেখি করে আয় করার ওয়েবসাইট পেমেন্ট বিকাশে করে এমন কিছু খুঁজে থাকেন। তাহলে আজকের এই আর্টিকেল টি শুধুমাত্র আপনার জন্য লেখা হয়েছে। কারণ আজকের আর্টিকেলে আমি লেখালেখি করে আয় করার ওয়েবসাইট সম্পর্কে আলোচনা করব। 

এর পাশাপাশি আপনি লেখালেখি করে যে টাকা আয় করবেন, সেগুলো আপনি বিকাশ পেমেন্ট নিয়ে নিতে পারবেন। এমন কিছু জনপ্রিয় ওয়েবসাইট এর সাথে আপনাকে পরিচয় করিয়ে দিব। তাই চেষ্টা করবেন আজকের আর্টিকেল টি মনোযোগ সহকারে পড়ার। আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনি আপনার লেখালেখি করে আয় করার নতুন কিছু পদ্ধতি সম্পর্কে জানতে পারবেন।

দেখুন আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন, যারা মূলত লেখালেখি করতে খুব বেশি পছন্দ করে। এই মানুষ গুলো আসলে অধিকাংশ সময় Writing Job payment Bkash খুঁজে থাকে। 

তবে যারা মূলত বাংলাদেশের অবস্থান করেছে, তাদের জন্য লেখালেখি করে আয় করার ওয়েবসাইট পেমেন্ট বিকাশে করে। এমন ওয়েবসাইটের সন্ধান পেলে তাদের জন্য অনেক ভাল হয়। কারণ বর্তমান সময়ে আমাদের মধ্যে প্রায় অনেক মানুষ টাকা লেনদেন করার জন্য বিকাশ মোবাইল ব্যাংকিং ব্যবহার করে থাকে। আর বিকাশের মাধ্যমে যদি অনলাইনে আয় করার টাকা গুলো পেমেন্ট নেয়া যায়। তাহলে কিন্তু আমাদের জন্য অনেক ভাল হয়।

আর এই সব গুলো বিষয় কে কেন্দ্র করে আজকের এই আর্টিকেল টি লেখা হয়েছে। কারণ আজকের আর্টিকেলে আমি আপনাদের বেশ কিছু জনপ্রিয় ওয়েবসাইট এর সাথে পরিচয় করিয়ে দিব। যেখানে আপনি লেখালেখি করে আয় করতে পারবেন। 

এর পাশাপাশি আপনাকে আরো এমন কিছু ওয়েবসাইট এর সাথে পরিচয় করিয়ে দিব। যেখান থেকে আপনি বিকাশে পেমেন্ট নিতে পারবেন। তাই আপনি যদি এই বিষয় গুলো সম্পর্কে জানতে চান ।তাহলে আজকের আর্টিকেল টি মনোযোগ দিয়ে পড়ুন। যদি আপনি আজকের আর্টিকেল টি মনোযোগ দিয়ে পড়ে থাকেন। তাহলে এই বিষয়ে রিলেটেড আপনার মনে আর কোন কিছু অজানা থাকবে না।

লেখালেখি করে আয় করা সম্ভব?

যারা নিয়মিত লেখালেখি করতে পছন্দ করেন। তাদের মনে একটি প্রশ্ন জেগে থাকতে পারে যে, বর্তমান সময়ে কি সত্যিকার অর্থে লেখালেখি করে টাকা আয় করা সম্ভব কি না। যদি আপনার মনে এই ধরনের প্রশ্ন জেগে থাকে। তাহলে আমি আপনাকে বলবো যে, হ্যাঁ! বর্তমান সময়ে আপনি খুব সহজেই লেখালেখি করে টাকা আয় করতে পারবেন। 

কেননা আজকের দিনের অনলাইন প্ল্যাটফর্ম গুলো তে যত প্রকারের কাজ রয়েছে। সেই কাজ গুলোর মধ্যে সবচেয়ে সম্মানজনক একটি পেশা হলো কনটেন্ট রাইটিং। যেখানে আপনি আপনার লেখালেখি করার দক্ষতা কে কাজে লাগিয়ে টাকা আয় করতে পারবেন। এবং বর্তমান সময়ে ফ্রিল্যান্সিং মার্কেট প্লেস গুলো তে আপনার মত এমন অনেক মানুষ আছেন। যারা মূলত লেখালেখি করে কনটেন্ট রাইটিং থেকে প্রচুর পরিমাণ টাকা আয় করে আসছে।

লেখালেখি করে আয় করার উপায় কি?

