অনলাইন ইনকামজনপ্রিয়ব্লগ

১০০% নিশ্চিত অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ (ভিডিও সহ)

অনলাইন ইনকাম 2022

আপনি যদি খুঁজে থাকেন অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ এ করার উপায় সম্পর্কে তবে আপনি সঠিক জায়গায় এসেছেন । আপনি ২০২২ সালে এসে কিভাবে মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করা যায় এ বিষয় নিয়ে হয়তো ভাবছেন তাই না? আশাকরি আপনার চিন্তা ভাবনার অবসান হবে এই পোষ্টটি পড়ে। কারণ মোবাইল দিয়ে অনলাইন ইনকাম 2022 এ করার সহজ এবং সঠিক উপায় নিয়েই আমি আপনার মাঝে হাজির হয়েছি এই পোষ্টে।

ধৈর্য সহকারে পুরো পোষ্টটি পড়বেন। অনলাইন জগতে নিজের ক্যারিয়ার তৈরি করতে চাইলে আপনাকে একটু ধৈর্যশীল যেমন হতে হবে তার সাথে স্মার্ট পদ্ধতি ও জানতে হবে।

অনেকেই দেখা যায় এই সেক্টরে এসে পরিশ্রম করে গাধার মতো কিন্তু দিনশেষে হেরে যায়। তখন চিন্তা করে বসে তার দ্বারা হবে না। ফলে অনলাইন সেক্টর থেকে হারিয়ে যায়।  কারণ শুধু একটাই হয়তো ধৈর্যের অভাব অথবা সঠিক পদ্ধতির অভাব।

অনলাইনে ইনকাম করার দুইটি পদ্ধতিকে দুইটি শ্রেণীতে ভাগ করা যায় । যথা:

  1. অস্থায়ী পদ্ধতি
  2. স্থায়ী পদ্ধতি।

উপরোক্ত দুইটি পদ্ধতি অবলম্বন করে আপনি কিভাবে এই জগৎ থেকে ইনকাম করতে পারবেন তার বিস্তারিত এবার থাকছে ব্যাখা সহ। 

স্থায়ী উপায়ে অনলাইন ইনকাম 2022 মোবাইল দিয়ে

এবার আমরা দেখবো কিভাবে সহজ ০৫টি উপায়ে স্থায়ী অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ সালে করা যায়। চলুন দেখে নিই:

ইউটিউব ভিডিও তৈরী করে

আপনি যদি ভিডিও বানাতে পছন্দ করেন এবং আপনার কাছে একটি ভালো মানের স্মার্টফোন থাকে তবে ইউটিউব চ্যানেল এর মাধ্যমে অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ অন্যতম সহজ এবং জেনুইন উপায়।

ভাবছেন কি বিষয়ে ভিডিও বানাবেন ! তাই না? তার আগে ভাবুন আপনার কি কি বিষয়ে দক্ষতা আছে। ইউটিউবে আপনি বিভিন্ন ক্যাটাগরি নিয়ে ভিডিও দিতে পারবেন। যেমন- লাইফস্টাইল, বিজ্ঞান, প্রযুক্তি, বিনোদন, শিক্ষণীয়, আপডেট তথ্য ইত্যাদি।

বিগেনার হিসেবে শুরুতে এডুকেশনাল ক্যাটাগরি বেচে নিতে পারেন। স্কুলের শিক্ষার্থীদের জন্য বিষয় ভিত্তিক ভিডিও বানাতে পারেন। এক কথায় আপনি যা জানেন তা নিয়ে ও ভিডিও বানাতে পারেন।

ইউটিউব এর পলিসি অনুযায়ী যদি আপনি এক বছরের মধ্যে 4000 ঘন্টা ওয়াচ টাইম এবং 1000 সাবস্ক্রাইভার পূরণ করতে পারেন তবে আপনার এডসেন্স একাউন্ট এ ইনকাম যোগ হতে থাকবে।

শুরুতে একটু কষ্টের হলেও কিছু দিনের মধ্যেই  আপনি প্রফেশনাল হয়ে যাবেন এবং আরো এডভান্স কিছু বুঝতে পারবেন।

Read More:   ১০+ গ্রাফিক্স ডিজাইন শেখার সেরা ওয়েবসাইট ২০২২ (আপডেট)

মোবাইল দিয়ে ব্লগিং করে অনলাইন ইনকাম ২০২২

আপনি যদি লেখালেখি করে আয় করতে চান তবে এই ব্লগিং করে অনলাইন ইনকাম ২০২২ এর এই পদ্ধতি টি হবে আপনার জন্য সেরা হবে।

