সপ্তম (৭ম) শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর সমাধান চতুর্থ (৪র্থ) সপ্তাহ ২০২২

আপনি কি সপ্তম (৭ম) ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর সমাধান ২০২২ ৪র্থ (চতুর্থ) সপ্তাহ ২০২২ অনুসন্ধান করে চলেছেন? তবে আপনি সঠিক জায়গায় এসেছেন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাত অধিদপ্তর থেকে আপনাদের চতুর্থ সপ্তাহের এসাইনমেন্ট ইতিমধ্যে প্রকাশ করেছে ।

সপ্তম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট সমাধান ৪র্থ সপ্তাহ ২০২২

[ads1]

সপ্তম (৭ম) ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর সমাধান ২০২২ ৪র্থ (চতুর্থ) সপ্তাহ

উপরোক্ত চিত্রের মাধ্যমে আপনি দেখতে পাচ্ছেন সপ্তম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর সমাধান ২০২২ এ কি কি বিষয়াবলী রয়েছে। এবার আমরা সমাধান দেখে নিই।

৭ম শ্রেণি ইংরেজি এসাইনমেন্ট উত্তর চতুর্থ সপ্তাহ ২০২২

ইতিমধ্যে আপনার কাঙ্খিত ইংরেজি এসাইনমেন্টের উত্তর সমাধান ২০২২ ৪র্থ (চতুর্থ) সপ্তাহ প্রস্তুতি সম্পন্ন হয়েছে। অ্যাসাইনমেন্টের সমাধান এখান থেকে শুরু হচ্ছে।

[ads2]

চলমান এসাইনমেন্ট গুলো নিয়ে কাজ করা প্রতিটি শিক্ষার্থীদের জন্য এক অনন্য জ্ঞানের সঞ্চার হতে পারে। কারণ অ্যাসাইনমেন্ট কার্যক্রম কিংবা এই মাধ্যম পড়াশোনার সাথে চালিয়ে নেওয়া হলে প্রতিটি শিক্ষার্থী বাস্তব বাদী শিক্ষা অর্জন করার সুযোগ পায়। শুধু মুখস্ত বিদ্যা অর্জন করে পরীক্ষায় পাশ করা কিংবা পড়ালেখা চালিয়ে সার্টিফিকেট অর্জন করা শিক্ষার প্রকৃত উদ্দেশ্য হতে পারে না। 

ব্যক্তি জীবনে এই শিক্ষাকে কাজে লাগাতে হবে। আর এক্ষেত্রে এই অ্যাসাইনমেন্ট গুলো শিক্ষার্থীদের জন্য অধিক উপযোগী হবে বলে আমি মনে করি। তাই যারা অভিভাবক আছেন তার আপনাদের সন্তানদের বাস্তব মুখী শিক্ষা ব্যবস্থায় খুব বেশী বেশী উদ্ভূদ্ধ করুন। 

এখানে থাকা এসাইনমেন্টের হুবুহু উত্তর দিয়ে নিজেকে বোকা বানানোর শ্রেষ্ঠা করবেন না কোনোভাবে। কারণ এই উত্তর কিংবা সমাধান শুধুমাত্র আপনার আইডিয়া তৈরিতে সহযোগীতা করার জন্য। এটাকে কেউ প্রিন্ট করে কিংবা বাণিজ্যিক উদ্দেশ্যে প্রচার করা থেকে বিরত থাকুন। 

অনেক প্রিন্টিং দোকান থেকে দেখা যায় শিক্ষার্থীদেরকে উত্তরসহ চাপিয়ে দিচ্ছে ইন্টারনেট থেকে কালেক্ট করে। আপনি অভিভাবক কিংবা শিক্ষার্থী যাই হোন এই কাজটি করা থেকে বিরত থাকুন। ইন্টারনেটে পাওয়া সকল তথ্য শতভাগ সত্যি বা নির্ভুল হওয়ার কোনো নিশ্চয়তা নেই। ধন্যবাদ এতক্ষণ সাথে থাকার জন্য। 

See also  Making a list of the people whom you are thankful to (Class 7)

সপ্তম শ্রেণীর সকল এসাইনমেন্টের সমাধান পেতে নিচের লিঙ্কে চাপুন।

[ads3]

Leave a Comment