যদি আপনি লেখালেখি করে আয় করতে চান। তাহলে কিন্তু আপনাকে বিভিন্ন ধরনের ওয়েবসাইট খুঁজে নিতে হবে। তবে আপনি চাইলে আপনার লেখালেখির দক্ষতাকে কাজে লাগিয়ে কনটেন্ট রাইটিং সার্ভিস প্রদান করে টাকা আয় করতে পারবেন। যদি আপনি ইংরেজি ভাষাতে সুন্দরভাবে কনটেন্ট লিখতে পারেন। যদি কোন একটি বিষয়কে আপনি লেখার মাধ্যমে ফুটিয়ে তুলতে পারেন। তাহলে আপনার জন্য বিভিন্ন ধরনের অনলাইন প্লাটফর্ম রয়েছে। যেমন ধরুন:

Freelancer.com 

এটি হলো বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় একটি ফ্রিল্যান্সিং প্লাটফর্ম। যেখানে আপনি বিভিন্ন ধরনের ফ্রিল্যান্সিং এর জব দেখতে পারবেন। তবে এই ভিন্নধর্মী জব গুলোর মধ্যে সবচেয়ে অন্যতম একটি কাজ হলো, কনটেন্ট রাইটিং। যেখানে আপনি প্রতিটা কনটেন্ট এর জন্য 10 ডলার থেকে শুরু করে 50 ডলার পর্যন্ত আয় করতে পারবেন। তবে এই ওয়েবসাইট থেকে আপনি যদি লেখালেখি করে আয় করতে চান। তাহলে অবশ্যই আপনার লেখার মান অনেক উপযুক্ত হতে হবে।

People Per Hour

উপরে আপনি যে ফ্রিল্যান্সিং এর ওয়েবসাইট সম্পর্কে জানতে পেরেছেন। ঠিক সেরকম আরো একটি ফ্রিল্যান্সিং ওয়েবসাইট হলো People per hour. যেখানে আপনি বিভিন্ন ধরনের ফ্রীলান্সিং জব দেখতে পারবেন। তবে এই ওয়েবসাইটে যদি আপনি কাজ করেন। তাহলে কিন্তু আপনি আপনার কনটেন্ট রাইটিং এর দক্ষতা কে কাজে লাগিয়ে খুব ভালো পরিমাণ টাকা আয় করে নিতে পারবেন।

Upwork

এটি হলো লেখালেখি করে টাকা ইনকাম করার জন্য অন্যতম একটি ওয়েবসাইট। যেখানে আপনার মত এমন অনেক মানুষ রয়েছেন। যারা মূলত এই ওয়েবসাইটে নিজের লেখালেখি করার দক্ষতাকে কাজে লাগিয়ে প্রতিমাসে বিপুল পরিমাণ টাকা আয় করে আসছে। আর আপনার যদি লেখার মধ্যে সৃজনশীলতা থাকে। এবং আপনি যদি কোন একটি বিষয়কে ইংরেজিতে খুব ভালোভাবে লিখতে পারেন। তাহলে কিন্তু এই ওয়েবসাইট আপনার জন্য অনেক বেশি হেল্পফুল হবে।

লেখালেখি করে আয় করার ওয়েবসাইট পেমেন্ট বিকাশে

প্রিয় পাঠক, উপরে আপনি মোট তিনটি ফ্রিল্যান্সিং ওয়েবসাইট এর সম্পর্কে জানতে পেরেছেন। যেখানে আপনি আপনার লেখালেখি দক্ষতা কে কাজে লাগিয়ে কনটেন্ট রাইটিংয়ের সাহায্য টাকা আয় করতে পারবেন। কিন্তু দুঃখজনক বিষয় হলো যে, আপনি যদি এই ওয়েবসাইট গুলো তে কাজ করেন। তাহলে কিন্তু বিকাশে পেমেন্ট নিতে পারবেন না। 

