স্ট্যাটাস/ উক্তি

বাবা নিয়ে উক্তি ২০২২ | Baba Niye Ukti 2022

আমাদের আজকের এই আর্টিকেলটি শুধুমাত্র বাবাদের উদ্দেশ্য করে লেখা হয়েছে। একজন বাবার যেভাবে নিজের সকল সুখ হাসি আনন্দ কে বিসর্জন দিয়ে নিজের পরিবারের কথা ভাবে। ঠিক তেমনিভাবে আমাদেরও উচিত আমাদের বাবাকে যথেষ্ট পরিমাণ সম্মান করা। আর নিজের বাবাকে সম্মান করার জায়গা থেকেই মূলত আজকে আমি বেশ কিছু আকর্ষণীয় বাবা নিয়ে উক্তি শেয়ার করব আপনার সাথে। 

আশা করি আজকের আলোচিত বাবা নিয়ে উক্তি গুলো আপনার হৃদয় ছুঁয়ে যাবে। আর যদি আপনি আজকের এই উক্তি গুলো আপনার বাবার সামনে বলেন তাহলে আমার বিশ্বাস যে আপনার বাবা এই উক্তি গুলো শোনার পর অনেক বেশি খুশি হবেন। তো চলুন এবার তাহলে এসেই আকর্ষণীয় বাবা নিয়ে উক্তি গুলো সম্পর্কে জেনে নেয়া যাক।

বাবা নিয়ে উক্তি ২০২২

নিচে আমি চমৎকার কিছু বাবা নিয়ে উক্তি শেয়ার করবো। আমার আশা নয় বরং বিশ্বাস থাকবে যে এই উক্তি গুলো আপনার অনেক ভালো লাগবে। আর সবচেয়ে বেশি কোন উক্তিটি আপনার অনেক ভালো লাগবে সেটি অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন।

💌Number/01

মনে রাখবেন আপনার বাবা যদি সন্তুষ্ট হয়। তাহলে সৃষ্টিকর্তাও সন্তুষ্ট হবে। কিন্তু কোন কারণে আপনার বাবা যদি অসন্তুষ্ট হওয়া। তাহলে সৃষ্টিকর্তার সন্তুষ্টি আশা করাটা নিছক বোকামি ছাড়া কিছুই নয়।

💌Number/02

একজন বাবা হল সেই মানুষটা যিনি নিজের সকল স্বপ্ন কে চাপা দিয়ে তার নিজের সন্তানদের স্বপ্ন কে পূরণ করার চেষ্টা করে। আর এই মানুষটা ঠিক ততদিন শ্রম দিয়ে যায় যতদিন তার সন্তানের স্বপ্নগুলো পূরণ না হয়।

💌Number/03

যদি কোন দুর্ঘটনা বশত আপনি আপনার বাবাকে হারিয়ে ফেলেন। তাহলে ধরে নিবেন সেদিন থেকে আপনার মাথার উপর থেকে শক্ত একটা হাতকে হারিয়ে ফেলেছেন। কারণ নিজের বাবার মত এরকম বিশ্বস্ত হাত আপনি আর দ্বিতীয় কারো কাছে পাবেন না।

💌Number/04

পৃথিবীর সবচেয়ে বড় শুরু হলো নিজের বাবার মুখের হাসি। আর পৃথিবীর সবচেয়ে বড় কষ্ট হলো নিজের বাবার চোখের জল। তাই আপনি একজন সন্তান হিসেবে সর্বদাই চেষ্টা করবেন নিজের বাবাকে হাসিখুশি রাখতে।

💌Number/05

একটিমাত্র সুগন্ধি পুষ্পের মাধ্যমে যেমন পুরো বাগনটি সুগন্ধে ভরে যাবে। ঠিক তেমনিভাবে আপনার বাবাও আপনার পুরো সংসারে সুগন্ধ ছড়ানোর চেষ্টা করে।

💌Number/06

একজন বাবা সর্বদাই তার সন্তানের খারাপ দিক গুলো নিয়ে চিন্তিত থাকে। এবং তিনিই এমন একজন ব্যক্তি যিনি কিনা তার সন্তানের সর্বদাই মঙ্গল কামনা করেন। এবং সন্তানের মঙ্গলের জন্য সব ধরনের চেষ্টা চালিয়ে যান।

💌Number/07

একজন বাবার আশীর্বাদ সর্বদাই তার সন্তানের উপর থাকে। তার সন্তান যেমনই হোক না কেন তিনি সর্বদাই তার সন্তানের মঙ্গল কামনা করেন।

💌Number/08

একজন বাবার ভিন্ন রুপ হয়ে থাকে, যদি তার সন্তান বাচ্চা হয়ে থাকে, তাহলে তিনি বাচ্চাদের মত ব্যবহার করেন। যখন তার সন্তানের কোনো পরামর্শের প্রয়োজন হয়ে থাকে, তখন তিনি তার সন্তান কে বন্ধুর মতো পরামর্শ দেন।  আবার যখন শাসন করার প্রয়োজন হয় তখন তিনি গুরুর মত শাসন করেন।

