পড়াশোনামাধ্যমিক/ উচ্চ মাধ্যমিক

পদার্থের পরিবর্তন, রাসায়নিক বিক্রিয়ার শ্রেণিবিভাগ (অ্যাসাইনমেন্ট)

ইতিমধ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড প্রদত্ত নোটিশে করোনাকালীন এই সময়ে এসাইনমেন্ট এর মাধ্যমে পড়াশোনা চালিয়ে নিচ্ছে। তারই ধারাবাহিকতায় ইতিমধ্যে প্রকাশিত পদার্থের পরিবর্তন, রাসায়নিক বিক্রিয়ার শ্রেণিবিভাগ অ্যাসাইনমেন্টের উত্তর সমাধান যদি আপনি অনুসন্ধান করে থাকেন তবে সঠিক জায়গায় এসেছেন।

পদার্থের পরিবর্তন রাসায়নিক বিক্রিয়ায় শ্রেণি বিভাগ

আমরা খুব দ্রুত শ্রেষ্ঠা করছি আপনাদের এই  পদার্থের পরিবর্তন রাসায়নিক বিক্রিয়ার শ্রেণীবিভাগ অ্যাসাইনমেন্টের সমাধান 2022 আমাদের ওয়েবসাইটে আপলোড করতে। আপনি খুব দ্রুত এখানে সমাধান পেতে চলেছেন। লিংকটি আপনার বন্ধুর সাথে শেয়ার করে রাখুন যার প্রয়োজন হবে বলে আপনি মনে করছেন। এতে করে এই ওয়েবসাইট পরবর্তীতে খুঁজে পেতে সহজ হবে। অথবা এখানে ফলো করুন

Government Free Freelancing Course in Bangladesh

অ্যাসাইনমেন্ট নিয়ে কিছু কথা

চলমান এসাইনমেন্ট গুলো নিয়ে কাজ করা প্রতিটি শিক্ষার্থীদের জন্য এক অনন্য জ্ঞানের সঞ্চার হতে পারে। কারণ অ্যাসাইনমেন্ট কার্যক্রম কিংবা এই মাধ্যম পড়াশোনার সাথে চালিয়ে নেওয়া হলে প্রতিটি শিক্ষার্থী বাস্তব বাদী শিক্ষা অর্জন করার সুযোগ পায়। শুধু মুখস্ত বিদ্যা অর্জন করে পরীক্ষায় পাশ করা কিংবা পড়ালেখা চালিয়ে সার্টিফিকেট অর্জন করা শিক্ষার প্রকৃত উদ্দেশ্য হতে পারে না। 

Read More:   পৃথিবীর ভূমিরূপের বাহ্যিক গঠন প্রকৃতি ও বৈশিষ্ট্য বিশ্লেষণ (অ্যাসাইনমেন্ট)

ব্যক্তি জীবনে এই শিক্ষাকে কাজে লাগাতে হবে। আর এক্ষেত্রে তাই এই অ্যাসাইনমেন্ট পদার্থের পরিবর্তন, রাসায়নিক বিক্রিয়ার শ্রেণিবিভাগ সমাধান শিক্ষার্থীদের জন্য অধিক উপযোগী হবে বলে আমি মনে করি। তাই যারা অভিভাবক আছেন তার আপনাদের সন্তানদের বাস্তব মুখী শিক্ষা ব্যবস্থায় খুব বেশী বেশী উদ্ভূদ্ধ করুন। 

এখানে থাকা এসাইনমেন্টের হুবুহু উত্তর দিয়ে নিজেকে বোকা বানানোর শ্রেষ্ঠা করবেন না কোনোভাবে। কারণ এই উত্তর কিংবা সমাধান শুধুমাত্র আপনার আইডিয়া তৈরিতে সহযোগীতা করার জন্য। এটাকে কেউ প্রিন্ট করে কিংবা বাণিজ্যিক উদ্দেশ্যে প্রচার করা থেকে বিরত থাকুন। 

অনেক প্রিন্টিং দোকান থেকে দেখা যায় শিক্ষার্থীদেরকে উত্তরসহ চাপিয়ে দিচ্ছে ইন্টারনেট থেকে কালেক্ট করে। আপনি অভিভাবক কিংবা শিক্ষার্থী যাই হোন এই কাজটি করা থেকে বিরত থাকুন। ইন্টারনেটে পাওয়া সকল তথ্য শতভাগ সত্যি বা নির্ভুল হওয়ার কোনো নিশ্চয়তা নেই। ধন্যবাদ এতক্ষণ সাথে থাকার জন্য। 

Leave a Reply

Your email address will not be published.

Back to top button