কেননা সেই ওয়েবসাইট গুলো থেকে টাকা উত্তোলন করার জন্য আপনাকে ভিন্ন ভিন্ন পেমেন্ট পদ্ধতি অনুসরণ করতে হবে। তবে এখন হয়তবা আপনার মনে একটি প্রশ্ন জেগে থাকতে পারে যে। এমন কোন ধরনের ওয়েবসাইট আছে, যেখানে লেখালেখি করে আয় করার ওয়েবসাইট পেমেন্ট বিকাশে নেয়া সম্ভব।

তো সত্যি বলতে আপনি যদি কনটেন্ট রাইটিং করে বিকাশে পেমেন্ট নিতে চান। তাহলে কিন্তু আপনাকে বাংলাদেশের লোকাল রাইটিং জব গুলো করতে হবে। অর্থাৎ আপনাকে এমন একজনের আওতায় কাজ করতে হবে। যারা বাংলাদেশে অবস্থান করে আছে। এবং যখন আপনি তাদের কাজ করবেন। তখন কিন্তু তারা খুব সহজেই আপনাকে বিকাশ এর মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। 

তো আমাদের বাংলাদেশ সেরকম কোন ওয়েবসাইট নাই। যেখান থেকে আপনি লেখালেখি করে টাকা আয় করতে পারবেন। তবে কিছু কিছু ওয়েবসাইট আছে যারা মূলত এই পদ্ধতি শুরু করেছে। আর এমন কিছু ওয়েবসাইটের সাথে আপনাকে এবার আমি পরিচয় করিয়ে দিব।

বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করার সাইট সমূহ:

  1. টেকটিউনস
  2. গ্রাথোর
  3. ইনকাম টিউনস
  4. অর্ডিনারী আইটি
  5. জেআইটি
  6. রোর বাংলা
  7. প্রতিবর্তন.কম

প্রিয় পাঠক, উপরে আপনি যে সাতটি ওয়েবসাইটের নাম দেখতে পাচ্ছেন। এই ওয়েবসাইট গুলো তে মূলত আপনি বাংলায় লেখালেখি করে টাকা আয় করতে পারবেন। এবং আপনি এই লেখালেখির মাধ্যমে যে পরিমাণ টাকা আয় করতে পারবেন। সেগুলো আপনি বিকাশ পেমেন্ট নিতে পারবেন।

আমাদের কিছু কথা

আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন। যারা মূলত, লেখালেখি করে আয় করার ওয়েবসাইট পেমেন্ট বিকাশে করে এমন ওয়েবসাইট খুঁজে থাকেন। সত্যি বলতে বর্তমান সময়ে জনপ্রিয়তার দিক থেকে বাংলাদেশের সেরকম কোন ওয়েবসাইট খুঁজে পাওয়া যায়নি। তবে আপনি যদি বিকাশে পেমেন্ট নিতে চান। তাহলে কিন্তু আপনাকে বাংলাদেশের লোকাল ক্লায়েন্ট এর রাইটিং জব করতে হবে। এবং যখন আপনি বাংলাদেশের লোকাল ক্লায়েন্ট এর মাধ্যমে কনটেন্ট রাইটিং এর জব করবেন। তখন কিন্তু আপনি বিকাশে পেমেন্ট নিতে পারবেন।

তবে আমার যুক্তি মতে যদি আপনি কন্টেন্ট রাইটিং করতে পছন্দ করেন। তাহলে আপনার উচিত এই লেখালেখি করার দক্ষতা কে কাজে লাগানোর জন্য আপনাকে বিভিন্ন ফ্রিল্যান্সিং সাইট গুলোতে যাওয়া। কেননা আপনি যদি সেই ফ্রীলান্সিং ওয়েবসাইট গুলো তে আপনার কনটেন্ট রাইটিং সার্ভিস প্রদান করতে পারেন। তাহলে কিন্তু আপনি এই ওয়েবসাইট গুলোর মাধ্যমে নিজের ক্যারিয়ার গড়ে নিতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button