আপনার যে বিষয়ে ভালো দক্ষতা আছে আপনি সে বিষয় নিয়ে লিখতে পারেন। ব্লগিং করার জন্য আপনার একটি প্লাটফরম এর প্রয়োজন হবে। ভালো হয় আপনার নিজস্ব একটি ওয়েবসাইট থাকলে। অথবা আপনি Blogger.com এর মাধ্যমে শুরু করতে পারেন। এটি সম্পূর্ণ রুপে ফ্রি।

এখানে ফ্রিতে আপনার ওয়েবসাইট তৈরি করে আপনি লিখালিখি করতে পারেন। যখন আপনার ওয়েবসাইটে ভালো ট্রাপিক আসবে আপনি  তখন আপনি বিভিন্ন এড এজেন্সির মাধ্যমে আপনার ওয়েবসাইটে এড প্রদর্শণ করে ইনকাম করতে পারবেন। এক্ষেত্রে বহুল জনপ্রিয় একটি এড এজেন্সি হলো গুগল এডসেন্স।

আপনি নিজে এপ্রুভাল নিয়ে সময় অপচয় করতে না চাইলে খুবই অল্প দামে Fresh Google AdSense Approved Website ক্রয় করে আজই আপনার ব্লগিং +  ইনকাম স্টার্ট করে দিতে পারেন। নিচের ইমেজটিতে চাপুন।

google adsense approved website

ফেসবুক ই-কমার্স দ্বারা অনলাইন ইনকাম ২০২২

আমরা সবাই জানি বর্তমানে ফেসবুক ই-কমার্স একটি জনপ্রিয় স্যোসাইল মিডিয়া প্লাটফর্ম। ফেসবুক ই কমার্স ব্যাবহার করে পণ্য বিক্রি করার মাধ্যম হতে পারে আপনার অনলাইন ইনকাম ২০২২ এর সহজ আরও একটি উপায়।

এজন্য আপনার লাগবে একটি ভালো স্মার্টফোন + ফেজবুক আইডি বা ফেজ। আপনি যদি নিজে প্রোডাক্ট স্টক করে বিক্রয় করতে যান তাহলে আপনার কিছু ইনভেস্টম্যান্ট ও প্রয়োজন হবে । কিন্তু যদি কোনো শপ এর অধীনে থেকে তার পণ্য অনলাইনে বিক্রয় করে দেন তাবে পার্সেন্টেজ আকারে আপনার ইনকাম জেনারেট হবে।

এক্ষেত্রে আপনার পণ্য সম্পর্কে ফেজবুক লাইভে এসে বিজ্ঞাপন করতে পারেন অথবা আর্টিকেল আকারে লিখে ফলোয়াদের কাছে শেয়ার করতে পারেন।

টিউশন করে অনলাইন ইনকাম

ইন্টারনেটের সহজলভ্যতার কারণে অনলাইনে শেখার গুরুত্ব বেড়েই চলেছে। আপনি যদি কোনো বিষয়ে পারদর্শী হন, সেক্ষেত্রে উক্ত বিষয়ে অনলাইনে মোবাইলের মাধ্যমে অন্যদের পড়ানোর মাধ্যমেও আয় করতে পারেন।

অনলাইন টিউশান এর পাশাপাশি বিভিন্ন কোর্স বানাতে পারেন, যা বিক্রি করেও আয় করা সম্ভব। এছাড়াও আপনি যে বিষয়ে পারদর্শী সে বিষয় নিয়ে কনসালটেন্ট হিসেবে কাজ করেও আয় করতে পারেন।

ধরুন আপনি ডিজিটাল মার্কেটিং ভালো বুঝেন। সেক্ষেত্রে আপনার কাছে একাধিক আয়ের পথ খোলা রয়েছে, তাও মোবাইল দিয়েই। প্রথমত আপনি ফ্রিল্যান্সিং এর মাধ্যমে ডিজিটাল মার্কেটিং সেবা দিয়ে আয় করতে পারেন। এরপর অন্যদের ডিজিটাল মার্কেটিং অনলাইনে শিখিয়েও আয় করতে পারেন।

অথবা আপনি যে বিষয়ে গ্রাজুয়েশন সম্পূর্ণ করেছেন সে বিষয়ে অনলাইনে স্টুডেন্ট খুজেও পড়াতে পারেন। সেক্ষেত্রে আপনাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন শিক্ষামূলক গ্রুফ গুলোর সাথে সংযুক্ত থাকতে হবে।

ফটোগ্রাফ বা ভিডিও বিক্রি করে অনলাইন ইনকাম 2022

আপনি যদি ছবি তুলতে ভালোবাসেন কিংবা প্রকৃতি প্রেমী হন তবে ছবি বা ভিডিও বিক্রি করে অনলাইন ইনকাম 2022 আপনার জন্য সেরা হবে।

Read More:   অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করার উপায় ২০২২