💌Number/09

একজন প্রকৃত পিতার কাছ থেকে আপনি যে শিক্ষা গ্রহণ করতে পারবেন সেই শিক্ষা আপনি 100 শিক্ষকের কাছে অর্জন করতে পারবেন না। কারণ একজন পিতা শুধুমাত্র বাস্তবতাকে জানতে শেখায়। কিভাবে প্রতিকূল পরিবেশের সঙ্গে নিজেকে খাপ খাওয়াতে হবে সেটা শেখায়।

💌Number/10

সত্যি বলতে একজন সন্তান কে জন্ম দেওয়া খুব সহজ। কিন্তু একজন সন্তান জন্ম দিলেই সেই প্রকৃত পিতা হতে পারবে না। কারণ একজন প্রকৃত পিতা হওয়ার জন্য বিশেষ কিছু গুণাবলী থাকতে হয়। আর আমি বিশ্বাস করি যে আপনার পিতার মধ্যে সেই গুণাবলী গুলো অবশ্যই বিরাজমান আছে।

💌Number/11

একজন বাবা কখনোই তার নিজের ভালো লাগা দিক গুলো কে গুরুত্ব দেন না। তিনি সর্বদাই চেষ্টা করেন তার সন্তানদের ভালো লাগার দিক গুলোকে গুরুত্ব দেওয়া।

💌Number/12

একজন প্রকৃত বাবার মধ্যে যে লক্ষণ, আশা,আকাঙ্ক্ষা দেখা যায়। যেগুলো তুমি কখনো নিজের জন্য নয় বরং তার পরিবারের জন্য জমা করে রাখেন।

💌Number/13

আপনি জানলে অবাক হয়ে যাবেন কারণ একজন মেয়েকে তার বাবা যে পরিমান ভালোবাসে। সে পরিমান ভালবাসা পৃথিবীর অন্য কেউ দিতে পারবে না।

💌Number/14

একজন সন্তান হিসেবে যদি তোমার মধ্যে পিতা-মাতার প্রতি শ্রদ্ধা ও সম্মান থাকে। তাহলে জীবনের যেকোনো সময়ের সেই পবিত্র পিতা-মাতাকে কখনো গালি দিও না। একটা কথা সর্বদাই মাথায় রাখবে, যিনি তোমাকে কথা বলা শিখিয়েছেন তার উপর কখনোই জোর গলায় কথা বলবে না।

💌Number/15

আমার জীবনের সবচেয়ে ভালো বন্ধু, আমার ভীষণ প্রিয় মানুষ, আমার পাশে থাকা একজন সাহসী মানুষ এই সব গুলোই হলো আমার বাবা। 

💌Number/16

সন্তান সবারই থাকে, কিন্তু তোমার মত একজন স্পেশাল বাবা পাওয়া সত্যি ভাগ্যের ব্যাপার। বাবা তোমায় অনেক বেশি পরিমানে ভালোবাসি।

💌Number/17

সৃষ্টিকর্তা আমাকে সবচেয়ে বড় উপহার দিয়ে দিয়েছেন। কারণ তিনি আমাকে একজন বিশ্বস্ত বাবা কে দিয়েছেন। যিনি আমার সকল দুঃখ-কষ্ট আনন্দ বেদনায় পাশে থাকে।

💌Number/18

বাবা আমি সারা জীবন তোমার মতোই হতে চেয়েছি। কারন আমার দেখা সবচেয়ে বড় আইডল হলো তুমি। আর যতদিন বেঁচে থাকবো ততদিন তোমাকে অনুসরন করেই চলবো।

💌Number/19

সত্যিই আমি অনেক বড় ভাগ্যবান কারণ, আমি তোমার মতো একজন বাবা কে পেয়েছি। যিনি আমাকে সকল কাজে অনুপ্রেরণা প্রদান করেছেন। 

💌Number/20

একজন বাবা কখনই গরিব হতে পারে না। কারন প্রতিটা বাবা তার সর্বোচ্চ সামর্থ্য অনুযায়ী চেস্টা করে যায় নিজের পরিবারের মানুষদের মুখে হাসি ফোটানোর জন্য। 

বাবা উক্তি নিয়ে কিছুকথা

আজকের আর্টিকেলে আমি মোট ২০ টি বাবা নিয়ে উক্তি শেয়ার করেছি। আশা করি আজকের আলোচিত এই বাবা নিয়ে উক্তি (Baba Niya Ukti) গুলো আপনার কাছে অনেক ভালো লেগেছে। আর আজকের আলোচিত কোন বাবা নিয়ে উক্তি টি আপনার ভালো লেগেছে। তা অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন৷ 

Read More:   50+ বাবাকে নিয়ে স্ট্যাটাস ২০২২ | Baba Niye Ukti

Leave a Reply

Your email address will not be published.

Back to top button