অনলাইন ইনকাম

অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করার উপায় ২০২২

আপনি চিন্তা করছেন এপেলিয়েট মার্কেটিং কিভাবে করব এই বিষয় নিয়ে। তাই তো? তবে আপনি সঠিক জায়গায় এসেছেন। অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করার উপায় ২০২২ সহ সম্পূর্ণ গাইডলাইন থাকছে আজকের এই পোষ্টে। চলুন শুরু করা যাক।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয়

বর্তমানে অনেক ইউসারা রয়েছে যারা অনলাইন থেকে টাকা আয় করতে চাই তার মধ্যে একটি সহজ ও উন্নত টাকা আয়ের মাধ্যম হল অ্যাফিলিয়েট মার্কেটিং।  বন্ধুরা এই ব্যবসা করে এখানকার সময়ে অনেকই টাকা উপার্জন করে চলেছে।এই ব্যবসায় যেকোন ইউসার বা ব্যক্তি নিজের বাড়িতে বসে ব্যবসা করে ভালো টাকা আয় করতে পারে। অ্যাফিলিয়েট মার্কেটিং আপনি খুব সহজে শিখে নিজের একটি ওয়েবসাইট অথবা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পণ্য বিক্রি করে টাকা আয় করতে পারেন।

আমাদের মধ্যে অনেক ইউসারা রয়েছেন যারা এই ব্যবসা থেকে টাকা উপার্জন করতে চান কিন্তু তারা  বুঝে উঠতে পারে না যে কোন কোন Product এর উপর এফিলিয়াতে করবে। তাই আজকে আপনারা এই আর্টিকেল টির মাধ্যমে জেনে নেব এমন ১০ টি অ্যাফিলিয়েট মার্কেটিং  বিষয়ের উপরে যেসব পণ্য Promote করে ভালো টাকা আয় করতে পারেন- Best Niche for affiliate marketing 2021.

বন্ধুরা ১০ টি সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং টপিকের বিষেয় জানার আগে আমরা ছোট করে জেনে নেব যে এফিলিয়াতে মার্কেটিং কি? ও  অ্যাফিলিয়েট মার্কেটিং কিভাবে করব । 

অ্যাফিলিয়েট মার্কেটিং কি ?

বর্তমানে অনলাইনের সাহায্যে যে ব্যবসা অন্যের পণ্য বা Product নিজের মাধ্যমে বিক্রি করে commission এর মাধ্যমে টাকা উপার্জন করা  কে অ্যাফিলিয়েট মার্কেটিং  বলা হয়।

এখানকার দিনে বিভিন্ন E-Commerce প্লাটফর্ম গুলি এই ধরনের সুবিধে দিয়ে থাকে তাদের Product বিক্রি করার জন্য এবং এই টাকা একটি সঠিক সময়ে কোম্পানি দিয়ে থাকে Affiliate Creator কে। বর্তমানে এই ধরনের জনপ্রিয় ব্যবসা করার জন্য – Amazon, Clickbank, Commission Junction .

অ্যাফিলিয়েট মার্কেটিং এর সেরা উপকরণ / নিশ

বন্ধুরা, অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করার উপায় পেতে এবার জেনে নেব কোন কোন Category Product আপনি Promote করতে পারেন বা বর্তমানে কোন কোন ধরনের Product Affiliate করা লাভ জনক হবে ( best niche for affiliate marketing 2022 ). আশাকরি ধৈর্য্য সহকারে পড়ে অ্যাফিলিয়েট মার্কেটিং কিভাবে করব এই নিয়ে সঠিক ধারণা পেয়ে যাবেন।

Read More:   সরকারি ফ্রিল্যান্সিং কোর্স ২০২২ করুন সম্পূর্ণ ফ্রিতে

Baby Product

বন্ধুরা অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করার উপায় এর প্রথম তালিকায় থাকছে Baby Product । একটি অনেক গুরুত্বপূর্ণ Niche যেখানে আপনি ১ দিন থেকে শুরু করে ৫ বছর বয়স বাচ্চা দের যেকোন ধরনের কাজে আসা পণ্য আপনি Promote করতে পারেন।

এই Baby ক্যাটাগরি তে আপনি অসংখ্য অনেক পণ্য পেয়ে যাবেন Promote করার জন্য। এখানকার দিনে বাচ্চা দের ব্যবহার করার জন্য অনেক Product থাকে যেগুলি কোন Shop পাওয়া যায় না।