এক সাথে দুই কাজ হবে। প্রচুর ঘোরাঘুরি করতে পারবেন এবং তোলা ছবি দিয়ে অনলাইনে ইনকাম ও হবে। কি কি বিষয়ক ছবি অনলাইনে মানুষ সন্ধান করে আগে চিন্তা করুন।

বিভিন্ন কিওয়ার্ড রিসার্চ করুন। দেখুন মানুষ কোন ধরণের ছবি গুলো অনলাইনে সন্ধান করে। সে ধরণের ছবি গুলো সংগ্রহ করুন। এক্ষেত্রে ভালো মানের একটি স্মার্টফোন থাকলেই চলে।

ছবি বিক্রয় করার জন্য জনপ্রিয় কিছু ওয়েবসাইট আছে। তার মধ্যে জনপ্রিয়- iStock Photo, Art Storefronts, SmugMug, Alamy, Stockxpert, Zenfolio এবং shutterstock অন্যতম। এই সাইটগুলো সম্পর্কে রিচার্স করুন। তাদের পলিসি পড়ুন।

অস্থায়ী পদ্ধতিতে অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২

অস্থায়ী পদ্ধতি বলতে এখানে বুঝানো হচ্ছে এই ইনকামের স্থীতিশীলতা তুলনামূলক কম রয়েছে।  এখানে দেওয়া থার্ড পার্টি মার্কেটপ্লেস গুলোতে যেকোন সময় তাদের পলীসীর পরিবর্তন হতে পারে । অর্থাৎ এমন হতে পারে আজ একটি অফার কন্টিনিউ আছে তো কাল নেই। তবে সম সাময়িক বিষয়বলী চিন্তা করে এই অফার গুলোকে কাজে লাগানো। নিম্নে অস্থায়ী কিছু অনলাইন ইনকাম ২০২২ সোর্স তুলে ধরা হলো।

বিকাশ app থেকে ইনকাম

আপনি জানলে সত্যিই অবাক হবেন যে, বর্তমানে বহুল ব্যবহৃত মোবাইল ব্যাংকিং বিকাশ app থেকে ইনকাম করতে পারবেন খুব সহজে। অনলাইন ইনকাম এর অন্য সব অ্যাপ এর থেকে অন্যতম সেরা এবং বিশ্বাসযোগ্য ‍হলো এই মুহুর্তে বিকাশ app থেকে ইনকাম।

আশাকরি আপনি নিজ প্রয়োজনে বিকাশ অ্যাপ তো ব্যাবহার করছেন ই ।  পাশাপাশি আপনার রেফারেল এর মাধ্যমে অন্য কেউ যদি এই অ্যাপ ইন্সটল করে তবে কিন্তু আপনার দারুন একটা  আর্নিং হয়ে যাবে। ভালো ভাবে কাজ করতে পারলে আপনি এখান থেকে মাসে নূন্যতম ২০,০০০ কিংবা ৩০,০০০ টাকা ইনকাম করতে পারবেন শুধুমাত্র রেফার করে

ভিডিওতে দেখুন বিকাশ অ্যাপ রেফার করে ইনকাম করার উপায়।

Likee অ্যাপ থেকে ইনকাম

লাইকিতে কাজ করে দারুণভাবে অনলাইন ইনকাম ২০২২ জেনারেট করতে পারবেন এই সময়ে। এটি এমনি একটি অ্যাপ যেখানে আপনি ভিডিও আপলোড করে আপনার জনপ্রিয়তা তৈরি করতে পারবেন এবং পাশাপাশি অনলাইন ইনকাম এর ব্যবস্থা ও হয়ে যাবে। Likee অ্যাপ থেকে ইনকাম করার উপায় সম্পর্কে ভিডিও সোর্স দেওয়া থাকবে। তার আগে জানুন লাইকি থেকে ইনকাম এর প্রসেস গুলো।

  • # HsahTag ব্যাবহার করে
  • Live ভিডিও করে
  • Crown ব্যাবহার করে
  • Sponsor স্পন্সর ভিডিও করে
  • Competition এ অংশ গ্রহণ করে
  • Likee অ্যাকাউন্ট বিক্রি করে

এছাড়া, লাইকি অ্যাকাউন্ট বিক্রি করার জনপ্রিয় ২টি সাইট হলো:

আশাকরি বুঝতে পেরেছেন লাইকির মাধ্যমে কিভাবে অনলাইন ইনকাম 2022 জেনারেট করবেন। এর পুরো প্রক্রিয়াটি দেখুন ভিডিও থেকে

Snack Video থেকে ইনকাম

বলা যায় এই মুহুর্তে টিকটক এর খুব কাছের একটা প্রতিদ্বন্দ্বি হলো Snack Video । এখানে টিক টকের মতই কোন একটি গান, মিউজিক, ডায়লগ ব্যবহারে একটি ভিডিও ক্লিপ তৈরি করা হয়। একজন ইউজার তার কাজকর্ম, ভঙ্গিমা, নাছ, গান, স্টাইল ইত্যাদি দেখিয়ে অডিয়েন্সের মন জয় করতে পারে এখানে এবং পাশাপাশি ব্যবস্থা হয়ে যায় দারুন ইনকামের। আপনি যদি স্নেক ভিডিওতে নিয়মিত ভিডিও আপলোড নাও করেন, শুধুমাত্র ভিডিও দেখে আয় করতে চান তা ও কিন্তু এখানে সম্ভব। কি আজব তাই না !!!

