জীবনধারা

মাত্র ৭ দিনে মোটা হওয়ার ঔষধ ২০২২ আপডেট

প্রিয় পাঠক ধন্যবাদ জানাই আপনার অনুসন্ধানের জন্য এবং আমাদের ওয়েবসাইটে ভিজিট করার জন্য। আপনি যদি ইতিমধ্যে অনুসন্ধান করে থাকেন মাত্র ৭ দিনে মোটা হওয়ার ঔষধ ২০২২ আপডেট নিয়ে তবে সঠিক জায়গায় এসেছেন। মোটা হওয়ার ঔষধের নাম সহ আরও কিছু টিপস দিয়ে দেওয়া হবে এই পোষ্টে।

মানুষ চিকন হলে যেমন সমস্যা তেমনি মোটা হলেও সমস্যা। কিন্তু মোটা হলে যতটা না সমস্যা, তার চেয়ে সমস্যা বেশি চিকন হলে। এমনটাই মনে হয় সকল মানুষের। আর এটাই স্বাভাবিক। তাইতো যাদের শরীর পাতলা তাদের সবাই একটু মোটা হওয়ার জন্য কতই না পন্থা অবলম্বন করে। এজন্য সব সময় খুঁজে বেড়ায় মোটা হওয়ার কার্যকরী ওষুধের নামের তালিকা।

সাধু সাবধান! হুটহাট যেকোনো সিদ্ধান্ত আপনার সারা জীবনের কান্নার কারণ হতে পারে! মাত্র সাত দিনে মোটা হওয়ার কথা চিন্তা না করে প্রাকৃতিক উপায়ে ফিট হওয়ার শ্রেষ্ঠা করতে রাইটারের পক্ষ থেকে সাজেশন রইলো।

মোটা হওয়ার ঔষধের নাম

খুব অল্প সময়ের মধ্যে আপনি যদি মোটাতাজা হতে চান তাহলে যে তিনটি ঔষধ খুবই কার্যকরী ভূমিকা পালন করবে সেটি হলো পিউটন সিরাপ, সিনকারা সিরাপ ও রুচিবেট।

পিউটন সিরাপ: এটি খুব অল্প সময়ের মধ্যে মোটাতাজা করতে সক্ষম। তাই আপনি যদি খুব তাড়াতাড়ি রোগা পাতলা শরীর থেকে মোটা হতে চান এবং শারীরিকভাবে পুরোপুরি ফিট হতে চান তাহলে সেবন করতে পারেন এই ঔষধটি। পিউটন সিরাপ আপনার আশপাশে থাকা যে কোন ফার্মেসিতেই পাওয়া যাবে। যার বাজার মূল্য ৩৬০ টাকা।

সিনকারা সিরাপঃ পিউটন সিরাপ এর মত সিনকারা সিরাপও আপনার শরীরকে দ্রুত মোটাতাজা করণে সাহায্য করবে। হামদর্দ ল্যাবরেটরীজ লিঃ এর সিনকারা সিরাপ সেবনের ফলে ব্যক্তির ক্ষুধা বা খাদ্য গ্রহণের চাহিদা অধিক পরিমাণে বেড়ে যায়। ফলে শরীরে যে পরিমাণ শক্তি ব্যয় হয় তার থেকে অধিক শক্তি উৎপাদন করে। তাই যারা খাদ্য গ্রহণের মাধ্যমে শরীরের ওজন বৃদ্ধি করতে চাচ্ছেন তাদের জন্য উপযুক্ত ওষধ সিনকারা সিরাপ।

রুচিবেটঃ যাদের মুখে একদমই রুচি নেই, খাবারের প্রতি অনাগ্রহশীল, তাদের জন্য রুচিবেট ঔষধটি মোটা হতে দ্রুত কার্যকরী ভূমিকা পালন করে। মোটা হওয়ার জন্য খেতে হবে। খাবার না খেয়ে, শুধু ঔষধের সাহায্যে মোটা হওয়ার কথা কল্পনা করা বোকামি। তাই আপনি ডাক্তার কিংবা হারবাল ওষুধের দোকান যেখানেই যান না কেন, মোটা হওয়ার জন্য সবাই পরামর্শ দেবে অতিরিক্ত খাবার খাওয়ার। আর রুচিবেট মূলত খাদ্যাভ্যাসে পরিবর্তন আনতে সক্ষম। তাই দ্রুত মোটা হতে আপনি সেবন করতে পারেন এই ঔষধ।