তাই এই ধরনের পণ্যের জন্য Online মাধ্যম হল একটি উন্নত মানের প্লাটফর্ম যেখান বাচ্চাদের ব্যবহার করার জন্য যেকোন ধরনের পণ্য পেয়ে যাবেন।এই ধরনের Product বিক্রি করার জন্য Amazon হল একটি ভালো সাইট যেখানে যেকোন ধরনের পণ্যের উপর আপনি Affiliate করতে পারেন।

Kids Accessories

Baby Product ও Kids Product এর মধ্যে অনেক পার্থক্য রয়েছে। এখানে Kids Product মানে হল যেসব পণ্য কোন Education, Play ,Gaming  বিষয়ে যেসব সমস্থ Product ব্যবহার হয়ে থাকে। বন্ধুরা বর্তমানে ৩ বছর বয়স থেকে যেকোন বাচ্চা স্মার্টফোনে সাহায্যে সময় কাটিয়ে বা Cartoon দেখে থাকে। এই ধরনের বাচ্চা দের ব্যবহার হওয়া যেকোন Product Promote করে টাকা আয় করতে পারেন।

এই ধরনের পণ্য বাচ্চাদের প্রয়োজনের জন্য অনেক প্রোডাক্ট পেয়ে যাবেন Promote করার জন্য। এটার জন্য আপনি Amazon,Flipkart মতো E-Commerce সাইটের পণ্য Promote করতে পারেন।

হ্যালো ফ্রেন্ড! আপনি পড়ছেন অ্যাফিলিয়েট মার্কেটিং কিভাবে করব এ সম্পর্কে। এ ধরণের নিয়মিত পোষ্ট পেতে আমাদের বাংলা ব্লগ সাইট ভিজিট করুন।

Health Product

বন্ধুরা Affiliate Marketing যদি কোন পণ্যের উপর সবচাইতে বেশি কমিশন দিয়ে থাকে সেটি হল Health Product এর উপর এই ক্যাটাগরি তে আপনি অনেক পণ্য পেয়ে যাবেন বিক্রি করার জন্য।

Health Product এর উপর আপনি কম বেশি করে ৫০% পর্যন্ত Commission পেয়ে থাকেন , পণ্যের জন্য আপনি Amazon , Clickbak ও আরও অন্যান্য Affiliate প্লাটফর্মে পেয়ে যাবেন। এই ক্যাটেগরির মধ্যে আরও Sub Category পেয়ে যাবেন Promote করার জন্য যেমন – Hair Growth, Weight Loss Product

Home Decoration Item

বন্ধুরা এখানকার দিনে অনেক ব্যক্তিরায় রয়েছে যে তাদের বাড়িতে উন্নত মানের সাজানোর জিনিস ব্যবহার করে থাকে, এবং এই ধরনের পণ্যের বর্তমানে অনেক চাহিদা রয়েছে।

Home Decoration Item যেকোন Shop এর তুলনায় অনলাইন অনেক ভালো ও কম দামের মধ্যে এসে থাকে। তাই যেকোন ব্যক্তি তার বাড়ি সাজানোর জন্য কোন দোকানের পরিবর্তে Online থেকে কিনে থাকে। Home Decoration এর জন্য আপনি বিভিন্ন ধরনের Product পেয়ে যাবেন Affiliate করার জন্য এবং এর জন্য Amazon হল খুব ভালো একটি সাইট।

Home Security Item

বন্ধুরা Home Security Item বর্তমানে অনেক Tranding এ রয়েছে যেখান যেকোন ব্যক্তি তার বাড়ি সুরক্ষার জন্য বিভিন্ন ধরনের Security Item বাড়িতে ব্যবহার করে থাকে। এই ধরনের প্রোডাক্ট যেকোন গ্রামের তুলনায় শহরে বেশি ব্যবহার হয়ে থাকে। শহরে যেকোন ব্যক্তি তার বাড়িতে ব্যবহার করার Home Security Item  কিনে থাকে যাতে তার বাড়ি Save থাকে।

সাধারণত Home Security Item এর মধ্যে CC Tv Camera, Alarm Bell. এই ধরনের Product এর জন্য আপনি International Targeting করতে পারেন।