Read More:   দেশীয় ই কমার্স সাইট থেকে ইনকাম ২০২২

Snack Video থেকে আপনি যেভাবে ইনকাম করতে পারবেন: 

  •  সাইন আপ করার পুরষ্কার অর্জন করে,
  • নতুন ব্যবহারকারী নিয়ে আসলে বোনাস পাবেন,
  • আপনার কর্মকান্ড গুলো শেয়ার করে,
  • প্রতিদিনের Check-In রিওয়ার্ড তো থাকছেই,
  • বন্ধুদের ইনভাইট করে ইত্যাদি।

Snak Video থেকে ইনকাম সম্পর্কিত আরো দেখুন এই ভিডিওতে

YouTube Shorts থেকে আয়

লাইকি বা টিকটকের মতো এখানে ও শর্টকার্ট ভিডিও তৈরি করা যায়। এই মার্কেট প্লেসটা অনেকটা স্বনামধন্য এবং সেনসেটিভ বলে এখানে যেমন তেমন কন্টেন্ট চলে না। প্রপ্রেশনাল কোয়ালিটির ভিডিও যদি আপনি তৈরী করতে পারেন তবে এই মার্কেটপ্লেসটি আপনার জন্য। বর্তমানে শর্টস ভিডিও গুলো জনপ্রিয়তা বেড়েই চলেছে। ১৫ সেকেন্ট থেকে শুরু করে ৬০ সেকেন্ড পর্যন্ত এই ধরণের শর্টস ভিডিও তৈরি করে আপলোড করা যা।

এবার বলা যাক YouTube Shorts থেকে আয় করার উপায় সম্পর্কে। YouTube এর পলিসি মতে যারা যারা ভালো মানের শর্টস ভিডিও দিয়ে প্রপার রিচ অর্জন করতে পারবে তারা ১০০ থেকে ১০,০০০ পর্যন্ত ইনকাম করার যোগ্য। যদি তার ইউটিউব চ্যানেল মনিটাইজ না ও থাকে তবু ও এটা প্রযোজ্য। ভিডিওতে দেখুন: ইউটিউব শর্টস থেকে ইনকাম

TikTok অ্যাপ থেকে আয়

এশিয়ার দেশগুলো একপ্রকার হৈচৈ পেলে দেওয়া অন্যতম একটি হলো টিকটক। আমাদের দেশের অনেকেই TikTok অ্যাপ থেকে অনবরত আয় করেই যাচ্ছে।

টিকটকে ও ভিডিও আপলোড করে ইনকাম এর পাশাপাশি রয়েছে রেফারেল সুবিধা। প্রথমে আপনি নিজে একটি একাউন্ট খুলে ঐ একাউন্টের অধীনে যদি কোনো বন্ধু বা পরিচিতকে আরও একটি একাউন্ট খুলে দেন তবে আপনি রেফার এর বোনাস টা পেয়ে যাবেন সহজেই। বর্তমানে টিকটক অ্যাপ এ প্রতি একজন রেফারে আপনি ২৪০ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন।

আপনার আর্নিং খুব সহজে উইথড্রো করতে পারবেন মোবাইল রিচার্জ এবং বিকাশের মাধ্যমে। আপনি সর্বনিম্ন ১০ টাকা হলেই মোবাইল রিচার্জ এবং ৫০ টাকা হলে বিকাশে পেমেন্ট নিতে পারবেন সহজেই। ভিডিওতে দেখুন কিভাবে ইনকাম করবেন।

উপসংহার

পুরো আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশাকরি অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ এ করার একটা বিশদ ধারণা আপনার মাঝে তৈরি হয়েছে। ধৈর্য এবং সঠিক পদ্ধতিতে  শ্রম এর সাথে আজ থেকেই লেগে পড়ুন।
আপনার অথবা পরিচিত কারোর যদি বিজনেস বেসিস আর্টিকেল লেখার প্রয়োজন পড়ে তবে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আপনার বিজনেস এর আর্টিকেল আমাদের ওয়েবসাইটে ফ্রিতে পাবলিশ করার ও সুযোগ আছে (শর্ত স্বাপেক্ষে)।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button