স্বাস্থ্য হওয়ার ঔষধের নাম

Practin – এটি wockhardt  কোম্পানির ওষুধ। যেটি খেলে খিদে বেড়ে যায় সাথে ব্যবহারকারি সর্বদা তন্দ্রাচ্ছন্ন হতে পারে। যার ১০টি ট্যাবলেট এর দাম ২৮ টাকা।কিন্তু দীর্ঘদিন এটি খেলে নার্ভস সিস্টেমের ওপর ব্যাপক প্রভাব ফেলে এবং ফলস্বরূপ বমি,মাথাযন্ত্রণা,হাত পা ঝিন ঝিন করা, মাথাঘোরা ইত্যাদি পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়। সাথে হঠাৎ করে ওজন বাড়তে থাকে।

Betnesol – এটি প্রধানতঃ চোখের ইনফ্লামেশন ,এলার্জি,স্কিন রাশ ,এলার্জিক রিনিটিস ইত্যাদি ক্ষেত্রে ব্যাবহার করা হয়। কিঁছু অনেকেই এটি মোটা হওয়ার জন্য নিয়মিত কিনে খান। এটি বেশি খেলে চুলকানি,নার্ভাসনেস, ব্রণ ইত্যাদি সমস্যা দেখা দিতে পারে।

Ciplactin – এটিও একটি এন্টি এলার্জিক ড্রাগ। দীর্ঘদিন সেবনে ঘুমের পরিমান বৃদ্ধি পায়, ব্লাড  প্রেসার কমে যায়, ক্লান্তি অনুভূতি বেড়ে যায় এবং দ্রুত ওজন বেড়ে যেতে পারে।

মোটা হওয়ার হারবাল ঔষধ

👉 মোটা হওয়ার সবচাইতে আদর্শ ঔষধ হচ্ছে সিনকারা লিমিটেডের।

👉 সিনকারা সেবন করার ফলে একদিকে যেমন শরীরে অন্যদিকে শরীরের নানা পুষ্টি চাহিদা ও নানান উপাদান পূরণ হয়।

👉 সিনকারা ঔষধ টি ইউনানী পদ্ধতিতে তৈরি তাই এই ঔষধ সেবনে পার্শ্বপ্রতিক্রিয়ার তেমন কোনো ভয় নেই।

👉 সিনকারা পুষ্টি মূল্য খুবই সীমিত 750 মিলি সাইজের একটি ঔষধের দাম ২০০ টাকা।

👉 আপনি এই ঔষধটি ঘরে বসে অর্ডার করতে চাইলে gazivai.com থেকে অর্ডার করে দেন মূল্য 220 টাকা ডেলিভারি চার্জ ।

মোটা হওয়ার ঔষধ সম্পর্কে সর্তকতা

প্রত্যেক ঔষধেরই কিছু পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। তাই কেবলমাত্র আপনার ব্যক্তিগত মতামত এর ওপর ভিত্তি করে সেবন করবেন না। ঔষধ কিনে প্রতারিত হওয়া কিংবা ওষুধগুলো তে সাইড ইফেক্ট থাকলে তার জন্য আমরা দায়ী থাকব না তাই যে কোনো ঔষধ সেবনের পূর্বে আপনার পরিচিত কোন ডাক্তারের পরামর্শ গ্রহণ করুন।

মূলকথা মোটা হতে হলে বা শরীরের ওজন বাড়াতে আপনি বেশি পরিমাণ ভিটামিন ও ক্যালরিযুক্ত খাবার খান। কোন রোগের কারণে যদি আপনার শরীর রোগা পাতলা হয় তাহলে ওই রোগের জন্য ডাক্তারের পরামর্শ গ্রহণ করুন এবং সঠিক চিকিৎসা নিন। একজন পুষ্টিবিদদের সাথে পরামর্শ করুন।

বিশেষ দ্রষ্টব্যঃ এই সমস্ত ঔষধ সম্পর্কে আরো বেশি বিস্তারিত জেনে নেয়ার জন্য আপনার আশেপাশে থাকা যেকোনো একজন অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ নিন, কারণ তাড়াহুড়ো যেকোনো জিনিস শুভকর নয়।

আশাকরি আপনার অনুসন্ধান অনুযায়ী মাত্র ৭ দিনে মোটা হওয়ার ঔষধ ২০২২ আপডেট সম্পর্কে আমাদের ওয়েবসাইটে জানতে সক্ষম হয়েছেন।

Back to top button