কেমন লাগছে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করার উপায় সম্পর্কে আমাদের এই আর্টিকেলটি তা জানাতে ভুলবেন না কমেন্ট সেকশনে। 

Read More:   ১০০% নিশ্চিত অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ (ভিডিও সহ)

Home & Kitchen

বন্ধুরা Affiliate করার জন্য Home & Kitchen ক্যাটেগরির মধ্যেও অনেক Product পেয়ে যাবেন Promote করার জন্য। যেখানে আপনি ভালো পরিমানে Commission থেকে টাকা আয় করতে পারেন। এই ধরনের Product যেকোন দোকানে কেনার চেয়ে অনলাইন থেকে অনেক বেশি কিনে থাকে কারন এখানে যেকোন দোকানের তুলনায় অনেক কম মূল্যে পাওয়া যায়। এই ধরনের Item এর মধ্যে Mixer, Induction, Water Filter.

এই Home & Kitchen Item Promote করার জন্য Amazon হল সবচাইতে বড় Online Marketing Hub.যেখানে এই ক্যাটেগরির মধ্যে বিভিন্ন ধরনের Item পেয়ে যাবেন।

Bluetooth Headphones

Bluetooth Headphones ব্যবহার করা একটি ট্রেন্ডিং ও ফ্যাশন হয়ে উঠেছে যেখানে যেকোন ব্যক্তি Bus, Bike Travel করার সময় এই ধরনের Device এর ব্যবহার করে থাকে। যেখান এই ধরেনর Product মূল্য অনেক বেশি হয়ে থাকে ফলে এখান থেকে অনেক বেশি Income করতে পারবেন।

বর্তমানে অনলাইনে বিভিন্ন কোম্পানির  Headphone পেয়ে যাবেন Promote করার জন্য যেখান থেকে আপনি ভালো টাকা আয় করতে পারেন। এই ধরনের Product বিক্রি করার জন্য আপনি একাধিক E-Commerce Site পেয়ে যাবেন।

Bluetooth Keyboard & Mouse

বন্ধুরা অনেক PC ইউসারা রয়েছে যারা এই ধরনের Bluetooth Keyboard & Mouse Device এর ব্যবহার করে থাকে, যাতে Weerless ব্যবহার না করা হয় বা ল্যাপটপের ক্ষেত্রে যাতে তার কীবোর্ড প্যাড  ভালো অবস্থায় থাকে।

এই ধরনের Product সাধারণত Offline Shop এ অনেক কম পরিমানে পাওয়া যায় এবং এর দামেও অনেক বেশি থাকে তাই আপনি খুব সহজে অনলাইন Promote করে Sell Generate করতে পারেন।

GYM & Fitness Item

GYM & Fitness Item ক্যাটাগরি তে বর্তমানে অনেক Competition এবং মার্কেটে এর অনেক চাহিদাও রয়েছে। এক একটি প্রোডাক্টের উপর অনেক টাকা Commission দেওয়া হয়।

বন্ধুরা এই ক্যাটেগরির উপর আপনি যদি কাজ শুরু করেন তাহলে আপনাকে অনেক High Quality Review লিখতে পারেন এবং সেখান থেকে Sell নিয়ে আসতে পারেন।

Daily Use Product

বন্ধুরা অনেকেই রয়েছেন যারা Affiliate Marketing করতে চান কিন্তু এই ধরনের Daily Use Product ক্যাটেগরির উপর কাজ করেত চাই না কারনে সেখানে Commission অনেক কম। বন্ধুরা একটা কথা মাথায় রাখবেন যে কোন Product এর তুলনায় Daily Use Product বেশি ব্যবহার করে থাকে। অন্যান্য Product কোন ব্যক্তি একবার কিনে থাকে কিন্তু Daily Use Product  একজন ব্যক্তি বারবার কিনে থাকে।

এছাড়াও অন্যান্য প্রোডাক্টের ক্ষেত্রে ৭ দিনে আপনি ১-২ টি Product বিক্রি করতে পারেন কিন্তু এই ক্যাটাগরি তে আপনি ৭ দিনে ১০০ থেকে বেশি প্রোডাক্ট বিক্রি করতে পারেন।

উপসংহার

অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করার উপায় সম্পর্কে আর্টিকেলটি পড়ে আশাকরি আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং কিভাবে করব এ সম্পর্কে ভালো ধারণা পেয়েছেন। চলুন কাজে লেগে পড়ুন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button